কোভিডের তৃতীয় তরঙ্গের আগে বড় স্বস্তি, শিশুদের টিকা নিয়ে কেন্দ্র তথ্য দিল আদালতকে

শিশুদের করোনাভাইরাস টিকার ট্রায়াল প্রায় শেষ পর্যায়ে। প্রয়োজনীয় অনুমোদনের পরেই টিকা সংক্রান্ত নীতি ঘোষণা করা হবে। আর দ্রুত শিশুদের টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। শুক্রবার দিল্লি হাইকোর্টকে তেমনই জানিয়েছে কেন্দ্রীয় সরকার। শিশু ও তার অভিভাবকদের দ্রুত টিকা দেওয়ার আর্জি জানিয়ে একটি মামলা দায়ের হয়েছিল। সেই মামলার শুনানিই এই কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 

Asianet News Bangla | Published : Jul 16, 2021 11:34 AM IST / Updated: Jul 19 2021, 03:59 PM IST

17
কোভিডের তৃতীয় তরঙ্গের আগে বড় স্বস্তি, শিশুদের টিকা নিয়ে কেন্দ্র তথ্য দিল আদালতকে

করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ প্রায় কড়া নাড়ছে ভারতের দরজায়। এই আবস্থায় শিশু ও তার অভিভাবদের দ্রুত টিকা দেওয়ার দাবি উঠেছে। ১২ বছর বয়সী এক কিশোর, তা মা ও ৮ বছরের সন্তানের জননী দিল্লি হাইকোর্টে একটি মামলা দায়ের করেছিলেন। 
 

27

 শুক্রবার মামলার শুনানি হয় দিল্লি আদালতের বিচারপতি ডিএন প্যাটেল আর বিচারপতি জ্যোতি সিংএর ডিভিশন বেঞ্চে। তাতেই আদলত বলে পুরো দেশ টিকার জন্য অপেক্ষা করছে। 

37

কেন্দ্রীয় সরকারকে আরও সময় দিয়ে মামলার পরবর্তী শুনানি হবে আগামী ৬ সেপ্টেম্বর। 
 

47

দিন আদালতের পক্ষ থেকে জানান হয়েছে শিশুদের করোনাভাইরাস টিকার ক্লিনিক্যাল ট্রায়াল প্রায় শেষের দিকে। দ্রুতই জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হবে। শিশুদের টিকা দেওয়ার জন্য দ্রুত নিয়মবিধি তৈরি করা হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় সরকার। 
 

57

আগেই অতিরিক্ত সলিসিটার জেনারেল চেতন শর্মা জানিয়েছিলেন আদালতে যে জাইডাস ক্যাডিলার তৈরি টিকা ক্লিনিক্যাল ট্রায়াল শেষ করেছে। 

67

আদালতকে আরও জানান হয়েছে ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিন ও ২-১৮ বছরের শিশুদের ওপর ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি দেওয়া হয়েছে। 

77

মার্কিন যুক্তরাষ্ট্র আর কানাডাতেও শিশুদের করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে বলেও মন্তব্য করে আদালত। সেই উদাহরণ তুলে ধরেআদালত বলে কোভিড সংক্রণের চেইন ভাঙতে শিশু ও তার বাবামায়েদের টিকা দেওয়া অত্যান্ত জরুরি। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos