বন্ধুত্বেই বাজিমাত, ফ্রেন্ডশিপ ডে ফিরে দেখা কিছু ছবি যা পলকে মনে করায় বন্ধুর স্মৃতি

রবিরাব ২ অগাস্ট ফ্রেন্ডশিপ ডে। বন্ধুত্বের নামে পালন করা এই বিশেষ দিনটি সকলের কাছেই বেশ খানিকটা ভিন্ন। কিন্তু ফ্রেন্ডশিপ ডে মানেই মনে পড়ে যাওয়া বলিউডের সেরা কিছু ছবি। যার পরতে-পরতে রয়ে গিয়েছেন বন্ধুত্বের ছাপ। 

Jayita Chandra | Published : Aug 2, 2020 10:46 AM IST / Updated: Aug 02 2020, 04:17 PM IST

17
বন্ধুত্বেই বাজিমাত, ফ্রেন্ডশিপ ডে ফিরে দেখা কিছু ছবি যা পলকে মনে করায় বন্ধুর স্মৃতি

শোলেঃ ১৯৭৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তিপেয়েছিল এই ছবি। যেখানে জয়-ভীরুর সম্পর্কের সমীকরনেই এক কথায় ছবি হিট। অভিনয়ে ছিলেন অমিতাভ বচ্চন ও ধর্মেন্দ্র।  

27

থ্রি ইডিয়টসঃ ২০০৯ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। ইঞ্জিনিয়ারিং কলেজের গল্প দিয়ে সাজানো এই ছবিতে মুখ্য ভুমিকাতে ছিলেন আমির খান, সরমন যোশি ও মাধবন। 

37

ছিঁছোড়েঃ ২০১৯ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে কলেজ লাইফের স্মৃতি এক কথায় উষ্কে যার প্রতি মুহূর্তে। মুখ্য ভুমিকাতে ছিলেন সুশান্ত সিং রাজপুত ও শ্রদ্ধা কাপুর। 

47

জিন্দেগি না মিলেগি দোবারাঃ ২০১১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে মুখ্য ভুমিকাতে অভিনয় করেছিলেন হৃত্বিক রোশন, ফারহান আখতর ও অভয় দেওয়াল। 

57

সোনুকে টিটুকি সুইটিঃ ২০১৮ মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে মুখ্য ভুমিকাতে দেখাদিয়েছিল কার্তিক আরিয়ন ও নুসরত বারুচাকে। দুই বন্ধুর মাঝে থাকা বিশ্বাসের সম্পর্কের এক অনবদ্য গল্প। 

67

দিল চাহতা হ্যায়ঃ ২০০১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। যেখানে মুখ্য ভুমিকাতে ছিলেন প্রীতি জিন্টা ও আমির খান।

77

রঙদে বসন্তিঃ ২০০৬ মুক্তি পাওয়া এই ছবি এক কথায় সকলের মন ছুঁয়ে যার। পাঁচ বন্ধু, ও তাঁদের সঙ্গে জড়িয়ে থাকা দেশপ্রেমের গল্পেই এই ছবি ঝড় তুলেছিল বক্স অফিসে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos