বক্স অফিসে সুপার ফ্লপ, ৩৯ বছরের কেরিয়ারে ১০০ কোটিরও গন্ডি পেরোয়নি সানি দেওলের সিনেমাগুলি

সানি দেওল, ১৯ অক্টোবর পা রাখলেন ৬৫ এর ঘরে কিন্তু জন্মদিনের দিনে তার গোটা কেরিয়ার লাইক নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ল কিছু অবাক করা তথ্য যা জানেন না কেউই। বিস্তারিত খবরে চোখ রাখতে ভুলবেন না 

Rimpy Ghosh | Published : Oct 19, 2022 5:21 AM IST

16
বক্স অফিসে সুপার ফ্লপ, ৩৯ বছরের কেরিয়ারে ১০০ কোটিরও গন্ডি পেরোয়নি সানি দেওলের সিনেমাগুলি

বাস্তবে তার নাম অজয় সিং দেওল কিন্তু এই নামে তাকে চেনেন না অনেকেই। "ইয়ে ধায় কিলো কা হাত যাব কিসিপে পড়তা হ্যায় তাব আদমি উঠতা নাহি, উঠ যাতা হ্যায়" এই বিখ্যাত ডায়ালগ টি কার সেটা  জানে নবীন প্রবীণ সকলেই। হ্যাঁ সানি দেওল, ধর্মেন্দ্র জি এর জেষ্ঠ পুত্র। বলিউড অভিনেতা এবং পলিটিশিয়ানি সানি দেওল ১৯ অক্টোবর পা রাখলেন ৬৫ এর কোঠায়। ১৯৫৬ সালে পাঞ্জাবের সহনেওয়ালে জন্মগ্ৰহণ করেন তিনি। সানি দেওল নিজের গোটা ক্যারিয়ারে প্রায় ৯০ টি সিনেমায় কাজ করেছেন। কিন্তু আশ্চর্য বিষয় এটাই তিনি নিজের কেরিয়ারে এখন পর্যন্ত কোনো ছবি করেতে পারেননি যা ১০০ কোটির ব্যবসা করেছে। জানা গিয়েছে গত ২০ বছর সানি ৩২ টি হিন্দি ফিল্মে কাজ করেছেন  কিন্তু তাদের থেকে ৩০ টি ছবিই মুখ থুবড়ে পড়েছে প্রেক্ষাগৃহে।

26

১৯৮৩ সালে সানি দেওল বেতাব মুভি দিয়ে  বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। সেসময়ে এই মুভিটি ছিল সুপারহিট। ছবিটির পরিচালনায় ছিলেন রাহুল রাওয়াইল অন্যদিকে নায়িকা হিসেবে অভিনয় করেছিলেন অমৃতা সিং। বেতাব এর পপুলারিটি এতটাই হয়েছিল যে এই সিনেমার জন্য বেস্ট অ্যাক্টরের পুরষ্কার পান সানি। 

36

প্রথম সিনেমায় দুর্দান্ত সফলতার পর সানি দেওল তার ১০ বছরে বক্স অফিসে ৩৫টি সিনেমায় অভিনয় করেন কিন্তু তাদের মধ্যে শুধু সোনি মহিওয়াল, অর্জুন, পাপের জগৎ, বরদী, ত্রিদেব, চালাকি, ঘয়াল, বিষ্ণুদেব, নরসিংহ, বিশ্বাতমা, ডাকাত, দামিনী ও ডর এই কয়েকটি মুভিই আকর্ষনীয় হয় দর্শকদের কাছে বাকি ২২টি ছবিই মারাত্মক ভাবে বিপর্যের মুখে পড়ে।
 

46

১৯৯৪ থেকে ২০০১ সাল পর্যন্ত, সানি দেওল আরও ২০টি সিনেমায় কাজ করেন কিন্তু সফল হয় মাত্র ৮টি যার মধ্যে রয়েছে জিত, ঘটক, জিদ্দি, বর্ডার, কাহার, গদর: এক প্রেম কথা এবং ইন্ডিয়ান। পড়ে রইলো বাকি ১২ টি ছবি যা হয়েছিল সুপার ফ্লপ। 
 

56

তারপরের ২০ বছরে সানি দেওলের ৩২টি ছবি বক্স অফিসে মুক্তি পেয়েছে কিন্তু এর মধ্যে মাত্র ২টি  আপনে এবং ইয়ামলা পাগলা দিওয়ানা সফলতা লাভ করতে সক্ষম হন যেখানে বাকি ৩০ টিই হয়েছিল সুপার ফ্লপ।

66

সানি দেওলের সর্বোচ্চ আয় করা ছবি 'গদর: এক প্রেম কথা', যা প্রায় ৭৭ কোটির ব্যবসা করতে সক্ষম হয়। ২০০১ সালে মুক্তি পাওয়া এই ছবিটির পরিচালনা করেছিলেন অনিল শর্মা।২০০২ এর পর থেকে এখনও পর্যন্ত মাত্র একটি ছবি 'ইয়ামলা পাগলা দিওয়ানা' আয় করতে পেরেছে ৫৫ কোটির বেশি।  এর বাইরে সানির কোনো ছবিই ৪০ কোটির অঙ্ক ছুঁতে সফল হয়নি।

আরও পড়ুন

শরীরী কামের নেশায় গোপনে চলত সহবাস, সানির প্রেমেই পাগল ছিলেন বলিউডের এই 'সেক্সবম্ব'

পুরনো ফর্মে ফিরছেন সানি দেওল, জোসেফ ছবির হিন্দি রিমেকে ধর্মেন্দ্র পুত্র

হেমার সঙ্গে পরকীয়া, ভাঙছে পরিবার, রোজ ববি দেওলের হাতে মার খেতেন ধর্মেন্ত্র, ববিকে সামলান সলমন

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos