নীল ছবিতে আসক্তি, সময়ে সতর্ক না হলে জীবনে অপেক্ষা করছে চরম বিপদ

সময়ের সঙ্গে তাল মিলিয়ে পুরুষ মহিলা মহল রীতিমতো নীল ছবির দর্শক। এই ফিল্ম দেখা নিয়ে এখন আর রাখঢাকেরও বালাই নেই। ইন্টারনেট সহজলভ্য হওয়ার অনেক ভালো দিক থাকলেও, কিছু খারাপ দিকও রয়েছে। নীল ছবি তাঁর মধ্যে একটি। অনেকে তা দেখাটাকে এমন পর্যায় নিয়ে যায়, যা আসক্তিতে পরিনত হয়। শারীরিক ও মানসিক ভাবে এর প্রভাব খুবই উদ্বেগজনক। 

Jayita Chandra | Published : Jun 29, 2021 5:27 AM IST

16
নীল ছবিতে আসক্তি, সময়ে সতর্ক না হলে জীবনে অপেক্ষা করছে চরম বিপদ

সামাজিক মূল্যবোধ হারিয়ে যাছে-
সারাক্ষণই যৌনতা ঘুরছে অল্পবয়সী, না বুঝে উঠা ছেলেমেয়েদের মধ্যে। বদলে যাচ্ছে সেক্সের অর্থ।  যার ফলে নষ্ট হছে সামাজিক মূল্যবোধ। 

26

বিপরীত লিঙ্গের প্রতি কুদৃষ্টি
বিশেষ করে পুরুষদের কাছে নারীদের প্রতি এই বোধ জন্মাছে। নারী মানেই কেবল ভোগ্যবস্তু। শুধু সহবাসের জন্যই নারীর প্রয়োজন। এই ধরনের ছিন্তা ভাবনা বাড়ছে এক শ্রেণীর মধ্যে। যার ফলে বাড়ছে অপৃতিকর ঘটনা।

36

সঙ্গীর সঙ্গে তৈরি হছে দূরত্ব
ব্লু ফিল্মে সব কিছুই বাড়িয়ে ছড়িয়ে দেখানো হয়। যার সঙ্গে বাস্তবতার দূর দূরান্তে কোন সম্পর্ক নেই। অতরিক্ত নীল ছবি দেখলে আপনিও আপনার সঙ্গীকে সেই ভাবে কল্পনা করতে শুরু করেন। যার ফলে সম্পর্কে দূরত্ব সৃষ্টি হয়। 

46

প্রভাব পড়ছে স্মৃতি শক্তির ওপর
অতিরিক্ত পর্ণ দেখার প্রবণতা স্মৃতি শক্তির ওপর খুবই নেতিবাচক প্রভাব ফেলে। ফলে অনেক কিছুই খুব সহজেই ভুলে যাওয়ার সম্ভাবনা থাকে। যা পরবর্তীকালে কঠিন সমস্যা হয়ে দাঁড়ায়।

56

তৈরি হছে রাগ
কোন কিছুতেই কোনও ভয় নেই। কথা বলার সময় অজান্তেই বেরিয়ে পড়ছে অশ্রাব্য ভাষা। কমছে গুরুজনদের প্রতি শ্রদ্ধা। রাগ, বিরক্তি এমন কি নিজেকে অন্যের থেকে গুঁটিয়ে নেওয়ার মত সমস্যাও দেখা যাচ্ছে। 

66

এছাড়াও মানুষ সামাজিক জীবন থেকে অনেকটা দূরে সরে যাচ্ছে। পাশাপাশি কোথাও গিয়ে যেন এক সঠিক ব্যালন্সের অভাব ঘটছে জীবনে। যা মানসিক ও শারীরিক ক্ষেত্রে ক্ষতি করছে ব্যাপক. 

Share this Photo Gallery
click me!
Recommended Photos