শাহরুক, সলমন, আমির - বলিউডের সবথেকে ধনী খান কে? জানুন তিন খানের মোট সম্পত্তির বহর

শাহরুখ খান, সলমন খান আর আমির খান- দীর্ঘ দিন ধরেই বলিউডে একচেটিয়া রাজ করে যাচ্ছেন এই তিন খান। ভক্তের সংখ্যা অগণিত। তেমনই একের এপর এর সুপারহিট ছবি রয়েছে তাঁদের ঝুলিতে। তিনজনেরই বয়স ৫০ ছাড়িয়েছে। কিন্তু সিলভার স্ক্রিনে এখনও চলছে তাদের জাদু। কিন্তু আপনি জানেন কি এই তিন জনের মধ্যে সবথেকে ধনী কোন খান?কতইবা তাঁর সম্পত্তির পরিমাণ। 
 

Saborni Mitra | Published : Sep 20, 2022 2:01 PM IST / Updated: Sep 20 2022, 07:39 PM IST

18
শাহরুক, সলমন, আমির - বলিউডের সবথেকে ধনী খান কে? জানুন তিন খানের মোট সম্পত্তির বহর

খানেদের বলিউডে সর্বদাই সামনের সারিতে রাখা হয়েছে। সলমন খানের টাইগার ফ্র্যাঞ্চাইজি হোক বা আমির খানের দঙ্গল ম্যানিয়া। আবার শাহরুখ খানের চেন্নাই এক্সপ্রেস- সবধরনের চরিত্রেই তারা দর্শকদের মন কেড়ে নিতে পারে। দীর্ঘদিন দাপটে রাজ করায় তিন খানের হাতে রয়েছে প্রচুর সম্পত্তি। রাশি রাশি টাকা, বিলাসবহুল একাধিক অ্যাপাটমেন্ট, গাড়ি। 
 

28


গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের মালিক। বর্তমানে সলমন খানের অ্যাপার্টমেন্টের মূল্য প্রায় ১০০ কোটি টাকা। অভিনেতার পাশাপাশি সলমন খান একজন সফল প্রযোজক। সেখান থেকেও প্রচুর অর্থ উপার্জন করেন। 
 

38


বিগ বসের মন জনপ্রিয় টেলিভিশন শোয়ের অ্যাঙ্কার। বর্তমানে সর্বচ্চো পারিশ্রমিক প্রাপ্ত অ্যাঙ্কর তিনি। এছাড়াও বিয়িং হিউম্যান নামের একটি সংস্থা রয়েছে। যদিও সেটি স্বেচ্ছাসেবী সংস্থা। এছাড়াও আরও বেশ কয়েকটি সংস্থার সঙ্গে যুক্ত। 
 

48


সলমন খানে একাধিক ব্র্যান্ডের অ্যাম্বাসেডার। বিজ্ঞাপনও করেন। সেখান থেকেও প্রচুর টাকা আয় করেন তিনি। প্রতি দিন তিনি আয় করেন ১.০১ কোটি টাকা। তাঁর মোট সম্পদের মূল্য ২৯০০ কোটি টাকা। 
 

58


রেড চিলিস এন্টারটেইনমেন্টের মালিক। বিনোদন জগতে এটি তার প্রধান ব্যবসা। কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি। বলিউড ও ক্রিকেট জগতের বেতাজ বাদশা তিনি। প্রতিদিন তাঁর আয় ১.০৪ কোটি টাকা। তাঁর মোট সম্পদের পরিমাণ ৫৫৯৩ কোটি টাকা। তাঁর বাড়ি মান্নাতের বর্তমান মূল্য প্রায় ১০০ কোটি টাকা। 

68


বিজ্ঞান থেকেও প্রচুর টাকা আয় করেন তিনি। একাধিক ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসেডার তিনি। সেখান থেকেও মাসে মোটা অঙ্কের টাকা উপাজর্ন হয়। তাঁর স্ত্রী গৌরী খানও কিন্তু একজন নামি  ব্যবসায়ী। তাঁর নিজস্ব ইন্টিরিয়র ডেকরেশনের ব্যবসা রয়েছে।
 

78


সুপারস্টার হয়েও অত্যান্ত সাধারণ জীবন যাপন করেন। তিনি একজন পারফেকশনিস্ট। তাঁর প্রতিদিনের আয় ৩৩.৪৭ লক্ষ টাকা। তাঁর মোট সম্পদ ১৮০০ কোটি টাকা। 

88


সারসংক্ষেপ এই যে বলিউডের সবথেকে ধনী খান হল শাহরুখ খান বা এসআরকে। তিনি একজন সফল অভিনেতার পাশাপাশি সফল ব্যবসায়ীও। দ্বিতীয় স্থানে রয়েছেন সলমন খান। আর তৃতীয় স্থানে আমির খান। 
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos