Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

হাতের কাছে আমাদের এমন অনেক কিছুই থাকে, যা হয়তো আমরা গুরুত্ব দিয়ে অনেক সময় ভেবে দেখিনা. অথচ সস্তায় পুষ্টি যোগাতে যাদের জুরি মেলা ভার। একগাদা টাকা দিয়ে ওযুধ থেকে রাজি। কিন্তু এই একটা জিনিস থেকে যে শরীরের কত সমস্যা এক ধাক্কায় কমে যেতে পারে, অনেকেরই ধারনা নেই। 

Jayita Chandra | Published : Oct 27, 2021 11:06 AM IST

18
Benefits of Coconut water: ব্রণ-র সমস্যা দূর করা থেকে শুরু কর সুস্বাস্থ্য, ডাবের জলের উপকারিতা

ডাব (Coconut water) স্বাস্থ্যের পক্ষে ভালো, এই সহজ কথাটা কম বেশি সকলেরই জানা রয়েছে। কিন্তু ডাব যে সত্যি আমাদের শরীরে কতটা উপকার করতে পারে, তা হয়তো আমাদের অনেকেরই জানা নেই।

28

তাই এবার থেকে টানা সাতদিন ডাব খান। দিনে দুটো করে। আর সাত দিনের পর মিলিয়ে দেখুন, এই ম্যাজিক আপনার সঙ্গেও ঘটছে কি না।

38

হজমে সমস্যা কম বেশি সকলেরই থাকে। তাই হজম (digestion problem) ক্ষমতা ঠিক রাখতে ওযুধের আশ্রয় নিতে হয়। কিন্তু ডাব মোক্ষম দাওয়াই হজমের সমস্যা ঠিক করার জন্য।

48

অনেকেই আছেন যাঁরা ব্রণ (Pimple)  ও ত্বকের সমস্যার জন্য দামী দামী প্রডাক্ট কেনেন। কিন্তু টানা সাত দিন ডাব খেলে, দেখবেন এই সমস্যা অনেক অংশে কমে গিয়েছে।

58

এতে প্রচুর পরিমাণে পটাশিয়াম, সোডিয়াম রয়েছে। তাই শরীরে এই সব খনিজের (Minarels) অভাব দূর করে দিতে পারে ডাবের জল। 

68

থাইরয়েড হরমোনের উৎপাদন বাড়ায় ডাবের জল। তাই থাইরয়েডের সমস্যায় যাঁরা ভুগছেন, তাঁরা তো খাবেনই। সঙ্গে বাকিরাও এই ডাব খাদ্য তালিকাতে রাখুন।

78

শরীরের রোগ প্রতিরোধক্ষমতা ( immunity Power) বাড়াতে সাহায্য করে। তাই বর্তমানে শরীরের ইমিউনিটি বাড়াতে ডাবের ভূমিকা কতটা গুরুত্ব পূর্ণ তা যে কোনও ডায়েটিশিয়ানই বুঝিয়ে দিতে পারেন।

88

কারুর যদি লো প্রেসারের (Low Presure) সমস্যা থেকে থাকে, তবে অতি অবশ্যই ডাব খান। ডাবের জল পান করার ফলে প্রেসার স্বাভাবিক থাকবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos