বিক্ষোভ থেকে বেলুড় মঠ, ঘটনাবহুল মোদীর কলকাতা সফর, দেখুন ভিডিও

debamoy ghosh | Published : Jan 11, 2020 8:19 PM IST / Updated: Jan 12 2020, 10:57 AM IST

113
বিক্ষোভ থেকে বেলুড় মঠ, ঘটনাবহুল মোদীর কলকাতা সফর, দেখুন ভিডিও
বিকেল সাড়ে তিনটে নাগাদ কলকাতা বিমানবন্দরে নামে প্রধানমন্ত্রী। সেখানে তাঁকে স্বাগত জানান রাজ্য়পাল জগদীপ ধনখড়, কলকাতার মেয়র ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়- সহ রাজ্য বিজেপি নেতারা। সেখান থেকেই হেলিকপ্টারে রেসকোর্স পৌঁছন প্রধানমন্ত্রী। সেখান থেকে সড়কপথে পৌঁছন রাজ ভবনে।
213
কলকাতার পথে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিক্ষোভ। শহরের একাধিক জায়গায় দেখা গিয়েছে এই ছবি। প্রধানমন্ত্রী কলকাতায় পা দেওয়ার আগে থেকেই শহরের বিভিন্ন জায়গায় নাগরিকত্ব আইন এবং এনআরসি-র প্রতিবাদে শুরু হয়ে যায় বিক্ষোভ। ওঠে 'গো ব্যাক মোদী' স্লোগান, জাতীয় পতাকার সঙ্গে কালো পতাকা নিয়ে দেখানো হয় বিক্ষোভ।
313
রাজ ভবনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় আধ ঘণ্টা বৈঠক করেন প্রধানমন্ত্রী।
413
এর পর রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে রাজ ভবনে দেখা করেন প্রধানমন্ত্রী। নাগরিকত্ব আইন নিয়ে আরও বেশি করে প্রচার করার জন্য পরামর্শ দেন তিনি।
513
সন্ধ্যায় প্রথম ওল্ড কারেন্সি বিল্ডিং-এ একটি অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।
613
ওল্ড কারেন্সি বিল্ডিং-এ প্রধানমন্ত্রী। আগামী প্রজন্মকে অবহিত করার জন্য দেশের ঐতিহাসিক স্থাপত্য ও নিদর্শন সংরক্ষণ এবং আধুনীকিকরণের উপর জোর দেন তিনি।
713
কারেন্সি বিল্ডিং থেকে মিলেনিয়াম পার্কে পৌঁছন প্রধানমন্ত্রী। কলকাতা পোর্ট ট্রাস্ট- এর অনুষ্ঠান থেকে হাওড়া ব্রিজ- এ লাইট অ্যান্ড সাউন্ড শো- এর উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
813
মিলেনিয়াম পার্ক থেকে জলপথেই বেলুর মঠের উদ্দেশ্যে রওনা দেন প্রধানমন্ত্রী।
913
নতুন আলোর সাজে হাওড়া ব্রিজ। বেলুড় যাওয়ার পথে এই ছবি তুলে টুইট করেন প্রধানমন্ত্রী।
1013
বেলুড় মঠ পৌঁছে অধ্যক্ষ শরণানন্দ মহারাজের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী।
1113
বেলুড় মঠেই রাত্রিযাপন করেন প্রধানমন্ত্রী। সেখানকারই ভোগ প্রসাদ খান তিনি। রবিবার সকালেও বেলুড় মঠেই থাকবেন তিনি। রবিবার সকালে বেলুড় মঠে মঙ্গল আরতি এবং প্রার্থনা সভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সন্ন্যাসীদের সঙ্গে ধ্যানেও বসার কথা তাঁর। রবিবারই স্বামী বিবেকানন্দের জন্মদিন। স্বামীজির ঘরেও যাওয়ার কথা তাঁর। দুপুর বারোটা নাগাদ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অংশ নিয়ে দিল্লি ফেরত যাবেন তিনি।
1213
রবিবার সকালে বেলুড় মঠের প্রার্থনায় অংশ নেন প্রধানমন্ত্রী।
1313
স্বামীজি বিবেকানন্দের জন্মদিনে বেলুড় মঠে তাঁর ঘরে গিয়ে শ্রদ্ধা জানান নরেন্দ্র মোদী।
Share this Photo Gallery
click me!
Recommended Photos