Kaho Naa Pyaar Hai 22 Years: রাতারাতি সুপারস্টার হয়ে ঘরবন্দি হৃত্বিক, কী এমন ঘটে প্রথম ছবির পর

সিনে দুনিয়ায় পা রেখেছেন হৃত্বিক রোশন দেখতে দেখতে ২২ বছর পার, ছবির নাম কাহো না পেয়ার হ্যায়, পরিচালনাতে ছিলেন খোদ রাকেশ রোশন। কয়েকদিনের মধ্যেই ছবি হয়ে যায় সুপার হিট। আর তারপর বড় ধাক্কার মুখে হৃত্বিক রোশন, কী ঘটেছিল!

Jayita Chandra | Published : Jan 14, 2022 11:09 AM IST

19
Kaho Naa Pyaar Hai 22 Years: রাতারাতি সুপারস্টার হয়ে ঘরবন্দি হৃত্বিক, কী এমন ঘটে প্রথম ছবির পর

কাহো না পেয়ার হ্যায় (Kaho Na pyaar Hai), হৃত্বিক রোশনের (Hrithik Roshan) প্রথম পর্দায় আত্মপ্রকাশ, আর বলিউড পেয়েছিল পরবর্তী সুপারস্টারকে। ঝড়ের গতীতে ছড়িয়ে পড়েছিল এই ছবির সুনাম। হৃত্বিক-আমিশার কেমিস্ট্রি থেকে শুরু করে ছবির গল্প, সবই যেন ছিল এক কথায় পার্ফেক্ট। 

29

কিন্তু কোথায় যেন সই ছবি থেকেই এক বড় ধাক্কা পেয়ে হয়েছিল হৃত্বিকতে। ছব যখন রমরমিয়ে চলছ, সুপার ডুপার হিট, ঠিক তখনই অন্য পথে ছবি স্টারের গোপন গল্প, নিজেকে গুঁটিয়ে নিয়েছিলেন হৃত্বিক রশন। পাঁচদিন ছিসেন তিনি ঘরে বন্দি। 

39

পরিস্থিতি সামাল দিতে ছেলের মুখোমুখি দাঁড়িয়েছিলেন রাকেশ রোশান, জানতে চেয়েছিলেন, কী এমন ঘটেছে তাঁক সঙ্গে, উত্তরে জানান হৃত্বিক, তিনি সরে আসতে চান বলিউড থেকে, সুপারস্টারের এই চাপ তিনি নিতে পারছেন না। যদি বলিউডে তিনি টিকতে না পারেন। 

49

তবে হৃত্বিক রোশনের পাশে তাঁরা বাবা সর্বদাই ছিল এক বড় সাপোর্ট। তিনি বুঝিয়ে ছিলেন হৃত্বিককে, জানিয়েছিলেন এমন পরিস্থিতি সকলের জীবনে আসে, শুধু লড়াই করাটা জানতে হয়। ২০০০ সালে ১৪ জানুয়ারি এই ছবি মুক্তি পায়। 

59

আজ থেকে ২২ বছর আগে এই ছবি তৈরি হয়েছিল ১০ কোটি টাকা খরচে, বিনিময়ে এই ছবি তুলে নিয়ে আসে ঘরে ৮০ কোটি টাকা। সেই একই বছর মুক্তি পেয়ে সুপার হিট হয়েছিল শাহরুখ খানের মহাবতে ও সলমন খানের হার দিল জো পেয়ার কারেগা। সেই বছরের সর্বাধিক আয় করে এই ছবি। 

69

এক সাক্ষাৎকারে রাকেশ রোশন জানিয়েছিলেন, যে সময় হৃত্বিকের গর্ব হওয়া উচিত, আনন্দ করা উচিত, ঠিক সেই সময়ই হৃত্বিক রোশন কান্নায় ভেঙে পড়েন, বারে বারে বলতে থাকেন, বলিউডে আসাটা কি তাঁর জন্য সঠিক সিদ্ধান্ত ছিল! 

79

হৃত্বিকের কথায় তিনি কাজ করতে পারবেন না বলিউডে, আর যেতে পারবেন না স্টুডিওতে। হগু ভক্তরা তাঁকে দেখেই ছুঁটে আসে। তিনি জানান এবস তাঁর জন্য নয়। আমি কিছু শেখার সময় টুকুও পাাবো না। কাজে মনোযোগও দিতে পারব না। 

89

এরপর আবারও রাকেশ রোশন হৃত্বিককে বুঝিয়েছিলেন এই জয় বা সাফল্যকে কাঁধের বোঝা হিসেবে দেখো না। বরং এই সাফল্যকে এনজয় করো, উপোভগ করো, খোলা মনে এই পরিস্থিতি, ভালোবাসা গ্রহণ কর, বরাবরি রাকেশ রোশন হৃত্বিকের সঙ্গে বন্ধুর মতই মিশতেন। 

99

দেখতে দেখতে ২২ বছর পার, আজ হৃত্বিক রোশন সুপারস্টার, কোটি কোটি ছেলে মেয়ের রাতের ঘুম কেড়ে নেন পালকে, আর সুাপরস্টার তকমা সামলানো থেকে স্টারডার্ম হ্যান্ডেল করায় তিনি এখন কতটা পারদর্শী, তা কম বেশি সকলেরই জানা, অথচ এই স্টারেরই শুরুটা ছিল ঠিক উল্টো। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos