'ভাইফোঁটা' নেওয়া হল না প্রিয় দিদির থেকে, কোভিডে চিরঘুমের দেশে একাধিক ভাই

সোমবার রাজ্যজুড়ে পালিত হচ্ছে ভাইফোঁটা। সুস্থতার হার আবারও বেড়েছে বাংলায়।এইমুহূর্তে  বাংলায় সুস্থতার হার বেড়ে  ৯১. ৪৩ শতাংশে দাড়িয়েছে।  তবে ভাইফোঁটার আগেই চিরবিদায় নিল বাংলার অনেক ভাই। তবে কালীর পুজোর মাঝে করোনা সংক্রমণে কী অবস্থা কলকাতা তথা রাজ্য়ের, এবার দেখে নেওয়া যাক।


 

Ritam Talukder | Published : Nov 16, 2020 5:23 AM IST / Updated: Nov 16 2020, 10:56 AM IST

15
'ভাইফোঁটা' নেওয়া হল না প্রিয় দিদির থেকে, কোভিডে চিরঘুমের দেশে একাধিক ভাই

  
রাজ্যে সুস্থতার হারও সামান্য বাড়লেও করোনায় মৃত্যু থামেনি কলকাতায়।   কলকাতা এবং উত্তর ২৪ পরগণায় বহাল তবিয়তে বিরাজ করছে করোনা ভাইরাস। আর তাই ক্রমশ চাপ বাড়ছে স্বাস্থ্য দফতরের। তার উপরে লোকাল ট্রেন চালু হয়েছে রাজ্যে। অফিস টাইমে সেই আগের মতোই দৃশ্য। অপরদিকে কালী পুজোয় বাইরে বেরোনোর হিড়িকে ভাটা না পড়লে সংক্রমণের আশঙ্কা বাড়তে পারে পারে।

25


স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৫১ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ১৮ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু বেড়ে হয়েছে ১১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৭,৬৬১ জন। 

35


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতা করোনা আক্রান্তের সংখ্যা   ৮৩৯ থেকে কমে ৭১৩  এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৯৪, ০২৪ জন। 

45


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত আগের থেকে কমে  ৮২০ থেকে ৭০১ জন। যদিও সেই বরবরের মত সব জেলাকে পিছনে ফেলে করোনায় শীর্ষে কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৩,০৫৩ জন। 

55


শুক্রবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে সেরে উঠেছেন ৪ হাজার ৪৮০ জন। তাই মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৩৯৪,৫৭৬। সুস্থতার হার অক্টোবারের শুরুতে ছিল  ৮৭. ৪৫ শতাংশ, নভেম্বরে তা বেড়ে  ৯১.৪৩ শতাংশে।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos