'ভারত ছাড়ো আমির', তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের স্ত্রীর সঙ্গে অভিনেতার সাক্ষাতে প্রতিবাদ তুঙ্গে

তুরস্কে চলছে লাল সিং চাড্ডার শ্যুটিং। আমির খানের এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল এই বছর ডিসেম্বর মাসে। লকডাউন এবং করোনা আবহে তা আর সম্ভব হয়নি। বছরে একটি মুক্তির জন্যই খ্যাত আমির খান। আর সেই একটাই ছবির নাম ওঠে ব্লকবাস্টারের খাতায়। এখনকার ওটিটি রিলিজে একেবারেই স্বাচ্ছন্দবোধ করেন না তিনি। যার জেরে ছবির মুক্তি এক বছর পিছিয়ে দিলেন। ২০২১ এর ডিসেম্বরে মুক্তি পাবে ছবিটি। এর মধ্যে তুরস্ক ছুটে গিয়েছেন আমির। সেখানেই একটি গুরুত্বপূর্ণ দৃশ্যের শ্যুটিং চলছে। 

Adrika Das | Published : Aug 17, 2020 8:25 AM IST

110
'ভারত ছাড়ো আমির', তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের স্ত্রীর সঙ্গে অভিনেতার সাক্ষাতে প্রতিবাদ তুঙ্গে

তুরস্কে গিয়ে দেখা করলেন তুরস্কের ফার্স্ট লেডি এমিন এর্ডোগানের সঙ্গে। এমিন এর্ডোগান আমিরের সঙ্গে সাক্ষাতের পর ছবি পোস্ট করেছেন টুইটারে।  

210

লিখেছেন, "বিশ্বের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক আমির খানের সঙ্গে দেখা করে আমি অত্যন্ত গর্ববোধ করছি। উনি তুরস্কের বিভিন্ন জায়গায় তাঁর আগামী ছবি লাল সিং চাড্ডার শ্যুটিং করেছেন জেনে আমি বেশ আনন্দিত।"

310

আমির এই আগামী ছবি তিনি দেখে ইচ্ছুক। এই ছবি পোস্টেই বাঁধল গোল। তুরস্কের সঙ্গে ভারতের সম্পর্ক কারও অজানা নেই। পাকিস্তানকে তুরস্কের লাগাতার সমর্থনই আজ ভারতের সঙ্গে তাদের সম্পর্ক খারাপ করে তুলেছে।

410

এরই মাঝে তুরস্কে শ্যুটিং করতে গিয়ে আমির, তুরস্কের প্রেসিডেন্ট এর্ডোগানের স্ত্রীয়ের সঙ্গে দেখা করে পড়লেন বিপাকে। তাঁকে এখন ভারত থেকে চলে যাওয়ার উপদেশ দিচ্ছে ভারতীয়রাই। 

510

আমিরের উপর দেশবাসী ক্ষোভ উগরে দিয়েছিল 'পিকে' ছবির সময় থেকে। তাদের অভিযোগ হিন্দুদের ভাবাবেগে আঘাত এনেছিলেন আমির। ছবিতে হিন্দুদের নেতিবাচক দিকটি অতিনাটকীয় করে দেখানো হয়েছে। 

610

এখন তাঁর বিরুদ্ধে রীতিমত ফুঁসছে দেশবাসী। দেশের সঙ্গে যে দেশের অভিজ্ঞতা মোটেই সুখকর নয়, সেই দেশের ফার্স্ট লেডির সঙ্গে কেন হৃদ্যতা বজায় রেখেছেন আমির। 

710

টুইটারে চলছে তাঁর বিরুদ্ধে প্রতিবাদ। প্রসঙ্গত, লাল সিং চাড্ডার একটি গুরুত্বপূর্ণ দৃশ্যের শ্যুটিং করছিলেন আমির খান। এই শ্যুটিংয়ের আগে তাঁকে দেখে নিমেষের মধ্যে জমে গিয়েছিল ভক্তদের ভিড়। 

810

সেই ভিড়ের মাঝে নাজেহাল আমির। দেহরক্ষী খুব একটা তাঁর আশাপাশে ছিল না। যার কারণে ভক্তদের ধাক্কায় পড়ে যাওয়ার জোগাড় আমির। তবুও নিজেকে কোনওরকমে সামলে নিয়েছিলেন তিনি। 

910

সকলেই তাঁর সঙ্গে সেলফি নিতে ভিড় জমায়। মাসখানেক আগে ভাইরাল হওয়া ছবিতে আমিরকে আর্মি অফিসারের ইউনিফর্ম, সাদা ট্রান্সপারেন্ট চশমা, ছোট ছোট করে কাটা চুল, ক্লিন শেভড অবস্থায় দেখা যায়। 

1010

সত্য ঘটনা অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। হলিউডের অস্কার জয়ী ছবি 'ফরেস্ট গাম্প'র হিন্দি রিমেক 'লাল সিং চাড্ডা'। যদিও এই হলিউড ছবির স্ক্রিপ্টের সঙ্গে আমিরের ছবির স্ক্রিপ্টে বেশ খানিকটা তফাত রয়েছে বলে জানা গিয়েছে।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos