মায়ের অধিকার লড়াই-এ সরব নেহা, ৩৯-তম জন্মদিনে বলি নায়িকার কেরিয়ার গ্রাফ

বলিউডের অন্যতম সাহসী নায়িকা নেহা ধুপিয়া। ৩৯ বছরে পা দিলেন তিনি। হিন্দির পাশাপাশি তিনি পাঞ্জাবী, তেলেগু, মালায়লম সিনেমাতেও অভিনয় করেন। অভিনয়ের সঙ্গে তিনি মডেলিং-ও আসর জমিয়েছিলেন। এছাড়া সঞ্চালকের ভূমিকাতেও দেখা গিয়েছে তাঁকে।

debojyoti AN | Published : Aug 27, 2019 7:19 AM IST / Updated: Aug 27 2019, 01:02 PM IST

110
মায়ের অধিকার লড়াই-এ সরব নেহা, ৩৯-তম জন্মদিনে বলি নায়িকার কেরিয়ার গ্রাফ
১৯৮০ সালের ২৭শ অগাস্ট কোচির শিখ পরিবারে জন্মগ্রহণ করেন নেহা। তাঁর বাবা ছিলেন ভারতীয় নেভি-তে কর্মরত কম্যান্ডার। মা ছিলেন গৃহবধূ।
210
প্রাথমিকভাবে কোচির আর্মি পাবলিক স্কুলে পড়াশোনা করেন। তারপর দিল্লির জেসাস অ্যান্ড মেরি কলেজ থেকে স্নাতক হন।
310
১৯৯৪ সালে মালায়লম সিনেমাতে শিশুশিল্পী হিসেবে কাজ করেন। দিল্লিতে 'গ্রাফিটি' নামের একটি নাটক দিয়ে অভিনয় শুরু করেন নেহা ধুপিয়া। এরপর টিভি সিরিয়াল 'রাজধানী'-তে অভিনয় করেন।
410
২০০২ সালে তিনি ফেমিনা মিস ইন্ডিয়াতে জয়ী হন। এরপর সেই বছরেই মিস ইউনির্ভাসে প্রথম দশ জন প্রতিযোগীদের মধ্যে ছিলেন।
510
বলিউডে নেহার অভিষেক ঘটে ২০০৩ সালে 'ক্যায়ামত-সিটি আন্ডার থ্রেট' ছবি দিয়ে। এরপর 'জুলি' ছবিটিতে তিনি খ্যাতি পান। এরপর 'শ্যুটআউট অ্যাট লোখন্ডওয়ালা', 'ক্যায়া কুল হে হাম' ছবিগুলিতে বেশ নাম করেন তিনি।
610
এছাড়া বলিউডে তিনি 'নো ফিল্টার নেহা'-তে সঞ্চালকের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। যেখানে বলিউড সেলেবদের ইন্টারভিউ সেশনস থাকত।
710
পর্দার বাইরে তিনি মুম্বই ম্যারাথনেও অংশগ্রহন করেন। এছাড়া ২০১১ সালে সিকিমে ভূমিকম্পে ক্ষতিগ্রস্হদের পাশেও দাঁড়িয়েছিলেন এই অভিনেত্রী।
810
২০১৮ সালে মে মাসে নেহা ধুপিয়া এবং অঙ্গদ বেদী সাত পাকে বাধা পড়েন।
910
গত বছরই নেহা কন্যা সন্তানের জন্ম দেন। নাম রাখেন মেহের। সম্প্রতি সন্তানকে প্রকাশ্যে স্তন্যপান করানোর ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়।
1010
নেহার ৩৯-তম জন্মদিন উপলক্ষ্যে অঙ্গদ বেদী এক ছবি সহ একটি সুন্দর বার্তা লেখেন স্ত্রী-র জন্য। শুভ জন্মদিন প্রিয়তমা। মেহের তোমারই প্রতিচ্ছবি। আশা করি বড় হয়ে ও তোমারই মত হবে। জন্মদিন উপলক্ষ্যে তাঁরা এই মুর্হুতে রয়েছেন মলদ্বীপে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos