ওজন কমাতেই শুধু নয়, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিন সকালে চুমুক দিন এই পানীয়

ত্বকের ঔজ্জ্বল্য থেকে শারীরিক সমস্যা সবেতেই জুড়ি মেলা ভার অ্যালোভেরার। শরীরের যত্ন থেকে, চুলের যত্ন, সবতেই দারুণ কাজ করে অ্যালোভেরা। প্রতিষেধক হিসেবেও দারুণ কার্যকরী এই অ্যালোভেরা।  কিন্তু কীভাবে ব্যবহার করবেন সেই দুশ্চিন্তায় তা আর ব্যবহার করা হয়ে ওঠে না। প্রাকৃতিক সর্বগুণে সম্পন্ন অ্যালোভেরাকে কী কী ভাবে ব্যবহার করা যায়, দেখে নিন একনজরে।

Riya Das | Published : Jun 5, 2021 10:52 AM IST

16
ওজন কমাতেই শুধু নয়, ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে প্রতিদিন সকালে চুমুক দিন এই পানীয়

হজম প্রক্রিয়া ভাল করতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। এর মধ্যে থাকা অ্যান্টি-ইনফ্লামেটরি উপাদান পাকস্থলী ঠান্ডা রাখে। এবং গ্যাসের সমস্যা দূর করে। প্রতিদিন সকালে অ্যালোভেরার শরবত খেলে অনেক উপকার পাওয়া যায়।

26


যারা ডায়াবেটিসের সমস্যায় ভুগছেন তাদের জন্য অ্যালোভেরা ভীষণ উপকারি। নিয়মিত অ্যালোভেরার রস খেলে গ্লুকোজের পরিমাণ কম থাকে এবং ডায়াবেটিসও নিয়ন্ত্রণে থাকে।

36

ত্বকের যত্নে অ্যালোভেরার গুরুত্ব অপরিসীম।  বহু বছর ধরে এর ব্যবহার হয়ে আসেছ।  ত্বকে ব়্যাশ, চুলকানি, রোদে পোড়া দাগ দূর করতে অ্যালোভেরার অনেক গুণ রয়েছে।

46


চুল পড়া, খুশকির সমস্যা দূর করতে অ্যালোভেরা ভীষণ উপকারি। নারকেল তেলের সঙ্গে অ্যালোভেরা জেল লাগিয়ে সারারাত রেখে দিয়ে পরের দিন শ্যাম্পু করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

56

উজ্জ্বল ত্বক পেতে, বয়সের ছাপ থেকে মুক্তি পেতে গেলে নিয়মিত অ্যালোভেরা জেল লাগান।

66

ওজন কমাতেও অ্যালোভেরার জুস অনেক কার্যকরী। অ্যালোভেরার রস নিয়মিত খেলে শরীরের বাড়তি মেদ দূর হয়। কোনওরকম পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই ওজন কমাতে সাহায্য করে অ্যালোভেরা।

Share this Photo Gallery
click me!
Recommended Photos