Roundup 2021: ঢাকা রয়েছে শুধুমাত্র গোপনাঙ্গ, গ্ল্যাম ফ্যাশনে চক্ষু চড়কগাছে সকলের

মহামারির এই সময়  বেশ কয়েকটি রেডকার্পেট ইভেন্ট বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করেছে। ২০২১ সালে হলিউডের (Hollywood) জেনিফার লোরেন্স (Jenifer Lorence), অ্যাঞ্জোলিনা জোলি  থেকে শুরু করে বলিউড (Bollywood) তারকা প্রিয়াঙ্কা চোপড়াও (Prinkya Chopra) নজর কেড়েছেন বেশি কয়েকটি ইভেন্টে। তবে ৭৪তম কান ফিল্ম ফেস্টিভ্যালের, রেডকার্পেট অন্য বছরের মত এবারও ছিল আকর্ষণীয়। দ্যা স্টোরি অব মাই ওয়াইফের প্রিমিয়ার জমিয়ে দিয়েছিলেন ছবি পরিচালক তথা ফরাসি সাংবাদিক মাদেমোইসেল অ্যাগনেস। সমাপ্তি অনুষ্ঠানে বিশেষ নজর কেড়েছিল ফ্রম আফ্রিকা উইথ লাভের ফাইনাল স্ক্রিনিং। 

Web Desk - ANB | Published : Dec 29, 2021 8:04 PM IST / Updated: Dec 30 2021, 11:30 AM IST

115
Roundup 2021: ঢাকা রয়েছে শুধুমাত্র গোপনাঙ্গ, গ্ল্যাম ফ্যাশনে চক্ষু চড়কগাছে সকলের

সাদা পাটিয়ালা পা-এর উপরে ব্রোকেটের কাজ করা পিঙ্ক কুর্তা। যার গলার কাছে বন্ধনী থাকলেও বুক থেকে নিচ পর্যন্ত চেরা। যার ফলে এই পিঙ্ক কুর্তায় দৃশ্যত হচ্ছে প্রিয়ঙ্কার স্তন। যেখানে অন্তর্বাসের ছিঁটোফোটাও ব্যবহার করেননি প্রিয়ঙ্কা। ভারতীয় কন্যার এমন ফ্যাশন এবার আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল ২০২১ সালে। লন্ডনে এক অনুষ্ঠানে এই পোশাক পরেছিলেন প্রিয়ঙ্কা। 

215


রয়্যাল অ্যালবার্ট হলে পপস্টার স্বামী নিক জোন্সের সঙ্গে প্রিয়াঙ্কাকে দেখা দিয়েছিল ১১ এপ্রিল। সেই সময়ই ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি ছিল প্রিয়াঙ্কার দিকে। এই অনুষ্ঠানে তাঁর সাহসী পোশাক তারিফ কুড়িয়েছিল ভক্তদের। কি ছিল সেই পোশাকে? এখানে ছবিতেই পরিস্কার যে প্রিয়ঙ্কার পরণে যা রয়েছে তা আসলে সুইম স্যুটেরই একটা ফ্যাশন ভার্সান, আর তার সঙ্গে গাউনের পিছনের দিকে আলখাল্লাকে জুড়ে দিয়েছিলেন তিনি। 

315


২০২১ সালের ২৫ ডিসেম্বর প্রিয়াঙ্কা চোপ়ড়া গ্লোবাল সিটিজেন লাইভ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানেই এই ফ্যাশন আইনক দৃষ্টি আকর্ষণ করেছিলেন বিশ্ববাসীর। আকাশি রঙের গাউনে অনবদ্য ছিলেন তিনি। এর সঙ্গে নিচের দিকে ছিল কালো ব্রোকেটের কাজ। এক্কেবারে ডিভা লুকে ভক্তদের কাত করেছিলেন পিগি চপস। 

415

এমনিতেই তিনি খবরের শিরোনামে। কিন্তু তারপরেও মহামারির এই বছরে প্রিয়াঙ্কা চোপড়ার ফ্যাশন শুধু ভারতবাসীর নত নজর কেড়ছিল বিশ্ববাসীর। ২০২১ সালের বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ডের ব্যাকস্টেজে প্রিয়াঙ্কার উপস্থিতি ছিল চোখে পড়ার মত। ২০২১ সালের ২৩ মে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফ্ট থিয়েটারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

515

২০২১-এ লন্ডনে বেশ খানিকটা সময় কাটিয়েছিলেন প্রিয়ঙ্কা। এই সময় তাঁকে দেখা গিয়েছিলেন ঐতিহ্যশালী টেনিস প্রতিযোগিতা উইম্বলডনের ভিভিআইপি গ্যালারিতেও। পোশাক নিয়ে ছুতমার্গ রয়েছে উইম্বলডনের গ্যালারিতে। তাই এখানে প্রিয়ঙ্কার এক অন্য ফ্যাশন নজর টেনেছিল সকলের। সাদা গাউন পোশাককে অনেকটা পাটিয়ালা ফ্যাশনের মতো করে পরেছিলেন প্রিয়ঙ্কা। তাঁর সঙ্গে ছিলেন ভ্যাক্সিন জায়েন্ট আদার পুনেওয়ালের স্ত্রীও। কিন্তু সকলের নজরে ছিলেন প্রিয়াঙ্কা-ই। 
 

615

কেপড গাউনে জেনিফার লরেন্সের বেবি বাম্প নিয়ে আলোচনার ঝড় বয়েছিল। নেটফিক্স-এর নতুন শো ডোন্ট লুক আপ-এর প্রিমিয়ারে এমন পোশাকেই প্রকাশ্যে এসেছিলেন জেনিফার। বেবি বাম্প-এর উপর দিয়ে তাঁর এই গাউন পোশাক দেখে অভিভূত হয়েছিল বিশ্ব। মাতৃত্বের সৌন্দর্যকে এক অসাধারণভাবে জেনিফার উপস্থাপিত করেছেন বলেও অনেকে মত প্রকাশ করেছিলেন। 
 

715

তাঁর গলায় সুর টানে। এই সুরের গুনগুনাতিতে তিনি মুগ্ধ করেন আপামক মানুষকে। এহেন মন লাফের্তে যে ফ্য়াশনেও এক অনন্যরূপ ধারণ করতে পারেন তা কজন জানতেন। ২০২১ সালে লাফের্তে ছিলেন গর্ভবতী। তাই এক অনুষ্ঠানে চিলির এই সঙ্গীতশিল্পী এমন একটি ব্লেজার পরেছিলেন যা উন্মুক্ত করেছিল তাঁর বেবি বাম্প-কে। হালকা রঙের ছোঁয়ায় তাঁর সেই স্যুট যা বিশেষভাবে উন্মোচিত করেছিল তাঁর শরীরে ভিতরে বেড়ে ওঠা পরের প্রজন্মের অঙ্কুরকে, মাতৃত্বের ফ্য়াশনে সকলে লাফের্তের এই ফ্যাশনকে কুর্নিশ জানিয়েছিল। 

815

কে বলে নিজেকে নগ্ন করে দিলেই সব শরীরি সৈন্দর্যের প্রকাশ ঘটে। কিন্তু কিছু সময় হয়তো উন্মুক্ততার উসকানিতে শরীরে হালকা নিভারণতাও তৈরি করে এক অন্য কাহিনি। যার কেন্দ্রে ২০২১-এ স্থান করে নিলেন জো ক্রাভিটজ। বিল লিটল লাইজ-এর তারকা এমন এক পোশাকে আবির্ভূতা হন যার তাঁর শরীরে প্রতিটি কোণ থেকে বিভাজিকাকে স্পর্ষ্ট করে তুলেছিল। না, এখানে কোনও উদ্দাম নগ্নতার ছোঁয়া ছিল না কিন্তু, ছিল নিরাভরণ হয়েও নিরাভরণ না থাকার এক দৌত্যনা। যা ২০২১-এর সেলিব্রিটি ফ্যাশন স্টেটমেন্টের এক উজ্জ্বল উদাহরণ। 

915

কান ফিল্ম ফেস্টিভ্যাল মানেই এক ফ্য়াশনের রূপকথা। যেখানে চিয়ারা ফেরাগনি-কে দেখা গিয়েছিল এমন পোশাকে। অতিমারির সঙ্কটের পর ২০২১ ছিল কান-এর কাছে অগ্নিপরীক্ষা। সেখানেই উপস্থিত হয়েছিলেন স্টিলওয়াটার ছবির অভিনেত্রী চিয়ারা ফেরাগনি। ব্রাজিলের ফ্যাশন মডেলের  ফ্লুুরোসেন্টের লম্বা পোশাক যেন তখন তাঁকে পরী হিসাবে আবির্ভূত করেছিল সকলের সমক্ষে। 

1015

কথায় আছে কালো আছে বলেই আলো আছে। আর কালো আর আলো যখন হাত ধরাধরি করে তখন যে মূর্চ্ছনা তৈরি হয় তা এক কথায় অনবদ্য। আর তাই কান চলচ্চিত্র উৎসবে নজর টানলেন ইজাবেলা। তাঁর দুধে-আলতা শরীরে যখন কালোর বাস উঠল তখন তৈরি হল এক অপরূপ ছবি। কান মানেই যে ফ্যাশন আর গ্ল্যামারের মেলবন্ধন। তা যেন আরও একবার প্রমাণ করলেন ইজাবেলা গৌলার্ট। 
 

1115

কান চলচ্চিত্র উৎসব শুরু হয়েছিল ফরাসি পরিচালক দ্যা স্টোরি অব মাই ওয়াইফের প্রিমিয়ারের মধ্যে দিয়ে। আর সমাপ্তি হয়েছিল আফ্রিকা ইউথ লাভএর ফাইনাল স্ক্রিনিং দিয়ে। দুটি সিনেমার অভিনেত্রীরাও উপস্থিত হয়েছিল জমকালো পোষাকে। কেট গ্রাহাম ছিলেন শেষ দিনের লাইমলাইটে। 
 

1215

ফ্য়াশন মানে কি শুধু শরীর দেখানো না পোশাকের আভরণে নিজের পার্সোনালিটিকে মেলে ধরা? এই নিয়ে তর্ক বহুদিনের। তবে দেখা গিয়েছে ফ্যাশনের নজর টানে পোশাক-ই শেষ কথা। সে শরীর দেখা যাক বা না দেখা যাক। ফ্যাশন সেটাই যা একজনের পার্সোনালিটিকে চমকপ্রদ করে তোলে। বিনোদন সাংবাদিক মেডেমোইসেস অ্যাগনেস এমনই একজন। যার এই সুন্দর পোশাক ২০২১-এর সেরা মহিলা সেলিব্রিটিদের ফ্যাশন তালিকায় স্থান করে দিয়েছে। 

1315

ফিনফিনে শরীর। বুকের কাছে জড়ানো একটা আবরণ। কোমড়ের কাছে কেন যেন এক টোপলা কাপড়। আর এর পর থেকে পা পর্যন্ত ঢাকা লাল স্যুট। চুলের বিনুনি যেন সামাঞ্জস্য করে তুলেছে জেন্ডায়ার এই ফ্যাশন লুককে। ২০২১-এ এমন পোশাকেই সকলের নজর টানলেন জেন্ডায়া। তাঁর ফিনফিনে শরীরটা যে এক যুগনবন্দি তৈরি করল এই ফ্যাশানিস্তায়। 

1415

সেলিব্রিটি ইন আমেরিকার মেটা গালায় নজর কেড়েছিলেন আরও এক অভিনেত্রী ইমান। আলোর রশ্মির মত দেখতে তিনি যে গাউনটি পরেছিলেন সেটি তৈরি করতে ৪০০ ঘণ্টা লেগেছিল।এই অনুষ্ঠানে ইমানের পোষক নিয়ে প্রবল আলোচনা হয়েছিল। 

1515

এমটিভি-র একটি অনুষ্ঠানে রীতিমত নজর কেড়েছিলেন মেগান ফক্স। অতি স্বচ্ছ পোষাকে 
টোনড শরীর শুষে নিয়েছেন লাইমলাইটের সব আলো। এর আগে ডাচেস অব কেমব্রিজের কাছে বন্ডগার্ল হিসেবে নোটাইম টু ডাই-এর মুহূর্তটি ছিল সেরা। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos