'তোমার সব আবদারের খেয়াল রাখব বাবা', পিতৃদিবসে আবেগে ভাসল টলিপাড়া

মা ছাড়া জীবনে পুরোটাই অন্ধকার। বাবা ছাড়া তাহলে কী। মায়েরা না থাকলে ছোট্ট ছেলের ঘুমই আসে না। অথচ মেয়েটার মাথায় বাবা হাত না বোলালে রাতে খারাপ স্বপ্ন আসে। মায়েরা না থাকলে ছেলে-মেয়েরা একেবারে বখে যায়। আর বাবারা বুঝি মানুষ করতে পারে না কোনও সন্তানকে। না, কোনও তুলনায় যাচ্ছি না। এই দু'টি সম্পর্কের কোনও সাবস্টিটিউট নেই, হয়ও না। যারা আমাদের জীবনের প্রতি পদে যেমন মা কে প্রয়োজন হয় তেমন বাবাদেরও প্রয়োজন। বাবারা নীরব থেকে, দূর থেকেই ভালবাসতে জানে। ভালবাসাটা প্রকাশ করতেও বেশ দ্বিধাবোধ হয়। সেই দ্বিধাবোধকে আজকের পিতৃদিবসে কেন, নিত্যদিন পালন করা উচিত। পালনে সামিল হয়েছে টলিউডও। 

Adrika Das | Published : Jun 21, 2020 1:06 PM IST

18
'তোমার সব আবদারের খেয়াল রাখব বাবা', পিতৃদিবসে আবেগে ভাসল টলিপাড়া

বাবার সঙ্গে সোনালী মুহূর্তগুলি সোশ্যাল মিডিয়ার দেওয়ালে মেলে ধরেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। খুব শীঘ্রই মা হতে চলেছেন অভিনেত্রী। তবে বাবার কাছে আজও সেই ছোট্ট খুকি হিসেবেই রয়ে গিয়েছেন।

28

নিজের শশুড়ের সঙ্গেও শেয়ার করেছেন একটি ছবি। ক্যাপশনে লিখেছেন অমূল্য। সত্যিই তো অমূল্য এই সম্পর্ক। মেয়ে-বাবাদের সম্পর্ক খানিক ভিন্ন হয় বই কি। 

38

রাজ চক্রবর্তীও নিজের বাবার সঙ্গে পরিবারের দু'টি ক্যানডিড ছবি শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। ক্যাপশনে লিখেছেন, "আমাদের পরিবারে সবচেয়ে ছোট তুমিই। কারণ বাড়ির সবচেয়ে ছোটোর মতই তোমার সমস্ত আবদার মেটানোর চেষ্টা করি আমরা।"

48

তিনি আরও লেখেন, "ঠিক তুমি যেভাবে আমাদের জীবনের সবকটি আবদার রেখেছ। আমারাও তেমনটাই করার চেষ্টা করছি। বিশেষত আমার বউ বিষয়টির খেয়াল রাখে। সারাজীবন এরই থেকো বাবা। নিজের ভিতরের এই শিশুকে জাগিয়ে রেখ। আমরা পাশে আছি।"

58

জিৎ নিজের বাবার সঙ্গে একটি দুর্লভ ছবি শেয়ার করে লিখেছেন, "আমার প্রথম হিরো। আমার প্রথম শিক্ষা প্রতিষ্ঠান। সাধারণ হয়েও অসাধারণ তুমি। বিরল।"

68

জিৎ এবং তাঁর বাবার এই ফ্রেম নেটিজেনের বড়ই মনে ধরেছে। সাবলিল বাবা-ছেলের এই হাসি যেন সত্যিই খুব বিরল। এমন ফ্রেম আজকাল আর দেখ যায় কই। 

78

সৃজিত মুখোপাধ্যায়, আয়রুর সঙ্গে বিভিন্ন ক্যানডিড ছবির কোলাজে তুলে ধরেছেন নিজের জীবনের সবচেয়ে অমূল্য, বিরল কিছু মুহূর্ত। সঙ্গে শেষের ছবিটি দেখে আবেগ যেন জাঁকিয়ে ধরল। 

88

একটা ডিমের আকৃতির মত মানুষ এঁকে আয়রু তাকে বানিয়েছে সৃজি। পাশে নিজেকেও এঁকেছে সে। ডিমের মত বাবার পাশে ছোট্ট আয়রু। সৃজিতের কাছে যেকোনও দামি উপহারের চেয়ে এই ছোট্ট হাতে তৈরি করা আঁকাটাই সব।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos