আরও লম্বা হতে চান, ডায়েটে রাখুন এই খাদ্যগুলি যা কাজ করবে ম্যাজিকের মত

বিজ্ঞানীরা বহু বছর ধরে প্রকৃতি ও পুষ্টি নিয়ে কাজ করছেন। সেই সঙ্গে এটির গবেষণা চলছে প্রাকৃতিক উপায়ে কীভাবে লম্বা হওয়া সম্ভব। যখন একজন মানুষ ৪০ বছর বয়সে পৌঁছে যায় তখন অস্টিওপোরোসিস এবং মেরুদণ্ডের চাপ সহ বিভিন্ন কারণে তার উচ্চতা হাফ ইঞ্চি হ্রাস পায়। যদিও উচ্চতা বেশিরভাগ জিনগত কারণের উপর নির্ভর করে তবে একটি পুষ্টিকর ও স্বাস্থ্যকর ডায়েট আপনাকে আপনার উচ্চতা বজায় রাখতে সহায়তা করতে পারে।

deblina dey | Published : Mar 14, 2021 7:16 AM IST

19
আরও লম্বা হতে চান, ডায়েটে রাখুন এই খাদ্যগুলি যা কাজ করবে ম্যাজিকের মত

 গবেষণায় দেখা গিয়েছে যে একবার আপনি আপনার সর্বোচ্চ উচ্চতায় পৌঁছে গেলে লম্বা হওয়া প্রায় অসম্ভব। তবে বিশেষ খাবারগুলি যা আপনার হাড়, জয়েন্টগুলি শক্তিশালী করতে সহায়তা করতে পারে তা আপনার সঠিক উচ্চতা বজায় রাখতে সহায়তা করতে পারে। 

29

তবে সঠিক ডায়েটের মাধ্যমে বাচ্চাদের দৈর্ঘ্য বাড়াতে সহায়তা করা সম্ভব। প্রোটিন জাতীয় বিশেষ পুষ্টি প্রতিরোধ ক্ষমতা এবং টিস্যু মেরামত প্রচার করে সন্তানের সুস্থ বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

39

খাদ্য-তালিকায় ক্যালসিয়াম, ভিটামিন ডি, ম্যাগনেসিয়াম এবং ফসফরাস হিসাবে অন্যান্য মাইক্রোনিউট্রিয়েন্টগুলি বিকাশের জন্য রাখা প্রয়োজনীয়।

49

তাই আপনি যদি ডায়েটে এই খাবারগুলি রাখেন যা আপনার শিশুর উচ্চতা বাড়াতে বা আপনার উচ্চতা বজায় রাখতে সহায়তা করতে পারে। 

59

স্বাস্থ্যকর এবং সুষম ডায়েট আপনার সন্তানের বিকাশের সুবিধার্থে এবং হরমোনের সাহায্যে হাড়ের বৃদ্ধি এবং শারীরিক বিকাশকে ত্বরান্বিত করে।

69

সবুজ শাকসবজি- প্রতিদিন সবুজ শাকসবজি খাওয়া হাড় মজবুত করতে সহায়তা করে। যা আরও বৃদ্ধি সমর্থন করে এবং আপনার দৈর্ঘ্য বজায় রাখতে সহায়তা করতে পারে। 

79

শাক, বাঁধাকপির মতো সবুজ শাক-সবজিতে ভিটামিন সি, আয়রন, ম্যাগনেসিয়াম এবং পটাসিয়াম থাকে। যা আপনার বৃদ্ধির জন্য এই সমস্ত পুষ্টি প্রয়োজনীয়। সবুজ শাকসব্জীগুলিতে ভিটামিন কে সমৃদ্ধ যা হাড় মজবুত হতে সহায়তা করতে পারে ফলে উচ্চতা বাড়াতেও সহায়তা করে।

89

মিষ্টি আলু - মিষ্টি আলু ভিটামিন এ সমৃদ্ধ, যা খুব স্বাস্থ্যকর এবং হাড়ের স্বাস্থ্যের উন্নতি করে এবং উচ্চতা বৃদ্ধি করতে সহায়তা করে। মিষ্টি আলুতে ফাইবারও থাকে যা হাড়ের স্বাস্থ্যের উন্নতি করে উচ্চতা বজায় রাখে।

99

 কাউন চাল- কাউন চালের দানা যেমন গম, চাল এবং মসুর ডালগুলিতেও পুষ্টিগুণ সমৃদ্ধ। এটি প্রোটিন এবং ম্যাগনেসিয়াম সমৃদ্ধ, যা হাড়ের খনিজ ঘনত্ব বাড়াতে প্রয়োজনীয় সমস্ত পুষ্টি উপাদান পাওয়া যায়। এটি ম্যাঙ্গানিজ, ফোলেট এবং ফসফরাস জাতীয় পুষ্টি সরবরাহ করে এবং হাড়ের স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos