স্কিনি জিন্স পরলে হতে পারে এই মারাত্মক রোগ, সাবধান হোন এখন থেকেই

স্কিনি জিন্স আজকের সময়ে ফ্যাশন সিম্বল হয়ে উঠেছে। এই ধরনের জিন্স বিশেষ করে মেয়েরা খুব পছন্দ করে। স্বীকার্য যে, এই ধরনের জিন্স পরলে স্মার্ট লুক পাওয়া যায়। এই জিন্সগুলি আমাদের শরীর এবং স্বাস্থ্যের জন্য কতটা ক্ষতিকারক হতে পারে। আসুন জেনে নিই স্কিনি জিন্স পরলে কোন রোগ হতে পারে।
 

Web Desk - ANB | Published : May 14, 2022 9:28 AM IST

19
স্কিনি জিন্স পরলে হতে পারে এই মারাত্মক রোগ, সাবধান হোন এখন থেকেই

যখনই পোশাকের কথা আসে, সবাই আঁটসাঁট ফিট পোশাক পরতে পছন্দ করে যাতে রোগা দেখায়। স্কিনি জিন্স আজকের সময়ে ফ্যাশন সিম্বল হয়ে উঠেছে। এই ধরনের জিন্স বিশেষ করে মেয়েরা খুব পছন্দ করে। স্বীকার্য যে, এই ধরনের জিন্স পরলে স্মার্ট লুক পাওয়া যায়।
 

29

তবে এটাও সত্য যে স্কিনি জিন্স স্বাস্থ্যের জন্যও বিপজ্জনক। হ্যাঁ, চিকিত্সকদের মতে, সুন্দর দেখানোর প্রক্রিয়ায়, মেয়েরা ভুলে যায় যে এই জিন্সগুলি আমাদের শরীর এবং স্বাস্থ্যের জন্য কতটা ক্ষতিকারক হতে পারে। আসুন জেনে নিই স্কিনি জিন্স পরলে কোন রোগ হতে পারে।
 

39

রক্ত ​​সঞ্চালন
আঁটসাঁট পোশাক পরলে জয়েন্টের নড়াচড়া বাধাগ্রস্ত হয়, যা মাংসপেশিকে আঁটসাঁট করে তোলে এবং রক্ত ​​চলাচলে বাধা সৃষ্টি করে। এর ফলে ব্যথা, ফুলে যাওয়া, শরীরে পিচ্ছিলতা, শিরায় চাপের কারণে ভেরিকোজ ভেইন হওয়া ইত্যাদি সমস্যা হতে পারে।
 

49

পিঠে ব্যথা
চর্মসার বা কম কোমরের টাইট জিন্স পরলে কোমরের পেশীতে চাপ পড়ে যা হিপ জয়েন্টের নড়াচড়াকে প্রভাবিত করে। শুধু তাই নয়, এর ফলে কোমর ও মেরুদণ্ডের ওপরও প্রভাব পড়ে, যার কারণে পিঠে ব্যথা অনুভূত হয়।
 

59

ডিপ ভেইন থ্রম্বোসিস
যারা দীর্ঘক্ষণ আঁটসাঁট পোশাকে শরীর বেঁধে রাখেন তাদের এই সমস্যা হতে পারে। এটি এমন একটি সমস্যা যেখানে একজন ব্যক্তির পায়ের ভিতরের শিরাগুলিতে পিণ্ড হতে পারে। যে শিরাগুলো আমাদের হৃৎপিণ্ড থেকে পায়ে রক্ত ​​বহন করে। তাদের কাজের চাপ থাকে, যার কারণে রক্ত ​​প্রবাহের গতি কমে যায়।
 

69

উর্বরতা
খুব শক্ত গ্রিপ পরলে মূত্রনালীর সংক্রমণ হতে পারে, যার ফলে মূত্রাশয় খুব দ্রুত কাজ করে এবং দুর্বল হয়ে পড়ে। শুধু তাই নয়, শুক্রাণুর পরিমাণ কমতে শুরু করে এবং ছত্রাকের সংক্রমণও হতে থাকে।
 

79

পেটে ব্যথা
টাইট জিন্স আমাদের পাকস্থলীর নিচের অংশে অনেকক্ষণ ধরে বাঁধা থাকে।এর ফলে আমাদের পাকস্থলীতে চাপ পড়ে যার ফলে অ্যাসিড রিফ্লাক্স হয় এবং মূত্রথলিতে চাপ পড়ে। এতে পেশিতে ব্যথা, জ্বালাপোড়া এবং মূত্রনালীর সংক্রমণের মতো সমস্যা দেখা দেয়।
 

89

ক্যান্ডিডা খামির সংক্রমণ
ইস্ট ইনফেকশন এক ধরনের ছত্রাকের কারণে হয়ে থাকে, যাকে ক্যান্ডিডা বলা হয়।এটা দেখা গেছে যে আঁটসাঁট পোশাক পরলে, অঙ্গে খুব দ্রুত আর্দ্রতা তৈরি হয়, যা ছত্রাক এবং অণুজীবের দ্বারা অনেক সংক্রমণ হতে পারে। তাই পরের বার যখনই আপনি আঁটসাঁট জিন্স কিনবেন , এই বিষয়টি মাথায় রাখবেন। 
 

99

অজ্ঞান হওয়া
আঁটসাঁট পোশাক পরলে আমরা আমাদের ফুসফুসে শ্বাস-প্রশ্বাসের জায়গা দিতে পারি না, যার কারণে আমাদের শ্বাস-প্রশ্বাসের গতি কমে যায় এবং অক্সিজেনের পরিমাণও কমতে থাকে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos