বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২ লক্ষ, উদ্বেগ বাড়ছে কলকাতায়


 করোনা সংক্রমণের জেরে জেরবার কলকাতা তথা রাজ্য। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনার সংখ্যা। বিশেষ করে কোভিড টেস্টের সংখ্য়া বৃদ্ধির পরেই করোনা পজিটিভের খোঁজ মিলছে। তবু যেখানে বাধ্যতামূলক কোভিড টেস্ট হচ্ছে সেখানে উপসর্গহীন করোনা রোগীরাও ধরা পড়ছে। কিন্তু টেস্ট না করানো হলে আক্রান্তরা নিজেও জানতে পারছেন না যে তিনি করোনা আক্রান্ত। আর অজান্তেই ছড়াচ্ছেন করোনা সংক্রমণ। তবে এবার মৃত্যুর পর কিংবা শেষ মুহূর্তে করোনা পজিটিভ ধরা পরার ঘটনা কমবে। যেহেতু নেগেটিভ রিপোর্ট আসলেও করোনা উপসর্গ থাকলেই পুনরায় নিশ্চিত রিপোর্ট পেতে আরটি-পিসিআর পদ্ধতিতে পরীক্ষা করাতে নির্দেশ দিয়েছে কেন্দ্র। তবে এত কিছুর পরেও বাংলা, করোনা সংক্রমণে ২ লাখের সীমা পার করল। 

Asianet News Bangla | Published : Sep 14, 2020 9:03 AM IST

16
বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া ছাড়াল ২ লক্ষ, উদ্বেগ বাড়ছে কলকাতায়

 করোনা সংক্রমণের জেরে জেরবার কলকাতা তথা রাজ্য। প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনার সংখ্যা। বিশেষ করে কোভিড টেস্টের সংখ্য়া বৃদ্ধির পরেই করোনা পজিটিভের খোঁজ মিলছে। 

26

তবু যেখানে বাধ্যতামূলক কোভিড টেস্ট হচ্ছে সেখানে উপসর্গহীন করোনা রোগীরাও ধরা পড়ছে। কিন্তু টেস্ট না করানো হলে আক্রান্তরা নিজেও জানতে পারছেন না যে তিনি করোনা আক্রান্ত।আর অজান্তেই ছড়াচ্ছেন করোনা সংক্রমণ।

36


রবিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া ২ লক্ষ ছাড়াল।  রাজ্য়ে একদিনে করোনায় আক্রান্ত একদিনে আক্রান্ত ৩,২১৫ জন।

46


রাজ্যে এই অবধি মোট সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ২ হাজার ৭০৮ জন। এদিকে পাল্লা দিয়ে এগোচ্ছে মৃত্যুর সংখ্য়াও।
 

56


রবিবারের বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে একদিনে মৃত্যু  ৫৮ জনের। তার মধ্যে শুদু কলকাতাতেই প্রাণ হারিয়েছেন  ১২ জন।
 

66

স্বাস্থ্য দফতরের বুলেটিনের তথ্য অনুযায়ী, শুধু কলকাতাতেই মোট আক্রান্ত মোট আক্রান্ত ৪৬,৫৮৮ জন এবং করোনা নিয়ে মৃত্যু হয়েছে ৩হাজার ৯৪৫ জনের। তবে হাসপাতাল থেকে সুস্থ হয়ে একদিনে ফিরেছেন ৩ হাজার ৫৪ জন। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos