সারমেয়র সঙ্গে এক বিছানায় ঘুমান, সারবে একাধিক রোগ

একটা সারমেয় গোটা বাড়ির পরিবেশ বদলে দিতে পারে। তার নিস্বার্থ ভালোবাসা যে কোনও মানুষের মন গলিয়ে দিতে পারে। সবথেকে বড় বিষয় হয় সমীক্ষায় দেখা গিয়েছে সারমেয়র সঙ্গে এক বিছানায় ঘুমানোর ফলে শরীরের একাধিক রোগ গায়েব হয়ে যায়। শরীরও হয়ে ওঠে তরতাজা। যাঁদের অনিদ্রা জনিত সমস্যা রয়েছে তাঁদের জন্য সারমেয়র সঙ্গে ঘুম খুবই উপকারী। 

Asianet News Bangla | Published : Jul 23, 2021 2:17 PM IST

14
সারমেয়র সঙ্গে এক বিছানায় ঘুমান, সারবে একাধিক রোগ

গবেষকরা জানিয়েছেন সারমেয়র সঙ্গে ঘুমানোর ফলে আরাম ও সুরক্ষা দুটিই পাওয়া যায়। বহু মানুষই নিজের পোষ্যকে সঙ্গে নিয়ে ঘুমাতে পছন্দ করেন। কিন্তু সমীক্ষায় দেখা গিয়েছে, বিড়ালের থেকে কুকুরের সঙ্গে ঘুমানোর ফলে নিজেদের অনেক বেশি নিরাপদ বলে মনে করেন মহিলারা।
 

24

করোনা পরিস্থিতির মধ্যে মানসিক স্বাস্থ্য খুবই গুরুত্বপূর্ণ। এই সময় দীর্ঘদিন ঘরে থাকার ফলে অবসাদগ্রস্ত হয়ে পড়েন অনেকেই। আর সারমেয়র সঙ্গে ঘুমালে মন চাঙ্গা হয় বলে জানিয়েছেন গবেষকরা। ২০১২ সালে একটি সমীক্ষায় দেখা গিয়েছে, সারমেয়র সঙ্গ অবসাদ অনেকটা কমিয়ে দেয়। এমনকী, তার সংস্পর্শে থাকলে হার্টরেট, ব্লাড প্রেসার সব নিয়ন্ত্রণে থাকে। মানসিক সমস্যা অনেকটাই লাঘব হয়। 
 

34

যখনই আপনার মনে চিন্তা থাকবে না আর অনেকটা নিরাপদ অনুভব করবেন তখনই দেখবেন খুব তাড়াতাড়ি আপনার ঘুম এসে যাবে। সারমেয়র গুনে ভুলেই যাবেন অনিদ্রা কী জিনিস। মন সব সময় খুশিতে ভরে উঠবে।

44

আর সারমেয়র সঙ্গে এক বিছানায় ঘুমালে তা সারমেয়র শরীরের ক্ষেত্রেও খুবই ভালো। কারণ এর ফলে সারমেয় নিজেকেও অনেকটা নিরাপদ বলে মনে করে। আর আপনি যে তাকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন তাও অনুভব করতে পারে সে। তাই আজ থেকেই সারমেয়কে দূরে না সরিয়ে কাছে টেনে নিন। দেখবেন চাঙ্গা হয়ে উঠবে আপনার শরীর ও মন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos