পুজোর কয়েকটা দিন থাকুন Fit To Fine,শরীরের যত্ন নিতে এই কয়েকদিন কয়েকটা বিষয় মাথায় রাখুন

সামনেই পুজো, আর মাত্র হাতে কয়েকটা দিন বাকি, এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে গোটা শহরু জুড়ে চলছে সাজো সাজো রব, সাধারণের মধ্যেই একই ছবি ধরা পড়ছে প্রতি নিয়ত। তাই এই সময় নিজেকে সুন্দর করে তুলতে ও সুস্থ রাখতে মাথায় রাখুন কয়েকটি বিষয়। 
 

Jayita Chandra | Published : Oct 5, 2021 9:31 AM IST

19
পুজোর কয়েকটা দিন থাকুন  Fit To Fine,শরীরের যত্ন নিতে এই কয়েকদিন কয়েকটা বিষয় মাথায় রাখুন

ঘড়ি ধরে ঘুম- পর্যাপ্ত পরিমাণ ঘুম না হলে তার ছাপ পড়ে যায় চোখে মুখে। যার ফলে পরের দিন আর একই জেল্লা থাকে না শরীরে। তাই যতরাতই হোক না কেন, চেষ্টা করুন অন্তত পক্ষে ৬ ঘণ্টা ঘুমনোর। 

29

মেকাপ তুলে ফেলা- যতই রাত হোক বাড়ি ফিরতে, মুখের মেকাপ তুলে তবেই শুতে যান। ভালো করে মুখ ধুয়ে টোনার লাগিয়ে, ও নাইট ক্রিম লাগিয়ে তবেই ঘুমতে যাাবেন। মুখে মেকাপ নিয়ে শুলে ত্বকের জন্য তা ক্ষতিকারক। 

39

জল পান করুন- পুজো বেশিরভাগ সময়টা বাইরে থাকা হয়। তাই জল পরিমাণ মত অনেকেই পান করেন না। বারে বারে না কিনে একটি বলতই সঙ্গে রেখে দেন, এতে ত্বক ড্রাই হয়ে যাবে ও শরীর কষে যাবে। 

49

একবেলা লাইট ডায়েট- পুজো মানেই জমিয়ে খাওয়া আর আড্ডা। তবে তা যদি চার বেলা হয়ে যায় তবে পুজোর বাকি দিনগুলোতে শরীর খারাপ করতে পারে। তাই ব্যালন্স মেনেই একবেলা লাইট খাবার খান। 

59

অতিরিক্ত মেকাপ না করা- অতিরিক্ত বা চরা মেকাপ না করাই ভালো। কারণ অনেকক্ষণ সেই মেকাপ ত্বকে থাকে। তাই ত্বক ভালো করে শ্বাস নিতে পারেন না। সেই কারণেি হালকা মেকাপই শ্রেয়। 

69

ত্বকে বরফ দেওয়া- ত্বকে ফ্রেস রাখতে হালতা কাপরে মুরে বরফ দিতে পারে। চোখের তলায় দিলে কালি কমে যাবে। পাশাপাশি ঠাণ্ডা জলে বারে বারে মুখ ধুয়ে নেবেন। 

79

পোশাক  নির্বাচন- যেদিন বেশি ঘোরার প্ল্যান থাাকবে, ঠিক সেদিন চেষ্টা করবেন না হালকা জামা পড়ার, পুজোর সময় ভালোই গরম থাকে। তাই এই কয়েকটা দিন বুঝে পোশাক করলে গরমে শরীরে অস্বস্তি হবে না। 

89

হালকা গরম জল পান- পুজোয় কটা দিন অনেক  ঘুরে একটু বিশ্রাম নিলেই দেখবেন গায়ে হাতে পায়ে ব্যথা হয়, তাই পুজোর কয়েকটা দিন হালকা গরম জল পান করলেই শরীরে অনেকটা বল পাওয়া যায়। 

99

স্নান- পারলে প্রতিটা দিন হালকা গরম জলে স্নান করে নিতে পারেন। এতে ফ্রেস লাগবে ও শরীরও ভালো থাকবে, রাতে শোওয়ার আগেও ভালো করে মুখ হাত পা ধুয়ে শুতে যান, তাতে ঘুম ভালো হবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos