শীতে কলকাতায় ঘোরার সেরা জায়গা, কমলালেবু খেতে খেতে বেড়িয়ে আসুন এই ঠিকানায়

শহরে এক ঝটকায় হঠাৎ অনেকটাই পারদ পতন। তার উপর আবার শীতের আমেজে সোনা রোদের আদর শহরে। এইতো সময় ঘুরতে গিয়ে খোসা ছাড়িয়ে কমলালেবু খাওয়ার। তার উপর একে একে এখন আবার সবজায়গাই একটু একটু করে খুলে গিয়েছে। চালু হয়েছে লোকাল ট্রেনও। স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতা। রোদ ঝলমল আকাশে, কলকাতার কাছে পিঠে এমন সময় সেরা কিছু ঘুরতে যাওয়ার জায়গা রইল আপনার জন্য। ঘুরে আসুন পরিবার নিয়ে কিংবা প্রেমিকার হাত ধরে।

Asianet News Bangla | Published : Nov 23, 2020 9:41 AM IST

15
শীতে কলকাতায় ঘোরার সেরা জায়গা, কমলালেবু খেতে খেতে বেড়িয়ে আসুন এই ঠিকানায়

শীতে সবথেকে সুন্দর ঘোরার জায়গা কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল হল। একদিকে দারুণ এই স্থাপত্য, সঙ্গে লেক আর সবুজ গালিচা। মন ভরে প্রেম হোক কিংবা পরিবারের সঙ্গে , সবেতেই সঙ্গ দেবে ভিক্টোরিয়া মেমোরিয়াল।

25

 শীতে কলেজস্ট্রীট বই গেলেও মনটা ভরে যাবে। যদি আপনি প্রেমে ডুবতে চান, প্রেমিকাকে কলেজ স্কোয়ারে বসিয়ে বই পড়ে শোনাতেই পারেন, স্মার্ট ফোনটা সরিয়ে রেখে। নাই বা তুললেন একদিন ছবি। কী আসে যায় তাতে, যা নিয়ে যাবেন সেই মেমোরি ওড়ার যে চান্সই নেই।

35

 

কলকাতার এই মুহূর্তে অন্যতম মাথা খাটানো সুন্দতম স্থান টায়ার পার্ক। যেখানে অভিনব কায়দায় পুরোনো কলকাতা ফিরিয়ে এনেছে ফেলে দেওয়া টাওয়ার দিয়ে। এখানে খাওয়া দাওয়ার ব্যবস্থা রয়েছে। শুনতে পারেন মন খুলে গানও।
 

45

আপনার যদি ঘ্রাণ শক্তি গাঢ় হয়, তাহলে নিউটাউনে নোনতা হাওয়ার সঙ্গে উপরি পাওনাও পাবেন। মন খুলে সাইকেলিং করুন। সারাদিন পার্কের ভিতরেই বিদেশের ছোওয়া নিন। কিছুদিন আগেই আইফেল টাওয়ারে অনুষ্ঠানে এসেছিলেন কণীনিকা। আপনিও বন্ধুকে নিয়ে ঘুরে আসতে পারেন। তবে মন ভাল হয়ে যাবে বাটার ফ্লাই গার্ডেন কিংবা রেইন ফরেস্টে ঢুকলে। এবং রাত হওয়ার আগে নৌকায় ভিতরের দ্বীপে ঘুরে আসুন। খেয়ে দেয়ে ফিরুন বাড়ি।

 

 

55


শীতে আগেই শুধু চিড়িয়াখানাই নয়, খুলে গিয়েছে রাজ্যের অভয়ারণ্য গুলিও। তবুও যাবার আগে একবার অবশ্য চেক করে নেবেন যে খোলা থাকছে কবে কবে। তাই সেই প্ল্য়ানও রেডি রাখতে পারেন। উত্তরবঙ্গের  জলদাপাড়া  অভয়ারণ্য ঘুরলেও বেশ ভাল লাগবে।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos