নতুন করে বাড়ল করোনা সংক্রমণ, দেশের ৪ শহরে ফের নাইট কার্ফু, কী অবস্থা কলকাতার


করোনা সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় এবার ৪ টি শহরে নাইট কার্ফু জারি করল গুজরাট সরকার। ওদিকে আর এরই সঙ্গে পাল্লা দিয়ে সংক্রমণ বাড়ছে কলকাতাতেও।মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ জন। পাশাপাশি সম্প্রতি কলকাতায়  বিদেশি স্ট্রেনে করোনা আক্রান্তের সংখ্য়াও বেড়েছে।  ব্রিটেন স্ট্রেনে কোভিড আক্রান্তর সঙ্গে সামিল হয়েছে  করোনার দক্ষিণ আফ্রিকা স্ট্রেনও। এনিয়ে চিন্তায় চিকিৎসকেরা। 
 

Asianet News Bangla | Published : Mar 17, 2021 4:51 AM IST / Updated: Mar 17 2021, 10:26 AM IST

19
নতুন করে বাড়ল করোনা সংক্রমণ, দেশের ৪ শহরে ফের নাইট কার্ফু, কী অবস্থা কলকাতার


মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  পশ্চিমবঙ্গে একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ২ জন এবং এর মধ্যে কলকাতায় একদিনে মৃত্যু সংখ্যা শূন্য।  এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু ১ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ১০,২৯৭ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ৩,১০৯।
 

29


মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১৩০,৬৮৭ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৭৮,৮৫৩ জন।  
 

39


 উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৬২ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এখনও সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা, দ্বিতীয়   উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ২৫৫ জন।   

49


মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,   পশ্চিমবঙ্গেএই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৪ হাজার ৮৬জন থেকে ৩ হাজার ১৫৮ কমে জন।  

59


মঙ্গলবারের   স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  পশ্চিমবঙ্গে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪২ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল  ৫৫৮,২৭৭ জন থেকে  ৫৬৫,৩৯৮ জন। সুস্থতার হার  ৯৭.৬৮ শতাংশ।  

69

 

 


পাশাপাশি সম্প্রতি কলকাতায়  বিদেশি স্ট্রেনে করোনা আক্রান্তের সংখ্য়াও বেড়েছে।  ব্রিটেন স্ট্রেনে কোভিড আক্রান্তর সঙ্গে সামিল হয়েছে  করোনার দক্ষিণ আফ্রিকা স্ট্রেনও। এনিয়ে চিন্তায় চিকিৎসকেরা। 
 

79

ওদিকে দেশে এখন করোনার ২ টি ভ্যাকসিন দেওয়া হচ্ছে। কোভিশিল্ড এবং কোভ্য়াকসিনের মাধ্যমে চলছে টিকাকরণ। তবে কোভিশিল্ড নির্মাতা অ্যাস্ট্রাজেনেকা আগেই জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা স্ট্রেনের বিরুদ্ধে কম কাজ করছে তাঁদের ভ্য়াকসিন। তাই কলকাতায় দক্ষিণ আফ্রিকা স্ট্রেন ধরা পড়তেই উদ্বেগ বাড়ল স্বাস্থ্য দফতরের।
 

89

করোনা সংক্রমণ ফের বেড়ে যাওয়ায় এবার ৪ টি শহরে নাইট কার্ফু জারি করল গুজরাট সরকার। মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি পেশ করে জানানো হয়েছে যে, আমেদাবাজে, সুরাট , ভদোদরা, এবং রাজকোটে  নাইট কার্ফু চলবে। 

99

গুজরাট সরকার জানিয়েছে, সুরাট , ভদোদরা, এবং রাজকোটে এই ৪ শহরে ১৭ মার্চ বুধবার রাত ১০ টা থেকে সকাল ৬ পর্যন্ত নাইট কার্ফু জারি রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা জারি থাকবে ৩১ মার্চ পর্যন্ত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos