Republic Day Box Office: রেইস থেকে শুরু করে পদ্মাবত, ফিরে দেখা প্রজাতন্ত্র দিবসে বক্স অফিস

স্পেশাল অকেশন, বা বিশেষ কোনও দিনকে লক্ষ্য রেখে বলিউডের ছবি মুক্তি পাওয়া কোনও নতুন বিষয় নয়। ইদ থেকেশুরু করে দিওয়ালি, স্বাধীনতা দিবস থেকে শুরু করে প্রজাতন্ত্র দিবস। গত দুবছরে করোনার কোপে সেই সমীকরণ পাল্টে গেলেও প্রজাতন্ত্র দিবস মানেই একগুচ্ছ বক্স অফিস হিট ছবি। দেখে নেওয়া যাক সেই তালিকায় রয়েছে কোন কোন ছবি! 

Jayita Chandra | Published : Jan 25, 2022 11:25 AM IST

18
Republic Day Box Office: রেইস থেকে শুরু করে পদ্মাবত, ফিরে দেখা প্রজাতন্ত্র দিবসে বক্স অফিস

অগ্নিপথ (Agnipath) (২০১২)- হৃত্বিক রোশন ও প্রিয়ঙ্কা চোপড়া অভিনীত ছবি অগ্নিপথ মুক্তি পেয়েছিল প্রজাতন্ত্র দিবসেই। এই ছবি বক্স অফিসে মোটের ওপর আয় করেছিল ১২৩ কোটি টাকা। হৃত্বিক রোশনের অন্যতম হিট ছবি, গান থেকে শুরু করে ছবির প্রেক্ষাপট দর্শকদের নজর কেড়েছিল। 

28

রেস ২ (Race 2) (২০১৪)- ২০১৮  সালে মুক্তি পেয়েছিল এই ছবি। রেস সিরিজের প্রতিটা ছবি দর্শক মনে জায়গা করে নিয়েছিল। তবে রেস ২ হল সেগুলির মধ্যে অন্যতম। এই ছবি বক্স অফিসে আয় করেছিল ১০২ কোটি টাকা। দীপিকা-সইফ জুটির রোম্যান্স থেকে শুরু করে ছবির গান, সব মিলে ছবি হিট। 

38

জয় হো (jai Ho) (২০১৪)- ২০১৪ সালে বক্স অফিসে ছিল মুখোমুখি সংঘর্ষ। একই বছর অগ্নিপথ ছবির সঙ্গে মুক্তি পেয়েছিল ছবি জয় হো। সলমন খানের এই ছবি বক্স অফিসে আয় করে ১১১ কোটি টাকা। যদিও সলমন খানের অনন্যান্য ছবির তুলনায় এই ছবি তেমন প্রতিক্রিয়া পায়নি। 

48

বেবি (Baby) (২০১৫)- ২০১৫ সালে মুক্তি পেয়েছিল ছবি বেবি। অক্ষয় কুমার অভিনীত এই ছবি র-এর ওপর তৈরি। ছবিতে ছিলেন তাপসী পান্নু। বক্স অফিসে এই ছবি মোটের ওপর ভালো ফল করে, ১৪৩ কোটি টাকা আয় করেছে এই ছবি। অক্ষয় কুমারের অন্যতম হিট ছবি। 

58

এয়ার লিফট  (Airlift) (২০১৬)- ২০১৬ সালে মুক্তি পেয়েছিল ছবি এয়ার লিফট। অক্ষয় কুমার অভিনীত এই ছবি বক্স অফিসে আয় করে মোটের ওপর ১২৯ কোটি টাকা। ছবিতে পনবন্দিদের মুক্তি করানোর গল্পই উঠে আসে। এই ছবিও অক্ষয় কুমারের অন্যতম হিট ছবি। 

68

কাবিল (Kaabil) (২০১৬)- এই ছবিতে হৃত্বিক রোশন ও ইয়ামি গৌতমিকে দেখা গিয়েছিল একই ফ্রেমে। এই ছবিও মুক্তি পেয়েছিল, যা বক্স অফিসে মোটের ওপর আয় করে ১২৯ কোটি টাকা। যদিও ছবি সেভাবে হিট হয়নি বক্স অফিসে। 
 

78

রেইস (Raees) (২০১৭)- শাহরুখ খান অভিনীত শেষ হিট ছবি বললে ভুল হবে না। এই ছবিতে পাকিস্তানি অভিনেত্রী মাহিরাকে দেখা গিয়েছিল। এই ছবি বক্স অফিসে আয় করে মোটের ওপর ১৩৯ কোটি টাকা। যদিও শাহরুখ খানের ছবির তুলনায় এউ বক্স অফিস আয় ছিল যতসামান্য। 

88

পদ্মাবত (Padmavat) (২০১৮)- সঞ্জয় লীলা বনসালির অন্যতম হিট ছবি পদ্মাবত মুক্তি পেয়েছিল প্রজাতন্ত্র দিবসেই। রণবীর সিং, দীপিকা পাড়ুকোন ও শাহিদ কাপুর অভিনীত এই ছবি এক কথায় অন্যতম বক্স অফিস হিট ছবি। যা আয় করেছিল ৩০০ কোটি টাকা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos