ভাসছে দুই মেদিনীপুর, আজ ফের ৭ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা, প্রবল বর্ষণ কলকাতা সহ দক্ষিণবঙ্গে

রবিবার আকাশ মেঘলা শহর এবং শহরতলিতে।  টানা বৃষ্টিতে ফের তাপমাত্রা নিম্নমুখী। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের অনেকটাই নীচে নেমেছে। তবে গতকালের বৃষ্টিতে ইতিমধ্যেই ফের অনেকজায়গায় জল জমেছে। নদী বাধ ভেঙে ইতিমধ্য়েই বন্যা হয়েছে দুই মেদিনীপুরের একাধিক অংশে। জলের তলায় ঘাটাল থানা। তারই মাঝে ফের ঘূর্ণাবর্তের জেরে এদিনও প্রবল বর্ষণ  কলকাতা সহ দক্ষিণবঙ্গে। উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির সর্তকতা থাকছে। দেখুন ছবি।

 

Asianet News Bangla | Published : Sep 19, 2021 3:24 AM IST

110
ভাসছে দুই মেদিনীপুর, আজ ফের ৭ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা, প্রবল বর্ষণ কলকাতা সহ দক্ষিণবঙ্গে

 
প্রবল বৃষ্টিতে কেলেঘাইতে নদীর জল বেড়ে বাধ ভেঙে ইতিমধ্য়েই জলের তলায় ৪০ হাজার পরিবার। শিলাবতীর জলের তলায় গিয়েছে ঘাটাল থানা এলাকা। বন্যায় প্লাবিত দুই মেদিনীপুর। এরই মাঝেই ফের রবিবার দুই মেদিনীপুরে ভারী বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।
 

210

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার  দক্ষিণবঙ্গের ৭ জেলায় ভারী বর্ষণের সতর্কতা জারি করা হয়েছে। দুই মেদিনীপুর , ঝাড়গ্রাম , নদীয়া ও দক্ষিণ ২৪ পরগনা বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

310

 
 আবহাওয়া দফতর সূত্রে খবর, বিশেষ করে দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হবে। এছাড়া বাকি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। 

410

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর,  উত্তরবঙ্গের ২ জেলায় ভারী বৃষ্টির সর্তকতা থাকছে।  দার্জিলিং, কালিম্পংয়ে ভারী বৃষ্টি হবে এবং  বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 

510


আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের ওপরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে । এটি উড়িষ্যা ও পশ্চিমবঙ্গ উপকূলে ওপরে আসার কথা। পাশাপাশি মৌসুমী অক্ষরেখা জামশেদপুর দীঘা হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত । 

610


হাওয়া অফিস জানিয়েছে, এই দুটো সিস্টেমের জন্য  কলকাতা সহ দক্ষিণবঙ্গের সর্বত্র  বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। শনিবারের পর থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে আগেই বলেছে হাওয়া অফিস। সেই দিক থেকে আশা করা যায় রবিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। 
 

710


উল্লেখ্য, কলকাতাতে শুক্রবার হালকা বৃষ্টি হয়েছে। তবে শনিবার  সেই বৃষ্টির পরিমাণ বেড়েছে । রবিবার কলকাতার বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির সর্তকতা থাকছে। 


 

810

আবহাওয়া দফতর সূত্রে খবর,  মধ্যপ্রদেশ ও গুজরাটে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।  বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।   হরিয়ানা রাজস্থান ও পশ্চিম উত্তরপ্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস।  মধ্যপ্রদেশ রাজস্থান গুজরাট মহারাষ্ট্রে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
 

910

টানা বৃষ্টিতে তাপমাত্রা   স্বাভাবিকের থেকে নীচে নেমেছিল, তবে ফের বেড়েছে আবার তাপমাত্রার পারদ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে৩  ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৫.৬ ডিগ্রী।   
 

1010


 অপরদিকে, শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ।   সর্বনিম্ন  ৮৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos