আসছে সুপার সাইক্লোন 'যশ', পাম্পিং স্টেশন পরিদর্শনে নামল কলকাতা পুরসভা, দেখুন ছবি

আসছে সুপার সাইক্লোন যশ। তারই তাণ্ডবলীলার হাত থেকে শহর কলকাতার মানুষকে সুরক্ষা দেওয়ার পাশাপাশি পুরো পরিষেবা অক্ষুন্ন রাখার লক্ষ্যে তৎপর কলকাতা পুরসভা।  শহরবাসীকে  জলমগ্ন অবস্থা থেকে বাঁচাতে আগাম পাম্পিং স্টেশন পরিদর্শন ও তদারকি করলেন কলকাতা পুরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য তারক সিং।

Asianet News Bangla | Published : May 23, 2021 9:37 AM IST

19
আসছে সুপার সাইক্লোন 'যশ', পাম্পিং স্টেশন পরিদর্শনে নামল কলকাতা পুরসভা, দেখুন ছবি

ঘুর্ণীঝড়  যশ আসার আগে তাণ্ডবলীলার হাত থেকে শহর কলকাতার মানুষকে সুরক্ষা দেওয়ার পাশাপাশি পুরো পরিষেবা অক্ষুন্ন রাখার লক্ষ্যে তৎপর কলকাতা পুরসভা। 
 

29

 অধিক বৃষ্টিপাত এর জেরে যাতে বেশিক্ষণ শহরবাসীকে জলমগ্ন অবস্থার মধ্যে থাকতে না হয় সে বিষয়টি নিশ্চিত করতে পাম্পিং স্টেশনগুলিতে পর্যবেক্ষণ চালাল কলকাতা পুরসভা 

39

শহর কলকাতা জুড়ে  পুরসভার ৭৪ টি পাম্পিং স্টেশন যাতে এক যোগে কাজ করতে পারে নিরবিচ্ছিন্নভাবে তা নিশ্চিত করতেই এদিনের পদক্ষেপ।

49

এদিন প্রত্যেকটি পাম্পিং স্টেশন পরিদর্শন ও তদারকি করলেন কলকাতা পৌরসভার বর্তমান প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য তারক সিং।

59

 পাশাপাশি বিকল্প ব্যবস্থা হিসাবে শহর কলকাতা কোনও কোনও স্থানে ভ্রাম্যমাণ পাম্প সেট করা যায় সে বিষয়টি নিয়েও এদিন আধিকারিকদের সঙ্গে আলোচনা সারেন তারক বাবু।

69

অন্যদিকে যশের মত সুপার সাইক্লোন আছড়ে পড়ার কারণে দুর্বিষহ পরিস্থিতির কথা মাথায় রেখে যেখানে মুখ্যমন্ত্রী থেকে শুরু করে কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশন এর চেয়ারম্যান ফিরহাদ হাকিম সহ সবাই উদ্বিগ্ন।

79

সেখানে কলকাতা পুরসভার কিছু কর্মচারী পাওনা গন্ডা নিয়ে কর্মবিমুখকতায় ক্ষুব্ধ তারক সিং।

89

 এদিন তিনি সকাল থেকেই ভাপা পাম্পিং স্টেশন, পামারবাজার পাম্পিং স্টেশন, বালিগঞ্জ পাম্পিং স্টেশন সহ বেশকিছু পাম্পিং স্টেশন পরিদর্শন করেন।
 

99

উল্লেখ্য,  মৌসম ভবনের দেওয়া পূর্বভাস অনুযায়ী, পশ্চিমবঙ্গের উপকূলের দিকেই ধেয়ে আসছে ঘূর্ণীঝড় 'যশ'। ২৬ মে  ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলে সেই ঝড় আছড়ে পড়বে বলে জানা যাচ্ছে।  ঘূর্ণীঝড় 'যশ' এর শক্তিও হবে আমফানের মতোই। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos