স্ট্রেচ মার্ক নিয়ে চিন্তিত, উপায় আপনার হাতের নাগালের মধ্যেই, ফল পাবেন হাতে নাতে

অনেক কসরত করে বেশ কিছুটা মেদ ঝরিয়ে ফেলেও শান্তি নেই। মেদ ঝরে যাওয়ার পরই দেখা মেলে স্ট্রেচ মার্কের। যা নতুন করে চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এছাড়াও মহিলাদের ক্ষেত্রে ডেলিভারির পর তলপেট জুড়ে স্ট্রেচ মার্কের সমস্যা দেখা দিতে পারে। এতে শরীরের সৌন্দর্যতা নষ্ট হয়। শাড়ি কিংবা অন্য কোনও সুন্দর পোশাক পড়লে, স্ট্রেচ মার্ক উকিঝুঁকি মারতে পারে। যা খুবই অস্বস্তিকর। তবে চিন্তার কোনও কারণ নেই। ঘরোয়া কিছু উপায়ে সহজেই এই সমস্যার সমাধান করা সম্ভব। 

Jayita Chandra | Published : Jul 12, 2021 10:34 AM IST

16
স্ট্রেচ মার্ক নিয়ে চিন্তিত, উপায় আপনার হাতের নাগালের মধ্যেই, ফল পাবেন হাতে নাতে

বেকিং সোডা
বেকিং সোডার সঙ্গে পাতিলেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবারে ত্বকের স্ট্রেচ মার্কের উপর এই পেস্ট ব্যবহার করুন। ৩০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে নিন। উপকার পাবেন। 

26

 আমন্ড অয়েল
ত্বকের স্ট্রেচ মার্কের উপর আমন্ড অয়েল ব্যবহার করুন। ৪৫ মিনিট রেখে উষ্ণ গরম জল দিয়ে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহার করলে সহজেই স্ট্রেচ মার্ক থেকে মুক্তি মিলবে। 

36

হলুদ
হলুদ গুঁড়োর সঙ্গে টক দই মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্ট স্ট্রেচ মার্কের উপর মাখিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে উপকার পাবেন। 

 

46

অ্যাপেল সিডার ভিনিগার
প্রতিদিন স্ট্রেচ মার্কের উপর অ্যাপেল সিডার ভিনিগার স্প্রে করুন। ঘণ্টা খানেক রেখে উষ্ণ গরম জলে ধুয়ে ফেলুন। এরপর ত্বকের ওই স্থানে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। এতে সহজেই স্ট্রেচ মার্কের সমস্যা থেকে মুক্তি পাবেন। 

56

পাতিলেবুর রস
পাতিলেবুর রস স্ট্রেচ মার্কের উপর খুবই কার্যকরী। পাতিলেবুর রস স্ট্রেচ মার্কের উপর মাখিয়ে ২০ মিনিট রেখে দিন। এরপর জল দিয়ে ধুয়ে নিন। নিয়মিত ব্যবহার করলে কাজ করবে ম্যাজিকেরমতো।

66

জোজোবা অয়েল
স্ট্রেচ মার্ক দূর করতে জোজোবা অয়েল ব্যবহার করতে পারেন। নিয়মিত দিনে দুবার করে ব্যবহার করলে ধীরে ধীরে স্ট্রেচ মার্ক উধাও হয়ে যাবে। এর পাশাপাশি জোজোবা অয়েল ত্বক নরম রাখতেও সাহায্য করে।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos