বলিউডে ১০টি বসন্ত পার করে আলিয়া ভাট শুধু কাপুর পরিবারের 'লক্ষ্মী' নন, বক্স অফিসেও লক্ষ্মীমন্ত

দেখতে দেখতে বলিউডে ১০টা বছর কাটিয়ে দিলেন অলিয়া ভাট। রণবীর কাপুরের ঘরনী, নিতু সিং আর ঋষি কাপুরের পুত্রবধূ। বলিউড ছেড়ে হলিউডে পাড়ী দিয়েছেন। কিন্তু তাঁর এই ১০ বছরের কেরিয়ারে আলিয়া ঠিক কতটা সফল? কতই বা তাঁর সম্পদের পরিমাণ? এই দুটি প্রশ্নের উত্তর পাওয়া যায় তাঁর বক্স অফিস সাফল্য দেখলেই। বর্তমান অভিনেত্রীদের মধ্যে তিনি ব্যস্ততম অভিনেত্রীও বটে। 
 

Web Desk - ANB | Published : Oct 18, 2022 6:42 PM IST

110
বলিউডে ১০টি বসন্ত পার করে আলিয়া ভাট শুধু কাপুর পরিবারের 'লক্ষ্মী' নন, বক্স অফিসেও লক্ষ্মীমন্ত


২০১২ সালে করণ জোহরের ছবি স্টুডেন্থ অব দ্যা ইয়ার দিয়ে পথ চলা শুরু আলিয়া ভাটের। সঙ্গে ছিলেন বরুণ ধাওয়ান আর সিদ্ধার্থ মালহোত্রা। এই ছবির বক্স অফিস কালেকশন ছিল ১০০ কোটি। 

210

হাইওয়ে, টু স্ট্টেট এই দুটি ছবিতেও সফল আলিয়া। ২ স্টেটসের বক অফিস কালেকশাল ১৭৫ কোটি টাকা। বরুণ ধাওয়ানের সঙ্গে জুটি বেঁধে হাম্পটি শর্মা কি দুলহনিয়া ছবিতে অভিনয় করেছিলেন আলিয়া। এটির আয় ১১৯ কোটি টাকা। আলিয়া বরুণ ধাওয়ান জুটির বদ্রীনাথ কি দুলহনিয়া আয় করেছিল ২০০ কোটি টাকা।
 

310


 ২০১৬ সালে কাপুর অ্যান্ড সন্সের আলিয়া ছিলেন সিদ্ধার্থ মালহোত্রার বিপরীতে।  এই ছবিতে ছিলেন পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান। ছবির আয় ১৪৮। তবে শাহরুখ খানের সঙ্গে ডিয়ার জিন্দেগি তেমন চলেনি। সিদ্ধার্থ আলিয়ার প্রেম নিয়ে যছেষ্ট গুঞ্জন ছিল বলিউডে। 
 

410


২০১৮ সালে, আলিয়া ওয়েলকাম টু নিউ ইয়র্ক এবং জিরোতে ক্যামিও করেছিলেন। অন্যদিকে তার রাজি সিনেমাটি ব্যাপক হিট হয়ে ওঠে। এটি ১২০ কোটি টাকার বেশি আয় করেছে বলে জানা গেছে।

510

রণবীর আলিয়া জুটি বেঁধে গলি বয় ছবিতে অভিনয় করেছিলেন আলিয়া ভাট। এই ছবির বক্স অফিস কালেকশন ১৪৬ কোটি টাকা। ২০১৯ সালে স্টুডেন্ট অব দ্যা ইয়ারেও ক্যামিও করেছিলেন। 
 

610


সড়ক ২ পুরোপুরি মুখ থুবড়ে পড়ে। ওটিটিতেও মুক্তি পেয়েছে ছবিটি। সেখানেও তেমন সুবিধে করতে পারেনি। শাহিদ কাপুরের সঙ্গে সানদার ছবিতে চুটিয়ে অভিনয় করলেও বক্স অফিসে সফল হয়নি ছবিটি। তবে বরুণ ধাওয়ান আলিয়ার জন্য লাকি। কারণ তাদের আরও একটি হিট ছবি কলঙ্ক। সঙ্গে অবশ্যই মাধুরী আর সঞ্জয় দত্ত ছিলেন।

710


রাজা মৌলির আরআরআর-এর বক্স অফিস কালেকশন ১২০০ কোটি টাকা। এটি আলিয়ার একটি দুর্দান্ত হিট। অন্যদিকে তবে আলিয়ার সঙ্গে রাজা মৌলির সমস্যাও তৈরি হয়েছিল। 
 

810


ডার্লিং ছবিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন অলিয়া। ওটিটিতে মুক্তিপ্রাপ্ত এই ছবি দর্শকদের মন জয় করে নিয়েছে। এটির প্রডিউয়ারও তিনি। 
 

910


রণবীর আর আলিয়ার ব্রহ্মাস্ত্র দুর্দান্ত সফল বক্স অফিসে। আয় ২৫০ কোটি টাকা। চলতি বছর ভালোই আলিয়া আর রণবীরের কাছে। কারণ তারা প্রথম সন্তানের অপেক্ষায় রয়েছেন। 
 

1010


রাজিতে দুর্দান্ত অভিনয় করেছিলেন। তারপর শুধু অভিনয় দিয়েই দর্শকদের মনে জায়গা করেছিলেন গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি ছবির জন্য । সঞ্জয় লীলা বনসালীর ঝকঝকে সেলুলয়েডে নিজেকে দারুন ভাবে ফুটিয়ে তুলেছিলেন তিনি। এই ছবির আয় ২০৯.৭৭ কোটি টাকা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos