প্রথম ম্য়াচে জয় তাও দলে হতে পারে পরিবর্তন, দেখে নিন আরসিবির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্য়াচে সহজ জয় দিয়ে আইপিএল ২০২২ (IPL 2022) -এর অভিযান দুরন্তভাবে শুরু কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Ridrrs) । ব্য়াটে-বলে সব বিভাগেই অনবদ্য পারফরম্যান্স করেছে কেকেআর (KKR)। এবার বুধবার আইপিএলের দ্বিতীয় ম্য়াচে ফাফ ডুপ্লেসি, বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে শ্রেয়স আইয়রের দল। আরসিবির বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য নাইটদের। প্রথম ম্য়াচ জিতলেও দ্বিতীয় ম্য়াচে কেকেআরের প্রথম একাদশে হতে পারে পরিবর্তন। দেখে  নিনি আরসিবির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ (Probable 11) ।
 

Sudip Paul | Published : Mar 29, 2022 8:54 AM IST

111
প্রথম ম্য়াচে জয় তাও দলে হতে পারে পরিবর্তন, দেখে নিন আরসিবির বিরুদ্ধে কেকেআরের সম্ভাব্য একাদশ

ভেঙ্কটেশ আইয়র-
আরসিবির বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের শুরু করবেন ভেঙ্কটেশ আইয়র। ভারয়ী দলের হয়ে নীতের দিকে হার্ড হিটার হিসেব ব্যাট করলেও আইপিএলে যে তিনি ওপেনিংয়েই খেলবেন তা সিএসকের বিরুদ্ধে প্রথম ম্যাচেই প্রমাণিত হয়ে গিয়েছে। প্রথম  ম্য়াচে ১৬ রান করলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছিলেন ভেঙ্কটেশ আইয়র। দ্বিতীয় ম্যাচে তার ব্য়াটে বড় রান দেখার অপেক্ষায় কেকেআর ফ্যানেরা।

211

অজিঙ্কে রাহানে-
জাতীয় দল থেকে বাদ পড়লেও কেন তার উপর ভরসা করে আইপিএল নিলামে তাকে দলে নিয়েছিল কেকেআর, তা সিএসকের বিরুদ্ধে প্রথম ম্য়াচেই প্রমাণ করে দিয়েছেন অজিঙ্কে রাহানে। ৪৪ রানের অনবদ্য ইনিংস খেলে ওপেনিংয়ে মোটামুটি তার জায়গা পাকা করে নিয়েছেন রাহানে। প্রথম ম্যাচে কেকেআরের সর্বোচ্চ স্কোরারও ছিলেন তিনি। এবার দ্বিতীয় ম্য়াচেও ফর্ম ধরে রাখাই লক্ষ্য জিঙ্কসের।

311

শ্রেয়স আইয়র-
কেকেআরের অধিনায়ক হিসেবে শুরুটা অনবদ্য করেছেন শ্রেয়স আইয়র। ব্য়াট হাতে অপরাজিত ২০ রানের ইনিংস খেলেন তিনি। প্রথম ম্য়াচে চার নম্বরে নেমে ব্য়াট করলেও তিন নম্বরেই তার ব্যাট করার ইচ্ছের কথা জানিয়েছিলেন তিনি। কোনও ম্য়াচে তাকে তিন নম্বরেও ব্য়াট করতে দেখা যেতে পারে। দ্বিতীয় ম্য়াচে আরসিবির মত শক্তিশালী ব্যাটিংলাইনআপের বিরুদ্ধে নিজের ব্য়াট হাতে বড় ইনিংস খেলার অপেক্ষায় রয়েছেন।
 

411

নীতিশ রানা-
কলকাতা নাইট রাইডার্স দলের দীর্ঘ বছরের যোদ্ধা নীতিশ রানা। দলের হয়ে খেলেছেন একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস। প্রথম ম্য়াচেও সিএসকের বিরুদ্ধে ব্য়াট হাত শুরুটা দুরন্ত করেছিলেন নীতিশ রানা। খেলেছিলেন ১৭ বলে ২১ রানের দুরন্ত ইনিংস। কিন্তু  বেশি সময় ক্রিজে দাঁড়াতে পারেননি তিনি। তাই দ্বিতীয় ম্য়াচে আরএ একবার নিজের জাত চেনানোর অপক্ষায় রয়েছেন বাঁ হাতি তারকা ব্যাটসম্য়ান।

511

স্যাম বিলিংস-
উইকেট রক্ষক ব্যাটসম্য়ান হিসেবে আইপিএল মেগা নিলামে তাকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সকলেই ভেবেছিলেন উইকেটের পেছনে দেখা যাবে তাকে। তবে প্রথম ম্য়াচে শুধু ব্য়াটসম্য়ান হিসেবেই খেলছেন তিনি। ২২ বলে ২৫ রানের ছোট কিন্তু গুরুত্বপূরণ ইনিংস খেলেছিলেন ইংল্যান্ডের টি২০ স্পেশালিস্ট ব্যাটসম্য়ান। দ্বিতীয় ম্য়াচে বিলিংসেপ বিধ্বংসী রূপ দেখার অপেক্ষায় কেকেআর ফ্যানরা।

611

আন্দ্রে রাসেল-
আইিপএল ২০২২-এর শুরুট খুব একটা ভালো হয়নি আন্দ্রে রাসেলের। ব্য়াট হাতে নামার সুযোগ না পেলেও, বল হাতে সিএসকের বিরুদ্ধে কেকেআর বোলিংয়ে সবথেকে বেশি রান দিয়ছিলেন ক্যারেবিয়ান তারকা। তাকে তুলোধনা করেছিলেন এমএস ধোনি। দ্বিতীয়  ম্য়াচে নিজের ভুল শুধরে নামার অপেক্ষায় আন্দ্রে রাসেল। ব্যাট হাতে সুযোগ পেলে মাসেল পাওয়ার দেখানোর জন্য মরিয়া হয়ে রয়েছেন রাসেল। 

711

শেলডন জ্যাকসন-
প্রথম ম্য়াচে উইকেটের পেছনে দায়িত্ব সামলিয়েছেন অভিজ্ঞ আনক্যাপড উইকেট রক্ষক শেলডন জ্যাকসন। রবিন উথাপ্পাকে করা তার স্ট্যাম্পের প্রশংসা করেছিলেন খোদ সচিন তেন্ডুলকর। ধোনির উইকেট কিপিংয়ের সঙ্গে তুলনা করেছিলেন। এছাড়াও নেটে শেলডন জ্যাকসনের বিগ হিটিং নজর কেড়েছে কেকেআর টিম ম্য়ানেজমেন্টের। ফলে আরসিবির বিরুদ্ধে ব্য়াট হাতে সুযোগ পেলেও নিজেকে প্রমাণ করতে মরিয়া তিনি। 
 

811

সুনীল নারিন-
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে প্রথম ম্য়াচে বল হাতে উইকেট না পেলেও ভালো বোলিং করেছিলেন সুনীল নারিন। ৪ ওভার বল করে দিয়েছিলেন মাত্র ১৫ রান। আঁটোসাটো বোলিং করে আটকে রেখেছিলেন তিনি। আরসিবির বিরুদ্ধে তাকে যে কঠিন চ্যালঞ্জের মুখে পড়তে হবে তা ভালো করেই জানেন ক্যারেবিয়ান মিস্ট্রি স্পিনার। তবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত সুনীল নারিন।

911

বরুণ চক্রবর্তী-
সিএসেকের বিরুদ্ধে নারিনের পাশাপাশি বল হাতে ছন্দে পাওয়া গিয়েছিল কেকেআরের অপর মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীকে। ৪ ওভারে ২৩ রান দিয়ে নিয়েছিলেন এক উইকেট। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধেও ফের একবার নিজের স্পিনের ম্য়াজিক দেখাতে মুখিয়ে রয়েছেন বরুণ চক্রবর্তী। টানা ভালো পারফর্ম করে ফের ভারতীয় দলে ফেরাটাই তার লক্ষ্য।

1011


শিবম মাভি/টিম সাউদি-
প্রথম ম্য়াচে বল হাতে একেবারেই সফল হতে পারেননি শিবম মাভি। ৪ ওভারে ৩৫ রান খরচ করে পাননি কোনো উইকেট। নিলামে তার পেছনে অনেক টাকা খরচ করেছিল কেকেআর। তবে দ্বিতীয় ম্য়াচে মাভি নাও খেলতে পারেন।  কারণ দলের সঙ্গে যোগ দিয়েছেন কিউই তারকা পেসার টিম সউদি। মাভির জায়গায় পেস বোলিং অ্যাটাকে খেলানো হতে পারে তাকে। 

1111

উমেশ যাদব-
সাদা বলের ক্রিকেটে জাতীয় দল হোক আর আইপিএল দীর্ঘ দিন ধরেই ব্রাত্য ছিলেন উমেশ যাদব। কিন্তু সিএসকের বিরুদ্ধে প্রথম ম্য়াচে সুযোগ পেয়েই বুঝিয়ে দিয়েছেন তিনি এখনও ফুরিয়ে যাননি। ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন তিনি। এবার আরসিবির বিরুদ্ধেও নতুন বলে আরও একবার পেস  সুইংয়ের ঝলকানি দেখানো অপেক্ষায় অভিজ্ঞ ডানহাতি পেসার। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos