মহালয়ায় পিতৃতর্পনে করোনাবিধি মানার পরামর্শ প্রশাসনের, মঙ্গলবার দুর্গাপুজো নিয়ে বৈঠক পুরসভার

করোনা আবহে   দুর্গা পুজোর প্রস্তুতি নিয়ে মহালয়ার আগেই বিশেষ বৈঠকে বসছে কলকাতা পুরসভা।  রাস্তা ঠিক করার পাশপাশি পুলিশ ও দমকল এবং বিদ্যুৎ সরবারহ সহ সব কিছুই চূড়ান্ত করতে সিইএসসি-কে তলব করা হয়েছে।অপরদিকে, মহালয়ার পরপরই উমা মা আসবেন।  ৩৫ দিন পেরোলেই দুর্গাষষ্ঠী। আর তাই সরকারিভাবে ঘোষিত না হলেও কোবিধ বিধি মেনে গঙ্গার ঘাটে মহালয়ার পিতৃতর্পন নিয়ে প্রস্তুতি নিচ্ছে কলকাতা পুরসভা।

Asianet News Bangla | Published : Sep 14, 2020 5:03 AM IST / Updated: Sep 14 2020, 10:41 AM IST

18
মহালয়ায় পিতৃতর্পনে করোনাবিধি মানার পরামর্শ প্রশাসনের, মঙ্গলবার দুর্গাপুজো নিয়ে বৈঠক পুরসভার

করোনা আবহে   দুর্গা পুজোর প্রস্তুতি নিয়ে মহালয়ার আগেই বিশেষ বৈঠকে বসছে কলকাতা পুরসভা।  রাস্তা ঠিক করার পাশপাশি পুলিশ ও দমকল এবং বিদ্যুৎ সরবারহ সহ সব কিছুই চূড়ান্ত করতে সিইএসসি-কে তলব করা হয়েছে।

28

কলকাতার বেহাল রাস্তা দ্রুত সারানোর জন্য পুরসভার ইঞ্জিনিয়ার ছাড়াও পূর্ত, কেএমডিএ, বন্দর এবং এইচআরবিসিকেও মঙ্গলবার পুজোর প্রস্তুতিতে ডেকেছেন পুরসভার মুখ্য প্রশাসক ও পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

38

কোভিড বিধি মেনেই পুজোর প্রস্তুতি নিয়ে রবিবার পুরমন্ত্রী জানিয়েছেন, রাস্তা, আলো, জল, অগ্নিনির্বাপক  ব্যবস্থা সহ দর্শনার্থীদের নিরাপত্তার ব্যবস্থা করতেই এই প্রস্তুতি বৈঠক।

48

দুর্গা পুজোর দিনগুলিতে রাস্তায় পুরসবার স্বাস্থ্যবিভাগ থেকে বিশেষ ইউনিট নামিয়ে করোনা মোকাবিলায় দর্শনার্থীদের সাহায্য ও সুরক্ষা দেওয়ার ভাবনা রয়েছে।
 

58

অপরদিকে, মহালয়ার পরপরই উমা মা আসবেন।  ৩৫ দিন পেরোলেই দুর্গাষষ্ঠী। আর তাই সরকারিভাবে ঘোষিত না হলেও কোবিধ বিধি মেনে গঙ্গার ঘাটে মহালয়ার পিতৃতর্পন নিয়ে প্রস্তুতি নিচ্ছে কলকাতা পুরসভা।

68

গঙ্গার ঘাটে কেউ  পিতৃতর্পন করতে আসলে, তাঁকে বাধা দেওয়ার আইন প্রশাসনের হাতে নেই। তবে পুরসবা থেকে জানানো হয়েছে ৬ ফুট দূরত্ব মেনে তর্পন করতে। সবাইকে মাস্ক ব্য়বহারের পরামর্শ দিচ্ছে পুলিশ।

78
88

'মা' আসছে বলে কথা, এই সময়টা তো পরিবারের সঙ্গে আনন্দে মেতে থাকারই বিশেষ উৎসব। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পূজা। ২০২০ সালের করোনা মহামারী আবহে বিশেষ এই দিনে মায়ের আসার অপেক্ষা শেষ হয়। মহালয়া মানেই মায়ের আসার সময়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos