রাজ্য়ে ভয়াবহ কোভিডে মৃত্যু প্রায় ১০০, সংক্রমণে শীর্ষে কলকাতা

কোভিডে ফের ভয়াবহ পরিস্থিতি রাজ্যে। আবার মৃতের সংখ্যা গত ২৪ ঘন্টায় লাফিয়ে বাড়ল। সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  সোমবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ৯৮ জন এবং সংক্রমণ ১৭ হাজার ৫০১ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
  
 

Asianet News Bangla | Published : May 4, 2021 6:01 AM IST

16
রাজ্য়ে ভয়াবহ কোভিডে মৃত্যু প্রায় ১০০, সংক্রমণে শীর্ষে কলকাতা

সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা  ৯৮ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২১ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৪৯৯। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২৩ জনের।
 

26


সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯৯০ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২০৩,২৬৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৮৬৩,৩৯৩ জন।  
 

36


করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯৬৫ জন। এবার আশঙ্কা বাড়িয়ে সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে, ফের কলকাতা,  দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ণ ১৭ হাজার ৫০১ জন।

46

সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১১৯,৯৬১  জন।  

56

সোমবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫, ৯৩৭ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৭৪৯ ,২৯৬ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.০৬।  

66


  কোভিড পরিস্থিতিতে রিপোর্ট নেগেটিভ হলেও অসুস্থ রোগীকে আর ফেরাতে পারবে না হাসপাতাল, নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য়ের স্বাস্থ্য দফতর।  সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos