বলিউড এমন পাঁচজন তারকা যারা অভিনয়ে আসার আগে ভারতীয় সেনাবাহিনীতে ছিলেন

আপনি বিভিন্ন জনপ্রিয় হিন্দি ছবিতে বলিউডের বেশ কয়েকজন অভিনেতাকে দেখে ফেলেছেন যারা ভারতীয় সেনা অফিসারের চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু আপনি কি জানেন যে বলিউডে এমন তারকারাও আছেন যারা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগ দেওয়ার আগে সশস্ত্র বাহিনীতে ছিলেন? আজকে সেইসব তারকাদের কথা বলবো আমরা যারা পর্দার পিছনেও দেশের জন্য লড়ে এসেছেন। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি এমন অনেক সিনেমা তৈরি করেছে যা ভারতীয় সেনা অফিসারদের জীবনের আভাস দিয়েছে। তাদের কঠোর প্রশিক্ষণ থেকে শুরু করে কিভাবে তারা তাদের মাতৃভূমিকে তাদের পরিবারের উপরে এমনকি তাদের নিজেদের উপরে রাখে তা দেখিয়েছে বলিউড। বলিউডের বহু ছবি আমাদের ভারতীয় সেনাবাহিনীর জওয়ান থেকে একজন সিনিয়র পদমর্যাদার অফিসারের জীবন দেখিয়েছে। যদিও অভিনেতারা বছরের পর বছর ধরে একজন সেনা অফিসার বা সৈনিকের চরিত্রে অভিনয় করছেন, আপনি কি জানেন যে অন্তত পাঁচজন তারকা এমন আছেন যারা ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগ দেওয়ার আগে ভারতীয় সেনাবাহিনীতে কাজ করেছেন?

Senjuti Dey | Published : Aug 15, 2022 7:40 AM IST

15
বলিউড এমন পাঁচজন তারকা যারা অভিনয়ে আসার আগে ভারতীয় সেনাবাহিনীতে ছিলেন

১. বিক্রমজিৎ কানওয়ারপাল: 'যব তক হ্যায় জান' থেকে '২ স্টেটস' এবং '২৪' পর্যন্ত, বিক্রমজিৎকে অসংখ্য চলচ্চিত্র, টেলিভিশন শো এবং ওয়েব সিরিজে দেখা গেছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে যোগদানের আগে, বিক্রমজিৎ ১৯৮৯ সালে ভারতীয় সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। তিনি ২০০২ সালে একজন মেজর পদ থেকে অবসর গ্রহণ করেন। এবং, এক বছর পরে, ২০০৩ সালে, তিনি বলিউডে আত্মপ্রকাশ করেন।

25

২. অচ্যুত পোতদার: যে অভিনেতাকে ৩ ইডিয়টস-এ মেশিন শেখানো শিক্ষকের ভূমিকার জন্য ভালোবাসা হয় সেই অচ্যুত 'লাগে রাহো মুন্না ভাই', 'দাবাং ২' এবং 'পরিণীতা'-এর মতো বেশ কয়েকটি চলচ্চিত্র করেছেন। ১৯৬৭ সালে একজন অধিনায়ক হিসাবে ভারতীয় সেনাবাহিনী থেকে অবসর নেওয়ার পর, তিনি হিন্দি সিনেমা, টেলিভিশন সিরিয়াল, নাটক এবং এমনকি বিজ্ঞাপনগুলিতে অভিনয় করতে শুরু করেন। তিনি ১৯৬৭ সালে ভারতীয় সেনাবাহিনী থেকে ক্যাপ্টেন হিসাবে অবসর গ্রহণ করেন।

35

৩. আনন্দ বক্সী: হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় গীতিকার, আনন্দ বক্সি প্রতিরক্ষা পরিষেবাগুলির সাথে যুক্ত ছিলেন। তিনি প্রথমে ভারতীয় নৌবাহিনীতে ছিলেন কিন্তু দেশভাগের পর তিনি ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেন। 'কুলি', 'শাহেনশাহ' এবং 'দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে'-এর মতো চলচ্চিত্রের জন্য সুপারহিট গান লেখার জন্য বকশীকে স্মরণ করা হয়।

 

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী মোদি চান প্রত্যেক ভারতীয় এই পাঁচটি সংকল্প গ্রহণ করুন

45

৪. গুফি পেন্টাল: ৯০ দশকের টেলিভিশন সিরিয়াল 'মহাভারত'-এর 'শকুনি মামা'-এর কথা মনে আছে? অভিনেতা সরবজিত গুফি পেন্টাল তার কলেজের পরে ভারতীয় সেনাবাহিনীতে নিযুক্ত হয়েছিলেন। ১৯৬২ সালের কোন এক সময়। তিনি ভারত-চীন সীমান্তে আর্টিলারিতে কমিশন লাভ করেন।

 

 

আরও পড়ুনঃ স্বাধীনতা দিবসের সকালে জাতীয় পতাকা হাতে ছবি পোস্ট দাবাং স্টারের, জানালেন শুভাচ্ছাও

55

৫. রুদ্রাশীষ মজুমদার: তিনি একজন অভিনেতা হওয়ার আগে ভারতীয় সেনাবাহিনীতে সাত বছর চাকরি করেন এবং একজন মেজর হিসেবে অবসর গ্রহণ করেন। ন্যাশনাল ডিফেন্স একাডেমি এবং ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমির প্রাক্তন ছাত্র, তিনি 'ছিছোরে' এবং 'জার্সি' ছবিতে তার চরিত্রের জন্য জনপ্রিয়।
 

 

আরও পড়ুনঃ মাথায় কাঁচের গ্লাসের উপর দু'দুটি সিলিন্ডার, অবলিলায় তেরঙ্গা নিয়ে হাত নাড়ছে যুবক! ভাইরাল ভিডিয়ো দেখে হতবাক নেট

Share this Photo Gallery
click me!
Recommended Photos