ঘরে বসেই অ্যান্টিজেন হোম টেস্টিং কিটের মাধ্যমে করোনা পরীক্ষা করুন, রইল ১০টি কিটের হদিশ

বড়দিনের (Christmas) পর থেকেই লাগাম ছাড়া ভাবে বেড়েছে করোনার সংক্রমণ। রোজই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বুধবারে স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুসারে, রাজ্যে দৈনিক সংক্রমণ ১৪ হাজার পার করেছে। কাল রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২২ জন। শুধু কলকাতাতেই আক্রান্তের সংখ্যা ৬ হাজার ১৭০ জন। এই সময় কম-বেশি অনেকেই জ্বর সর্দি কাশির মতো সমস্যায় ভুগছেন। তবে, জ্বর (Fever) মানেই তা করোনা নয়, এ কথা সকলেই জানি। কিন্তু, সকলেরই একবার পরীক্ষা করে নেওয়ার প্রয়োজন। এতে নিশ্চিন্ত হওয়া যাবে। এখন ঘরে বসেই করতে পারেন করোনার পরীক্ষা (Corona Test)। RTPCR টেস্টের পর এই অ্যান্টিজেন (Antigen Test) টেস্টের মাধ্যমে জানা সম্ভব আপনি করোনা আক্রান্ত কি না। জেনে নিন এই পরীক্ষা সম্পর্কে বিস্তারিত। 

Sayanita Chakraborty | Published : Jan 6, 2022 9:48 AM IST / Updated: Jan 06 2022, 03:26 PM IST

110
ঘরে বসেই অ্যান্টিজেন হোম টেস্টিং কিটের মাধ্যমে করোনা পরীক্ষা করুন, রইল ১০টি কিটের হদিশ

মাইল্যাব ডিসকভারি সলিউশন লিমিটেড দ্বারা তৈরি এই কিট। এটি একটি নাসাল সোয়াব ভিত্তিক কিট। যার জন্য নাকের ভিতর থেকে নমুনা সংগ্রহ করতে হবে। তারপর তা পরীক্ষা করতে হয়। একটি অ্যাপ আছে যা এই সময় ডাউনলোড করতে হয়। কিটটি ১, ২, ১০ ও ২০ টি প্যাকে পাওয়া যায়।  

210

বাড়ি করোনা পরীক্ষা করতে চাইলে কিনতে পারেন হটজেন(Hotgen) কোভিড অ্যান্টিজেন টেস্ট কিট। অনলাইনে এই প্রোডাক্ট পেয়ে যাবেন। এর মূল্যও তেমন নয়। হটজেন(Hotgen) কোভিড অ্যান্টিজেন টেস্ট কিট কিনে বাড়ি বসে করতে পারেন করোনা পরীক্ষা। 

310

ইন্টেলি সোয়াব (InteliSwab)কোভিড ১৯ অ্যান্টিজেন টেস্ট কিটের মূল্য তুলনামূলক বেশি হয়। তবে, এই কিটের সাহায্যে সহজেই করোনা পরীক্ষা করতে পারেন। অনলাইনে এই কিট পেয়ে যাবে। এক্ষেত্রে নির্দিষ্ট অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন। 

410

আইসিএমআর অনুমোদিত DIY হোম অ্যান্টিজেন কিট। যার মূল্য ২৫০ টাকা মতো। এটি মেরিল ডায়াগনস্টিক প্রাইভেট লিমিটেড দ্বারা তৈরি। এটিও একটি সোয়াব ভিত্তিক কিট। 

510

অ্যাবট রাপিড ডায়গনস্টিক ডিভিশন দ্বারা তৈরি এই কিট। আইসিএমআর অনুমোদিত এই কিট। ১, ৪, ১০ ও ২০টি প্যাকেট পাওয়া যায়। এই ব্যবহারের জন্য NAVICA-IN নামক একটি অ্যাপ ডাউনলোড করতে হয়।

610

প্রতি টেস্ট কিটের দাম ২৫০ টাকা। এটি আইসিএমআর অনুমোদিত। এটি ব্যবহারকারীদের একটি টিউবে নিজের লালা সংগ্রহ করতে হয়। তারপর তা ম্যানুয়ালে দেওয়া নির্দেশিকা পড়ে পরীক্ষা করলেই হল। 

710

এই কিটের দ্বারা সহজে জেনে যেতে পারেন আপনি করোনা আক্রান্ত কিনা। আইসিএমআর অনুমোদিত এটি একটি টেস্ট কিট। এক্ষেত্রে, সিমেন্স হেলথনির্স অ্যাপ ডাউনলোড করতে হয়।   

810

আল্ট্রা কোভি-ক্যাচ SARS-COV-2 হোম টেস্ট কিট দ্বারা বাড়ি বসে করোনা টেস্ট করতে পারেন। কোভি ক্যাচ নামে একটি অ্যাপ ডাউনলোড করুন। 

910

করোনার উপসর্গ দেখলে AbCheck Rapid অ্যান্টিজেন সেল্ফ টেস্ট- এর সাহায্যে বাড়ি বসেই পরীক্ষা করে নিতে পারে। ২৫০ মূল্যের এই কিট কিনে আনুন। এবার ম্যানুয়ালে লেখা নির্দেশিকা পড়ে করোনা টেস্ট করে নিন।   

1010

ঘরে বসে করোনা পরীক্ষা করাতে কিনতে পারেন মালারিয়া (Malaria) অ্যান্টিজেন কার্ড টেস্ট কিট। এই কিটের সাহায্যে সহজে করোনা পরীক্ষা করা সম্ভব। অনলাইন

Share this Photo Gallery
click me!
Recommended Photos