কারা থাকছে আর কে পড়ছে বাদ, জেনে নিন ফাইনাল টি২০ ম্য়াচে ভারতের সম্ভাব্য একাদশ

আজ ভারত-ইংল্য়ান্ড  টি২০ সিরিজের  আজ সিরিজ নির্ণায়ক ম্যাচ। মেগা ফাইনাল বললেও ভুল হবে না। টেস্ট সিরিজে হারলেও, টি২০ সিরিজে যে ভারতীয় দলকে যথেষ্ট বেগ দিয়েছে ইয়ন মর্গ্যানের দল, তা মানতেই হবে। সিরিজের ফল বর্তমানে ২-২। আজ ফাইনালে একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ দুই দল। চতুর্থ ম্যাচ টিন ইন্ডিয়া জিতলেও, দলে ওপেনিং জুটি, মিডল অর্ডার থেকে বোলিং বেশ কিছু সমস্য রয়েছে। তাই সিরিজ নির্ণায়ক ম্য়াচে কি হতে পারে ভারতীয় দলের সম্ভাব্য একাদশ। জেনে নিন আপনিও।
 

Sudip Paul | Published : Mar 20, 2021 4:40 AM IST

111
কারা থাকছে আর কে পড়ছে বাদ, জেনে নিন ফাইনাল টি২০ ম্য়াচে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা-
প্রথত দুই ম্যাচে বিশ্রামে ছিলেন রোহিত শর্মা। শেষ দুটি ম্যাচ খেললেও এখনও বড় রান আসেনি তার ব্যাটে। সিরিজের সব ম্যাচেই ব্যর্থ হয়েছে ভারতেরপ ওপেনিং জুটি। যদিও বড় ম্যাচে দলের সহ অধিনা.কের ব্যাটেই ভরসা থাকছে টিম ম্যানেজমেন্টের।
 

211
কেএল রাহুল/শিখর ধওয়ান সিরিজের চার ম্য়াচেই ব্যর্থ হয়েছেন কেএল রাহুল। যদিও তার উপর আস্থা হারায়নি টিম ম্যানেজমেন্ট। আজ ডু অর ডাই ম্যাচে তারউপরই ভরসা রাখতে চলেছে টিম ম্যানেজমেন্ট। যদিও রাহুলের পরিবর্তে শিখর ধওয়ানকেও খেলানো হতে পারে।
311

বিরাট কোহলি-
দ্বিতীয় ও তৃতীয় ম্য়াচে বড় রান করে রানেরল খরা কাটিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। চতুর্থ ম্যাচে ব্য়াটে রান আসেনি তার। বড় ম্যাচে সবসময় রান পেয়োছেন বিরাট কোহলি। তাই আজ বিরাটের ব্যাটে ভরসা রাখছে ক্রিকেট প্রেমিরা। 
 

411

সূর্যকুমার যাদব-
কেরিয়ারের প্রথম ইনিংসেই ৩১ বলে ৫৭ রানের ইনিংস খেলে সকলের নজর কেড়েছেন সূর্যকুমার যাদব। আজ ইংল্যান্ডের বিরুদ্ধে তার ব্যাটে আরও একবার বড় রান দেখার অপেক্ষায়  সকলে।
 

511

শ্রেয়স আইয়র-
সিরিজে ছন্দে রয়েছেন শ্রেয়স আইয়রও। গত ম্যাচেও উল্লেখযোগ্য ব্যাটিং করেছেন তিনি। তাই ফাইনাল ম্যাচে শ্রেয়স আইয়রের জায়গা নিয়ে কোনও সংশয় নেই।

611

ঋষভ পন্থ-
গোটা টি২০ সিরিজে ভালো শুরু করেও বড় রান করতে ব্যর্থ হয়েছেন ঋষভ পন্থ। এ যেন আগের রোগ ফিরে এসেছে পন্থের মধ্যে। যদিও তার ফর্মে তাকা নিয়ে কোনও সংশয় নেই। তাই এখনও তার উপরর আস্থা হারাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। 
 

711

হার্দিক পান্ডিয়া-
ব্যাট হাতে এখনও নিজের বিধ্বংসী মেজাজ দেখাতে না পারলেও, বল হাতে দুরন্ত পারফর্ম করছেন হার্দিক পান্ডিয়া। শেষ ম্যাচে তার জায়গা পাকা ও ঝোড়ো ইনিংস দেখার অপেক্ষায় ভক্তেরা।
 

811

ভুবনেশ্বর কুমার-
গোটা সিরিজেই দুরন্ত ছন্দে বোলিং করেছেন ভুবনেশ্বর কুমার। তার হাতে সুইংও ফিরে এসেছে। সঙ্গে আঁটোসাটো বোলিং তো রয়েইছে। তাই শেষ ম্যাচে ভারতের পেস বোলিং অ্যাটাকের ভরসা তিনি।
 

911

শার্দুল ঠাকুর-
শেষ ম্যাচে রান খরচ করলেও, প্রয়োজনের সময় দুটি উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফিরিয়েছিলেন শার্দুল ঠাকুর। ব্যাট হাতেও রান করতে সক্ষম তিনি। তার জায়গা নিশ্চিৎ বলেই ধরা হচ্ছে।
 

1011
ওয়াশিংটন সুন্দর/ রাহুল তেওয়াটিয়া শেষ ম্য়াচটা একেবারেই ভালো যায়নি অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের। এই ম্য়াচে তার জায়গায় একটা পরীক্ষা করতে পারে ভারতীয় দল। খেলানো হতে পারে রাহুল তেওয়াটিয়াকে।
1111
রাহুল চাহার/ যুজবেন্দ্র চাহল চতুর্থ ম্যাচে যুজবেন্দ্র চাহলের পরিবর্তে সুযোগ পেয়ে তা কাজে লাগিয়েছেন রাহুল চাহার। দুটি উইকেট তুলে নিয়েছিলেন তিনি। শেষ ম্য়াচে তার খেলার সম্ভাবনাই নেশি। তবে বড় ম্যাচে চাহলের অভিজ্ঞতার উপর ভরসাও রাখতে পারে টিম ম্য়ানেজমেন্ট।
Share this Photo Gallery
click me!
Recommended Photos