আর প্রিন্স হওয়া হল না, ৭০ ফুট গভীর কুয়োর পড়ে মর্মান্তিক মৃত্যু ৩ মহিলাসহ ৪ শ্রমিকের

২০০৬ সালে গোটা দেশ উত্তাল হয়েছিল হরিয়ানার প্রিন্সকুমারকে নিয়ে।  ৬০ ফুট গভীর পরিত্যক্ত নলকুপে টানা দু'দিন আটকে থাকার পর জীবিত উদ্ধার করা গিয়েছিল কুরুক্ষেত্রের হলধেরি গ্রামের ৫ বছরের বালককে। কিন্তু কপাল অতটা ভাল ছিল না মধ্যপ্রদেশের বিজনোর খাদি গ্রামে ৭০ ফুট গভীর কুয়োয় পড়ে যাওয়া ৪ শ্রমিকের। ১৬ ঘণ্টার লড়াই ব্যর্থ গেল। অক্সিজেনের অভাবে কুয়োতেই মারা গেলেন ৪ শ্রমিক। যাঁদের মধ্যে ৩ জন আবার মহিলা। 

Asianet News Bangla | Published : Jun 10, 2020 11:35 AM IST / Updated: Jun 10 2020, 05:08 PM IST

17
আর প্রিন্স হওয়া হল না, ৭০ ফুট গভীর কুয়োর পড়ে মর্মান্তিক মৃত্যু ৩ মহিলাসহ ৪ শ্রমিকের

স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে মধ্যপ্রদেশের শাজাপুরে বিজনোর খাদি গ্রামে ৭০ ফুট গভীয় কুয়ো খননের কাজ চলছিল ।স্থানীয় প্রশাসনের তরফে জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে মধ্যপ্রদেশের শাজাপুরে বিজনোর খাদি গ্রামে ৭০ ফুট গভীয় কুয়ো খননের কাজ চলছিল ।

27

সেখানেই একটি দেওয়াল আচমকা  ধসে  কুয়োর মধ্যে পড়ে গিয়ে আটকে যান ৩ মহিলা সহ চার শ্রমিক । 

37

এলাকায় যাঁরা ছিলেন তাঁরা তৎক্ষণাৎ কর্তৃপক্ষকে খবর দেন । যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় উদ্ধার কাজ ।

47

কিন্তু উদ্ধারকাজ শুরুর প্রথম অবস্থাতেই উদ্ধারকারীরা প্রচুর মাটি দেখতে পান কুয়োর নিচে । তখনই অবশ্য আশঙ্কা ছিল, শ্রমিকদের বাঁচানো একপ্রকার অসম্ভব । তারপরেও চলে তাঁদের বাঁচানোর প্রক্রিয়া । 

 

57

কিন্তু ১৬ ঘণ্টা পর ব্যর্থ হয় সব চেষ্টা। বুধবার সকালে ৪ শ্রমিকের মৃতদেহ কুয়ো থেকে বার করে আনেন উদ্ধারকারী দলের সদস্যরা । এরপর তাঁদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন ।

67

অক্সিজেনের অভাবে ছটফট করছিলেন ৪ জন । বাঁচানোর বহু চেষ্টা করা হয় । কিন্তু শেষরক্ষা হয়নি । দমবন্ধ হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন আটকে পড়া ৪ জনই।

77

এই দুর্ঘটনা সামনে আসার পর জেলার কালেক্টর দীনেশ জৈন বলেন, "এখন থেকে বেসরকারি সব ক্ষেত্রেও কুয়ো খননের কাজ পর্যবেক্ষণ করবেন সরকারী ইঞ্জিনিয়র ।"

Share this Photo Gallery
click me!
Recommended Photos