দুবাই দেখল বলয়গ্রাস, দেশের বিভিন্ন প্রান্ত থেকে রইল সূর্যগ্রহণের বিশেষ ছবি

২৬ ডিসেম্বর সূর্যগ্রহণের সাক্ষী থাকছে দেশবাসি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাচ্ছে এই বলয়গ্রাস। বৃহস্পতিবার সকাল ৮.২৭ নাগাদ শুরু হয় সূর্যগ্রহণ। আংশিক বলয় গ্রাসের সাক্ষী গোটা থাকছে কলকাতা। এই সময়ই রিং দেখা যাচ্ছে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে। আংশিক সূর্যগ্রহণে সাক্ষী থাকছে দক্ষিণ ভারতও। দার্জিলিং ও কোচবিহারের বেশ কিছু জায়গা থেকেও দেখা যাচ্ছে এই গ্রহণ। ১১.৩১ পর্যন্ত চলবে এই গ্রহণ।

debojyoti AN | Published : Dec 26, 2019 4:25 AM IST

15
দুবাই দেখল বলয়গ্রাস, দেশের বিভিন্ন প্রান্ত থেকে রইল সূর্যগ্রহণের বিশেষ ছবি
দুবাইঃ ইতিমধ্যেই বলয় দেখা গিয়েছে দুবাই থেকে। সেখানে স্পষ্টই দেখা গেল রি অব ফায়ার। আকাশ পরিষ্কার থাকার ফলে স্পষ্টই দেখা গেল এই দৃশ্য।
25
চেন্নাইঃ শুরু হয়েগিয়েছে আংশিক সূর্যগ্রহণ দেখার পালা। ফ্রেমে স্পষ্টই ধরা পড়ল সেই চিত্র। পূর্ণ গ্রাসের সাক্ষী থাকার পথে এই মুহুর্তে রয়েছে চেন্নাই।
35
আহমেদাবাদঃ আহমেদাবাদের ছবিটাও খানিকটা একই। এখানেই শুরু হয়ে গিয়েছে আংশিক সূর্যগ্রহণ। দেখা যাচ্ছে এই এলাকার বিভিন্ন অংশে।
45
কোচিঃ সকাল থেকে আংশিক মেঘলা আকাশ থাকলেও পরিবর্তিতে স্পষ্টই দেখা যায় এই সূর্যগ্রহণ। সারে আটটা থেকে এখানে শুরু হয়েছে আংশিক গ্রহণ দেখার পালা।
55
ভূবণেশ্বরঃ এখানে মেঘলা আকাশ থাকার জন্য মাঝে মধ্যে স্পষ্ট দেখা যাচ্ছে এই জায়গা থেকে সূর্যগ্রহণ। তবে বলয় গ্রহণ দেখা যাবে কি না তা নিয়ে এখন চিন্তার ভাঁজ সকলের কপালে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos