'আপনি কাজে মন দিন আপনার ছেলের পড়ারশুনার দায়িত্ব আমি নিলাম' আবার ও দরিদ্র পিতার পাশে দাঁড়ালেন সোনু সুদ

বলিউডে সাধারণ খলনায়কের ভূমিকায় দেখা গেছে অভিনেতা সোনু সুদকে। তবে বলিউডের খলনায়ক মহামারিকালে হয়ে উঠেছেন সাধারণ মানুষের জীবনের নায়ক। শুধু করোনা পরিস্থিতিই নয়, দেশের বিভিন্ন প্রান্তের যে কোনও মানুষের সাহায্যের জন্য এগিয়ে এসেছেন সোনু সুদ। কোনও রোগীর চিকিৎসা থেকে শুরু করে যে কোনও ধরণের অর্থনৈতিক সংকটে দরিদ্র মানুষের মুশকিল আসান অভিনেতা সোনু সুদ। 
 

Riya Dey | Published : Dec 19, 2021 12:30 PM IST / Updated: Dec 27 2021, 02:38 PM IST

19
'আপনি কাজে মন দিন আপনার ছেলের পড়ারশুনার দায়িত্ব আমি নিলাম' আবার ও দরিদ্র পিতার পাশে দাঁড়ালেন সোনু সুদ

করোনা অতিমারিকাল (Covid-19 Pandemic) থেকেই বারবার মানুষের জন্য ঝাঁপিয়ে পড়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ (Sonu Sood)। লকডাউনের জেরে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের একে একে ঘরে ফিরতে সাহায্য করেছিলেন তিনি। অক্সিজেন, বেড, রেমডিসিভির, চিকিৎসা, খাবার, পরিবহণ যে কোনও ধরণের সাহায্যের আবেদন এলেই যথাসাধ্য চেষ্টা করছেন সোনু সুদ।

29

কঠিন এই পরিস্থিতিতে একসাথে লড়াইকেই প্রাধান্য দিয়েছিলেন সোনু সুদ (Sonu Sood)। নিজেও করোনা আক্রন্ত হয়েছেন। তবে কোনও পরিস্থিতিতেই থিম থাকে নি তাঁর সাহায্য। করোনা পরিস্থিতিতেও ক্রমাগত চিকিৎসার ব্যবস্থা করে গেছে তাঁর সংস্থা সোনু সুদ ফাউন্ডেশন (Sonu Sood Foundation)। 

39

করোনার প্রথম ঢেউ থেকে শুরু করে দ্বিতীয় ঢেউ মানুষের স্বার্থে ঝাঁপিয়ে পড়তে দ্বিতীবার ভাবেন নি সোনু সুদ (Sonu Sood)। বিশেষত, করোনার দ্বিতীয় তরঙ্গের সময় অক্সিজেন ঘাটতি এক ভয়াবহ রূপ নিয়েছিল। সেইসময় করোনা আক্রান্তদের সাহায্যে দেশের বিভিন্ন স্থানে যোগানের ব্যবস্থা করতে ফ্রান্স ও অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট নিয়ে আসার ব্যবস্থা করেছেন সোনু সুদ (Sonu Sood)। 
 

49

এখানেই শেষ নয়, মধ্যপ্রদেশের এক গ্রামের দিন আনি দিনখাই মানুষের মুখে দু-মুঠো অন্ন তুলে দিতে এগিয়ে এসেছিলেন সোনু সুদ (Sonu Sood)। যতদিন সেখানে লকডাউন থাকবে ততদিন সেখানকার সকল গ্রামবাসী যাতে রেশন পায় তাঁর ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন সোনু সুদ (Sonu Sood)। 
 

59

শুধু করোনা পরিস্থিতিতেই নয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকেই মানুষ সাহায্য চেয়ে হাত বাড়িয়েছেন সোনু সুদের (Sonu Sood) কাছে। নিজের সাধ্যমত সকলকে সাহায্য ও করেছেন তিনি। ধীরে ধীরে দরিদ্রের মুশকিল আসন হয়ে উঠেছেন। 
 

69

সম্প্রতি এমনই এক ছবি চোখে পড়ল সোশ্যাল মিডিযার পর্দায়। এক ব্যক্তি সোনু সুদকে(Sonu Sood) টুইটারে (Twitter) ট্যাগ করে করে লেখেন, 'স্যার আমি একজন সাঁতার শিক্ষক। লকডাউন আমার জীবনের চেহারা বদলে দিয়েছে। বর্তমানে আমি আমার ছেলের পড়াশুনার ফিস দিতেও অক্ষম। দোয়া করে আমায় সাহায্য করুন। এখন একমাত্র আপনিই আমার ভরসা।'
 

79

সাহায্য দেখে চুপ থাকেন নি সোনু সুদ (Sonu Sood)। তিনি ওই ব্যক্তির পাশে আছেন বলে জানান। ওই ব্যাক্তির টুইটটি রিটুইট করে সোনু সুদ (Sonu Sood) জানান 'আপনি আপনার কাজ সাঁতারে মন দিন। আমি আপনার সন্তানের পড়াশুনার দায়িত্ব নিলাম'
 

89

সোনু সুদের (Sonu Sood) টুইটারে আরও এক নজির।  এক ক্যান্সার চিকিৎসাধীন শিশুকে ও সাহায্য করেছেন সোনু সুদ (Sonu Sood)। সোনু সুদকে (Sonu Sood) টুইটারে ট্যাগ করে ধন্যবাদ জানিয়েছেন শিশুর পিতা। তিনি লেখেন, 'ধন্যবাদ স্যার আমার ১৬ বছরের ছেলে নিরাল আদিত্যর ক্যান্সার চিকিৎসায় সাহায্যের হাত বাড়ানোর জন্য। আপনার এই অবদান আমি কোনওদিন ভুলতে পারবো না।'
 

99

নিরালের পিতার টুইটটিকে রিটুইট করে সোনু (Sonu Sood) লেখেন, 'আমি এই দেশের সকল সন্তানের পাশে সবসময় আছি।' সম্প্রতি কিছুদিন আগেই আয়কর বিভাগের নজরে আসেন সোনু সুদ (Sonu Sood)। তাঁর বিরুদ্ধে কর কারচুপির অভিযোগ ওঠে। তবে কোনও প্রতিবাদ না জানিয়ে সোনু সুদ সোশ্যাল মিডিয়ায় লেখেন, 'সবসময়ে নিজের পক্ষের কথা না বলাই ভাল। সময়ই সব উত্তর দেবে। আমি শুধু জানি আমার ফাউন্ডেশনের সব টাকা কারও মূল্যবান জীবন বাঁচানোর জন্য কিংবা দুঃস্থদের সেবার জন্য।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos