সহজ এই উপায়ে কাটান অবসন্নতা, কম ঘুম হলেও থাকবেন অ্যক্টিভ

 একটি পুরো দিন দৌড়ানোর পরে, প্রতিটি ব্যক্তির স্ট্রেস এবং ক্লান্তি থেকে মুক্তি পেতে ভাল ঘুম চাই। যাতে পরের দিন সকালে সে আবার অ্যাক্টিভ থাকে। তবে আপনি যদি রাতে ভাল ঘুম না হয়, তবে পরদিন সব সময় ঝিঁমুনি, ক্লান্ত এবং অবসন্ন ভাবে কাজ করে। এমন পরিস্থিতিতে আপনি ক্লান্তি অনুভব করতে পারেন। শরীরে ব্যথা বা মাথা ব্যথা করতে পান। তবে যদি রাতে ভাল ঘুম না হয়, তবে সকালে সম্পূর্ণ অ্যাক্টিভ হওয়ার জন্য আপনার কী করা উচিত তা জেনে নিন-

deblina dey | Published : Mar 13, 2021 9:54 AM IST

18
সহজ এই উপায়ে কাটান অবসন্নতা, কম ঘুম হলেও থাকবেন অ্যক্টিভ

যখন পর্যাপ্ত ঘুম না হয় তখন শরীরের কোষগুলি ড্রাই হয়ে যায়। এই সময় শরীরের যথেষ্ট জলের প্রয়োজন হয়। তাই যখন আপনার ঘুম সম্পূর্ণ বা ভাল হবে না। তখন পরের দিন সকালে বেশি করে জল খাওয়া উচিত।

28

প্রতিদিন প্রচুর পরিমাণে জল খাওয়া খুব গুরুত্বপূর্ণ। কারণ এটি আপনাকে সারা দিন সচল রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করববে। 

38

সকালে ঘুম থেকে ওঠার পরে এক গ্লাস উষ্ণ গরম জল পান করুন। তার পরে ব্রেকফাস্ট করুন। খালি পেটে চা বা কফি পান করবেন না।

48

খালি পেটে ব্রেকফাস্ট সেরে তার পর কফি বা চা পান করতে পারেন। এটি আপনাকে সারাদিন অ্যাক্টিভ থাকতে সাহায্য করবে। 

58

যারা অনেক রাত করে ঘুমোয় তারা খুব সকালে ঘুম থেকে উঠতে পারে না। বিশেষজ্ঞদের মতে, যদি আপনি সারাদিন অলস ভাবে কাটান তবে আপনার পক্ষে অ্যাক্টিভ থাকা খুব সমস্যার। 
 

68

ঠিক এই কারণেই সকালে অ্যালার্ম বাজার সঙ্গে সঙ্গেই উঠে পড়ুন। এটি আপনাকে সারা দিন এ্যাক্টিভ রাখতে সাহায্য করবে এবং অলসতা সরিয়ে দেয়।

78

প্রতিদিন শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য সময় করে ব্যয়াম বা শরীরচর্চা করুন। যোগা করে আপনি অনেক রোগ থেকে নিজেকে রক্ষা করতে পারবেন।
 

88

আগের রাতে ঘুম কম হলে হাই প্রোটিন খাবার খান। এই প্রোটিন জাতীয় খাবার এনার্জী লেভেল বুস্ট করতে সাহায্য করে। যা আপনাকে সারাদিন অ্যাক্টিভ রাখবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos