ফিরে দেখা, ২০১৯-এ টলি ইন্ডাস্ট্রির বহুল চর্চিত বিষয়গুলি একনজরে

আর মাত্র মাঝে ১ টা দিন। তারপরেই পুরোনোকে বিদায় জানিয়ে নতুনকে আগমনের পালা।  কয়েক ঘন্টা পর থেকেই শুরু হয়ে নতুন বছররকে আমন্ত্রণের প্রস্তুতিপর্ব। চলতি বছরে টলিউডে এমন কিছু ঘটনা ঘটে গেছে যা রীতিমতো  আলোড়ন ফেলে দিয়েছিল। এখনও সেটা দেখার আসল সময়। আইন-আদালত, ট্রোলিং,  সিনেমা মুক্তি সবকিছুতেই বিশাল ঝক্কি সামলাতে হয়েছে টলি ইন্ডাস্ট্রিকে। ফিরে দেখা যাক সেই  সমস্ত বহুল চর্চিত ঘটনাগুলিকে যা জল্পনার তুঙ্গে।

Riya Das | Published : Dec 30, 2019 7:42 AM IST / Updated: Dec 30 2019, 01:21 PM IST

15
ফিরে দেখা, ২০১৯-এ টলি ইন্ডাস্ট্রির বহুল চর্চিত বিষয়গুলি একনজরে
জল্পনায় গুমনামীঃ গুমনামী নিয়ে শুরু থেকেই বির্তক চলে আসছিল। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিই হল বছরের সবথেকে বহুল চর্চিত বিষয়টির একটি। আইন-আদালতের জটে ও পড়েছিলেন পরিচালক।
25
নুসরত-মিমি ট্রোলডঃ নুসরত- মিমি নামটা একসঙ্গে আসা মানেই কোনও না কোনও জল্পনা থাকবেই। সে টিকটক ভিডিও হোক বা যে কোন পার্টি বা অনুষ্ঠান সবেতেই বাজিমাত এই দুই সাংসদ অভিনেত্রীর। কিন্তু চলতি বছরে পার্লামেন্টের সামনে দাঁড়িয়ে ছবি তুলে রীতিমতো ট্রোলড হয়েছিলেন এই দুই অভিনেত্রী। ওয়েস্টার্ন পোশাকে সাংসদে শপথ নিতে গিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন তারা।
35
ভবিষ্যতের ভূত বির্তকঃ অনীক দত্ত পরিচালিত 'ভবিষ্যতের ভূত' সিনেমাটি প্রেক্ষাগৃহে আসার পর থেকেই জল্পনা শুরু হয়েছিল। হঠাৎ করেই প্রেক্ষাগৃহ থেকে উধাও হয়ে যায় সিনেমাটি। মুক্তির একদিনের মধ্যে রাজ্যের সমস্ত প্রেক্ষাগৃহ থেকে তুলে নেওয়া হয়েছিল ছবিটি। তখন থেকে জোর জল্পনা শুরু হয় সিনেমা ঘিরে। পরে জানা যায়, সিনেমার অবাধ প্রদর্শনীতে বাধা দেওয়ার জন্য পশ্চিমবঙ্গ সরকারকে ২০ লক্ষ টাকা জরিমানা করে সুপ্রিম কোর্ট।
45
ইডির তলব প্রসেনজিৎ-ঋতুপর্ণাকেঃ চলতি বছরে এই ঘটনাটি রীতিমতো সবাইকে চমকে দিয়েছিল। রোজভ্যালি মামলায় জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠানো হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তকে। সিজিও কমপ্লেক্সে হাজিরাও দিতে হয়েছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণাকে। একটানা প্রায় ৭ ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।
55
জেষ্ঠ্যপুত্র কপিরাইটঃ কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত 'জেষ্ঠ্যপুত্র' ছবিটির চিত্রনাট্য চুরির অভিযোগ এনেছিলেন প্রতীম ডি গুপ্ত। 'জেষ্ঠ্যপুত্র' ঘোষণা হবার পর চুরি নিয়ে সরব হয়েছিলেন প্রতীম। যদিও পরে সমস্যা সমাধান হয়ে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এই ছবি।
Share this Photo Gallery
click me!
Recommended Photos