'আমি তোমায় কারোর উপর গুলি চালাতে বলি না, তুমিও আমার ছবির বিষয় মাথা ঘামিও না'

নব্বই দশক থেকে ভালবাসার এক ভিন্ন ভাষা শিখিয়ে দিয়েছিল পুরনো দিল্লির সাদা মাটা দেখতে ছেলেটা। ফৌজি, সার্কাসে অভিনয় করা ছেলেটিই যে একদিন বলিউডের কিং অফ রোম্যান্স হয়ে উঠবে কেই বা ভেবেছিল। নতুন প্রজন্ম অর্থাৎ জেনরেশন এক্সের কাছেও নব্বই দশকের তৈরি করে দেওয়া শাহরুখ খানের প্রেমের ভাষা আজও সেরার সেরা। প্রেমে নেই কোনও বাধা, 'এক তরফা প্যায়ার কি তাকাত'ও শিখিয়েছেন তিনি, ভালবাসা দিয়ে, ভালবাসা না পাওয়ার গল্পও বলেছেন শাহরুখ। লার্জার দ্যান লাইফের গল্পকে নিজেদের জীবনের সঙ্গে ওতোপ্রতভাবে জড়িয়ে ফেলতে পেরেছি আমরা, কেবলমাত্র তাঁরই কারণে। 

Adrika Das | Published : Nov 2, 2020 3:39 PM IST / Updated: Nov 02 2020, 09:15 PM IST

18
'আমি তোমায় কারোর উপর গুলি চালাতে বলি না, তুমিও আমার ছবির বিষয় মাথা ঘামিও না'

কেবল ভারতীয় মহিলা ভক্তরাই নয়, বিদেশেও তাঁর মহিলা ভক্তরা আশা করে তাদের জীবনেও একদিন রাজ, রাহুল, অথবা ডাঃ জাহাঙ্গির খানের আগমণের অপেক্ষায় বসে থাকে। 

28

তাঁর জন্মদিনে কেবল প্রেম, ভালবাসার কথাই নয়। হবে বন্ধুত্বের কথাও। কীভাবে করণ জোহারের জন্য প্রাণপাত করতেও রাজি ছিলেন তিনি। 

38

আন্ডারওয়ার্ল্ড ডন আবু সালেম কুছ কুছ হোতা হ্যয় মুক্তি পাওয়ার সময় করণকে প্রাণের হুমকি দিতে থাকে। করণের মা-কে ফোন করে ছেলেকে মারার হুমকি দিয়েছিল আবু সালে। 

48

সেই সময় করণের পাশে শাহরুখে এক প্রকৃত বন্ধুর মত দাঁড়িয়ে ছিলেন। করণ যে এই পরিস্থিতিতে একা নন, সেই আশ্বাস দিয়ে তাঁর জন্য গুলি খেতেও রাজি ছিলেন। 

58

পুলিশকে খবর দেওয়ার পর পুলিশ করণকে সম্পূর্ণ সুরক্ষা দেওয়ার আশ্বাস দিয়ে ছবি শুক্রবারেই রিলিজ করার কথা বলে। সেই সময় করণের মা রীতিমত ভয় পেয়েছিলেন। 

68

সেই সময় করণের মা-কে আশ্বাস দিয়ে শাহরুখ বলেছিলেন তিনি তাঁর ছেলের জন্য আবু সালেমের গুলি নিতেও রাজি। বন্ধুর জন্য প্রাণ দিতেও ভয় নেই তাঁর।

 

 

78

আবু সালেম এবং ছোটা শাকিলের মতো গ্যাংস্টারদের থেকে হুমকি পেতেন শাহরুখ খান। আবু সালেম তাঁকে বিভিন্ন ছবি না করার জন্য হুমকি দেওয়ার চেষ্টা করত। 

88

সেই সময় শাহরুখ আবু সালেমের কোনও হুমকিকে একেবারেই গুরুত্ব না দিয়েই উল্টে বলেছিলেন, "আমি তোমায় বলে দিই না যে কার উপর গুলি চালাতে হবে, তাই তুমিও আমায় বলে দিও না কোন ছবি আমার করা উচিত আর কোনটা নয়।"

Share this Photo Gallery
click me!
Recommended Photos