শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে একদিনে ১০০-র বেশি মৃত্যু, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগণা


কোভিডে ফের ভয়াবহ পরিস্থিতি রাজ্যে। আবার  গত ২৪ ঘন্টায় মৃতের সংখ্যা লাফিয়ে ছাড়াল শতাধিক।ওদিকে শপথ নেওয়ার পর মমতা কোভিড থেকে রাজ্যবাসীকে বাঁচানোতেই প্রধান লক্ষ্য নিয়েছেন। ওদিকে কোভিড ইস্যুতে ভ্যাকসিন, রেমডেসিভির যোগান বৃদ্ধিতে একাধিক আর্জি নিয়ে মোদীকে চিঠি মমতার। ওদিকে বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,রাজ্যে একদিনে মৃত ১০৩ জন এবং সংক্রমণ ১৮ হাজার ১০২ জন। এই মুহূর্তে কলকাতা তথা রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ে যাবতীয় পরিস্থিতি সহ বুলেটিনের আবডেট থাকল, দেখুন ছবিতে-ছবিতে।
 

Asianet News Bangla | Published : May 6, 2021 3:33 AM IST

18
শুধু পশ্চিমবঙ্গেই কোভিডে একদিনে ১০০-র বেশি মৃত্যু, সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগণা

 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ১০৩ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা ২৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,৫৫৫। ওদিকে উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ২৭ জনের।
 

28

 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনার নতুন ঢেউয়ে আক্রান্তের সংখ্যা ৩৯৯ জন থেকে বেড়ে ৩৯৭৩  জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ২১১,১৫৪ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত  ৯১৬, ৬৩৫ জন।  

38

করোনার নতুন ঢেউয়ে উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৭ থেকে বেড়ে ৩৯৮২ জন। এবার আশঙ্কা বাড়িয়ে সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে ফের উত্তর ২৪ পরগণা,  দ্বিতীয় কলকাতা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১৮ হাজার ১০২ জন।

48


 বুধবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া বেড়ে ১২১, ৮৭২  জন।  
 

58


 বুধবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭, ০৭৩ জন।  

68

তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৭৮২ ,৯১৬ জন। সুস্থতার হার  ৯৭.৬৪ শতাংশ থেকে কমে ৮৫.৪১।  

78

কোভিডে ক্রমশ আরও ভয়াবহ পরিস্থিতি বাংলায়। মৃত্যু সংখ্যা প্রতিদিনই বেড়ে চলেছে। যার জেরে রাজ্য সরকার একাধিক বড় পদক্ষেপ নিয়েছে।  করোনায় মৃতদেহ দাহ করার জন্য বাড়ছে চুল্লির সংখ্যা। এবার থেকে বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে কলকাতা পুরসভা। সরকারি হাসপাতাল এবং বাড়িতে যদি কোভিডে আক্রান্ত হয়ে কেউ মারা যান তবে তাঁর দাহ সম্পূর্ণ বিনামূল্যে করবে কলকাতা পুরসভা বলে জানিয়েছে রাজ্য সরকার।  

88

 শপথ নেওয়ার পর মমতা কোভিড থেকে রাজ্যবাসীকে বাঁচানোতেই প্রধান লক্ষ্য নিয়েছেন। ওদিকে কোভিড ইস্যুতে ভ্যাকসিন, রেমডেসিভির যোগান বৃদ্ধিতে একাধিক আর্জি নিয়ে মোদীকে চিঠি মমতার। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos