বেলাগাম কোভিড, কলকাতা সহ জেলার রাস্তায় মাইকিং, নিজে হাতে মাস্ক পরিয়ে দিল পুলিশ

কলকাতা সহ রাজ্য জুড়ে বেলাগাম কোভিড (Covid-19)। এদিকে রাস্তাঘাটে বেরোলে এখনও হুঁশ ফিরছে না সাধারণ মানুষের। তাই শুক্রবার কলকাতা সহ জেলায় জেলায় কোভিড মোকাবিলায় সচেতনতা ছড়াতে মাইকিং এবং মাস্ক বিতরণ করল পুলিশ। কোথাও গান্ধীগিরি আবার কোথাও ধমক। সব মিলিয়ে এই মুহূর্তে কড়া নজরদারি চালাচ্ছে কলকাতা সহ রাজ্য পুলিশ (Police)। চলুন একবার দেখে নেওয়া যাক।

Web Desk - ANB | Published : Jan 7, 2022 1:33 PM IST

110
বেলাগাম কোভিড, কলকাতা সহ জেলার রাস্তায় মাইকিং, নিজে হাতে মাস্ক পরিয়ে দিল পুলিশ

কলকাতা সহ রাজ্য জুড়ে লাগামছাড়া কোভিড সংক্রমণ। এদিকে রাস্তাঘাটে বেরোলে এখনও হুঁশ ফিরছে না সাধারণ মানুষের। তাই এদিন সল্টলেক করুণাময়ীতে চলছে পুলিশের ধরপাকড় কয়েকজনকে আটক করেছে বিধান নগর পূর্ব থানার পুলিশ এবং করুণাময়ী তে পুলিশের পক্ষ থেকে  মাইকিং করা হচ্ছে। 

210

মানুষকে সচেতন হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে বাসচালকদের জানানো হচ্ছে মাস্ক না ব্যবহার করলে যেন কোনো যাত্রীকে বাসে না তোলা হয় এবং পথচলতি মানুষদের কেউ একইরকমভাবে সচেতন করার কাজ চলছে। 

310

তারই পাশাপাশি পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হচ্ছে এক কথায় মাস্ক না ব্যবহার করলে কঠোর মনোভাব পুলিশের। তবে কোথাও কোথাও ধমক, আবার কোথাও ভালবেসেও পরিয়ে দেওয়া হচ্ছে কোভিড রুখতে মাস্ক।

410

 রাজপথে সচেতনতা বাড়াতে নেমেছে পুলিশ। ইতিমধ্যেই বাসের কনডাকটরকেও মাস্ক বিতরণ করছে। পাশে দাঁড়ানো বাস যাত্রীও উৎসাহের সঙ্গে মাস্ক চেয়ে নিচ্ছে শহরের পুলিশের কাছ থেকে। সব মিলিয়ে কড়া নজরদারি চলছে শহরের রাস্তায়।

510

পথ চলতি অটোয়ালাকেও মাস্ক নিজে হাতে দিচ্ছে পুলিশ। যদি অনুরোধে কাজ না হয়, তাহলে ধমক দিতেও পিছু পা হচ্ছে না। মূলত,  বৃহস্পতিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী এই মুহূর্তে রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৪২১ জন। তাই উদ্বেগটাও বেড়েছে বেশি।

610

 রাজ্য়ে এই মুহূর্তে লাগামছাড়া কোভিড সংক্রমণ শুরু হয়েছে। এর মধ্যেই শুধু বিধাননগরেই ২৩ টি কনটেন্টমেন্ট জোন রয়েছে। তাই এই এলাকার উপর দিয়ে যাতায়াত করা সওয়ারি, বাসযাত্রী সকলকেই বারবার সতর্ক করছে পুলিশ।

710

তবে মাস্ক পড়া নিয়ে পুলিশের গান্ধীগিরি হাবড়ায়। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, যা নিয়ে যথেষ্ট চিন্তিত প্রশাসন । জেলা পুলিশের তরফে ইতিমধ্যেই বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। বৃহস্পতিবারের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী এই মুহূর্তে উত্তর ২৪ পরগণায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৫৬০ জন।

810

শুক্রবার হাবড়ার এসডিপিও রোহেত সেখের নেতৃত্বে থানার আইসি অরিন্দম মুখোপাধ্যায় কে দেখা যায় কয়েকজন পুলিশ কর্মীদের সঙ্গে নিয়ে হাবড়া শহরের রাস্তায় বেরিয়ে পড়তে । মূলত শহর ঘুরে হ্যান্ড মাইক এর সাহায্যে সাধারণ মানুষকে সচেতনতা বার্তা দেওয়ার পাশাপাশি বিনা মাস্ককে থাকা মানুষদের মাক্স পরিয়ে দেওয়া হয়েছে ।

910

অনেকে মাস্ক ছাড়া বাজারে ঘোরাঘুরি করছে সে ক্ষেত্রে ব্যবসায়ীদের সঙ্গে মিটিং করে বেশ কিছু নির্দেশিকা জানানো হবে বলে জানান নারায়ন চন্দ্র সাহা।

1010

তবে শুধু কলকাতা, উত্তর ২৪ পরগণা জেলাতেই নয়, কোভিডে কড়া নজর রাখছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। রায়গঞ্জে সংক্রমণ বাড়তেই ৪ টি মাইক্রো কনটেন্টমেন্ট জোন থেকে বাড়িয়ে ৯ টি কন্টেইনমেন্ট জোন করেছে পুরসভা কর্তৃপক্ষ।  করোনার দাপট প্রতিরোধে এবার রায়গঞ্জের পথে নামল রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েশন ও রায়গঞ্জ থানার পুলিশ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos