করোনা সংক্রমণ কমল কলকাতায়, টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি একাধিক

 
কলকাতা সহ রাজ্যে এই মুহূর্তে নতুন উদ্বেগের কারণ হয়েছে টিকা নেওয়ার পর অসুস্থ হওয়া নিয়ে। কারণ ইতিমধ্যেই করোনা টিকা নেওয়ার পর অসুস্থ একাধিক। কাঁপতে কাঁপতে বমি হওয়ার পর দুই জন হাসপাতালে ভর্তি। এদিকে যাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং যাঁদের অন্য একাধিক ওষুধ খেতে হয়, তাঁদেরকে কোভ্যাক্সিন নিতে নিষেধ করল ভারত বায়োটেক। এমন সময়, তাহলে প্রশ্ন উঠেছে, যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাঁদেরই তো করোনা হওয়ার ঝুঁকি বেশি ছিল, এখন তাঁদের টিকা নিতে নিষেধ করেছে ভারত বায়োটেক, তাহলে তাঁরা যাবে কোথায়। অপরদিকে যদিও সুখবর, এইমুহূর্তে কলকাতা সহ রাজ্যেও অনেকটাই কমে এসেছে দৈনিক সংক্রমণের সংখ্যা। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪১২ জন।তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

Asianet News Bangla | Published : Jan 20, 2021 3:35 AM IST / Updated: Jan 20 2021, 09:27 AM IST

17
করোনা সংক্রমণ কমল কলকাতায়,  টিকা নেওয়ার পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি একাধিক
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৪ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,০৭৪ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০৪৬।
27
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৫ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৬,৯১৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬৬,০৭৩ জন।
37
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১১৫ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪১২ জন।
47
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭ হাজার ৮৩ জন কমে ৬ হাজার ৭৮১ জন ।
57
মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫১৩ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৮,১৩৬ জন থেকে ৫৪৯,২১৮ জন। সুস্থতার হার ৯৭.০২ শতাংশ।
67
কলকাতা সহ রাজ্যে এই মুহূর্তে নতুন উদ্বেগের কারণ হয়েছে টিকা নেওয়ার পর অসুস্থ হওয়া নিয়ে। কারণ ইতিমধ্যেই করোনা টিকা নেওয়ার পর অসুস্থ একাধিক। কাঁপতে কাঁপতে বমি হওয়ার পর দুই জন হাসপাতালে ভর্তি।
77
এদিকে যাদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কম এবং যাঁদের অন্য একাধিক ওষুধ খেতে হয়, তাঁদেরকে কোভ্যাক্সিন নিতে নিষেধ করল ভারত বায়োটেক। এমন সময়, তাহলে প্রশ্ন উঠেছে, যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম, তাঁদেরই তো করোনা হওয়ার ঝুঁকি বেশি, এখন যদি তাঁদের টিকা নিতে নিষেধ করে ভারত বায়োটেক, তাহলে তাঁরা যাবে কোথায়।
Share this Photo Gallery
click me!
Recommended Photos