করোনা সংক্রমণের জের, ভারত-ইংল্যান্ড তৃতীয় টি২০ শুরুর আগে হল বড়সড় ঘোষণা

আর কিছু সময় পরই শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্য়ান্ডের তৃতীয় টি২০ ম্যাচ। বর্তমানে সিরিজের ফল ১-১। তৃতীয় ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যেতে মরিয়া দুই দলই। কিন্তু ম্যাত শুরুর আগে বড়সড় ঘোষণা করল গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশন। যেই খবর জেনে কিছুটা হলেও হতাশ ভারত ও ইংল্যান্ড ক্রিকেটাররা।
 

Sudip Paul | Published : Mar 16, 2021 10:23 AM IST

18
করোনা সংক্রমণের জের, ভারত-ইংল্যান্ড তৃতীয় টি২০ শুরুর আগে হল বড়সড় ঘোষণা

করোনা ভাইরস মহামারীর কারণে প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিল ভারতীয় দল। কিন্তু দর্শক শূন্য স্টেডিয়ামেই খেলতে হচ্ছিল ম্যাচ। ফাঁকা মাঠে ম্যাচ খেলা ক্রিকেটারদে কাচে কতটা কষ্টের সেই কথা স্বীকার করেছিলেন সকলেই।
 

28

তারপর ভারতের মাঠে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট থেকে মাঠে আংশিক পরিমাণে ফেরানো হয় দর্শক। টি২০ সিরিজেও প্রথম দুটি ম্যাচে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ছিল দর্শক।
 

38

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের প্রথম টি২০ ম্যাচে গ্যালারিতে হাজির ছিলেন ৬৭,৫৩২ জন দর্শক। দ্বিতীয় টি২০ ম্যাচে সংখ্যাটা ছিল ৬৬ হাজারের সামান্য বেশি। 

48

কিন্তু দেশ জুড়ে ফের বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের হার। দৈনিক সংক্রমণের হার ফের ২৫ হাজার ছাড়িয়েছে। যা উদ্বেগ বাড়িয়েছে প্রশাসনের। তাই ঝুঁকি না নিয়ে ক্রিকেট মাঠেও দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হল।
 

58

ফলে প্রথম দুটি টি২০ ম্য়াচে মাঠে দর্শক থাকলেও, সিরিজের বাকি ৩টি ম্যাচ হবে সম্পূর্ণ দর্শক শূন্য স্টেডিয়ামে।  সোমবার গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশন একটি বিবৃতি জারি করে এই কথা জানানো হয়েছে।
 

68

বিবৃতিতে বলা হয়েছে,‘করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশজুড়ে পুনরায় বৃদ্ধি পাওয়ায় বিসিসিআই’য়ের সঙ্গে পরামর্শ করে জিসিএ একটি সিদ্ধান্তে উপনীত হয়েছে। চলতি ভারত-ইংল্যান্ড টি২০ সিরিজের বাকি ম্যাচগুলোতে স্টেডিয়ামে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ম্যাচগুলি দর্শকশুন্য স্টেডিয়ামেই খেলা হবে।’

78

আগামি তিনটি ম্যাচের টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। হঠাৎ করে এমন সিদ্ধান্ত হওয়ায় টিকিটের অর্থমূল্য ফিরিয়ে দেওয়া কথাও জানানো হয়েছে, গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফ থেকে।  

88

আইপিএলের পর অস্ট্রেলিয়া সফরে বেশ কিছু ম্যাচ দর্শক শূন্য স্টেডিয়ামের খেলার পর মাঠে অল্প সংখ্যায় ফেরানো হয়েছিল। কিন্তু ফের করোনা সংক্রমণ বাড়ায় এই সিদ্ধান্তকে মেনে নিলেও, একটু হতাশ বিরাট-রোহিত, মর্গ্যান-স্টোকসরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos