দৈনিক সংক্রমণ কমে পুরোনো ছন্দে ফিরছে শহর, বাংলায় একদিনে মৃত্যু ৬


প্রথমে বিজ্ঞানীরা আশঙ্কা করেছিলেন শীত পড়লেই সংক্রমণ বাড়বে। কিন্তু এবার তেমন শীত একটানা পড়েনি। যদিওএইমুহূর্তে কলকাতা সহ রাজ্যেও অনেকটাই কমে এসেছে দৈনিক সংক্রমণের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা। যদিও এখনও অবধি ভ্যাকসিন নেওয়া চালু হলেও যেহেতু রাজ্যে কোভিড টেস্ট বাধ্যতামূলক করা হয়নি, তাই অনেকক্ষেত্রেই আক্রন্তের সংখ্যা অগোচরেই থেকে যাচ্ছে বলে মত রাজনৈতিক মহলে। বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪০৯ জন।তবে একুশের ভোটের আগে ভাইরাস কতটা কবজা করল রাজ্যকে, কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।


 

Ritam Talukder | Published : Jan 21, 2021 3:53 AM IST

15
দৈনিক সংক্রমণ কমে পুরোনো ছন্দে ফিরছে শহর, বাংলায় একদিনে মৃত্যু ৬
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ১০,০৮০ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,০৪৮।
25
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৯ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২৭,০০৬ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৬৬,৪৮২ জন।
35
উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ১০৯ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় কলকাতা । এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪০৯ জন।
45
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৬ হাজার ৭৮১ জন কমে ৬ হাজার ৬৭৫ জন ।
55
বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০৯ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৪৯,২১৮ জন থেকে ৫৪৯,৭২৭ জন। সুস্থতার হার ৯৭.০৪ শতাংশ।
Share this Photo Gallery
click me!
Recommended Photos