দীপাবলির সন্ধেয় হিমেল আমেজে ডুবেছে বাংলা, দেখুন ছবি-ছবিতে

বিকেল পেরিয়ে দীপাবলির সন্ধে। হালকা শীতের আমেজের সঙ্গে পুজোয় ভাসল কলকাতা।  শনিবার এই মুহূর্তে বিকাল ৫ টা ৩৬ মিনিটে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস।  শীতল হাওয়া এসে আরও এক দফায় তাপমাত্রা নামাতে পারে বাংলায়।ঘন কুয়াশার দাপট দেখা যেতে পারে তার প্রভাব পড়তে পারে উত্তরবঙ্গে।উল্লেখ্য,  রাজধানী দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে শৈত্যপ্রবাহের সর্তকতা।  


 

Asianet News Bangla | Published : Nov 14, 2020 12:21 PM IST / Updated: Nov 14 2020, 05:53 PM IST

15
দীপাবলির সন্ধেয় হিমেল আমেজে ডুবেছে বাংলা, দেখুন ছবি-ছবিতে


বিকেল পেরিয়ে দীপাবলির সন্ধে। হালকা শীতের আমেজের সঙ্গে পুজোয় ভাসল কলকাতা।  শনিবার এই মুহূর্তে বিকাল ৫ টা ৩৬ মিনিটে শহরের তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস। 

 
 

 

25

আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে প্রধানত শীতের ঠান্ডা হাওয়ার মাঝে বাঁধা হয়ে দাড়াচ্ছে ঘূর্ণাবর্ত। আগামী কয়েকদিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি যেমন আসাম, মেঘালয়, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে ঘন কুয়াশার দাপট দেখা যেতে পারে তার প্রভাব পড়তে পারে উত্তরবঙ্গেও।

35

 ঘন কুয়াশার দাপট হবে উত্তরপ্রদেশে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকতে পারে ভারতবর্ষে। এর ফলে নাগাদ আবহাওয়ার পরিবর্তন হবে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। জম্মু কাশ্মীর লাদাখ হিমাচল প্রদেশ ও মোজাফফরপুর তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

 

45

 সেই শীতল হাওয়া এসে আরও এক দফায় তাপমাত্রা নামাতে পারে বাংলায়।দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে তামিলনাডু, কেরালা, অন্ধ্রপ্রদেশ, লাক্ষাদ্বীপ এবং আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের উত্তর পূর্ব মৌসুমি বায়ুর প্রভাব ও বঙ্গোপসাগরে একাধিক ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি চলবে।

55

আবহাওয়া দফতর সূত্রে খবর,  শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ৩ ডিগ্রি উপরে। নুন্যতম তাপমাত্রা  ১৯.৯ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে পারদ। শহরের তবে কলকাতার নুন্যতম তাপমাত্রা ২১.৪ ডিগ্রি সেলসিয়ার্স।  উল্লেখ্য,  রাজধানী দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের বেশ কিছু রাজ্যে শৈত্যপ্রবাহের সর্তকতা।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos