মিষ্টিমুখ করিয়ে রাখি বন্ধনে বাঁধলেন সুজিত, সংক্রমণ রুখতে মাস্ক-স্যানিটাইজার দিলেন উপহার

 সোমবার রাখি বন্ধন উৎসব। সংক্রমণের সতর্কতা বজায় রেখেই সকাল থেকে শহর মেতে উঠেছে রাখী বন্ধন উৎসবে। ৮ থেকে ৮০ কে নেই সেই তালিকায়। রবীন্দ্রনাথ ঠাকুর ও রাখি বন্ধন- ১৯০৫ সালে বঙ্গভঙ্গ প্রতিরোধ করার জন্য রবীন্দ্রনাথ ঠাকুর রাখি বন্ধন উৎসব পালন করেছিলেন। তিনি কলকাতা, ঢাকা ও সিলেট থেকে হাজার হাজার হিন্দু ও মুসলিম ভাই ও বোন কে আহ্বান করেছিলেন একতার প্রতীক হিসাবে রাখি বন্ধন উৎসব পালন করার জন্য।সোমবার রাখি বন্ধন উৎসব। সংক্রমণের সতর্কতা বজায় রেখেই সকাল থেকে শহর মেতে উঠেছে রাখি বন্ধন উৎসবে। ৮ থেকে ৮০ কে নেই সেই তালিকায়। তবে এবার রাখি উৎসবে যোগ দান করলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু । স্য়ানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে প্রায় কবজি অবধি রাখী পরলেন।   আর রাখি বন্ধন উৎসবে মিষ্টিমুখ হবে না তাই কখনও হয়। তাই আগে থেকেই বিশাল বড়সড় করেই লাড্ডুর  ব্য়বস্থা হয়েছে। রাখি বন্ধনে  মন্ত্রী সুজিত বসু  মন ভরে সবাইকে লাড্ডু খাওয়ালেন, আর সংক্রমণ রুখতে মাস্ক-স্যানিটাইজার দিলেন উপহার।

Ritam Talukder | Published : Aug 3, 2020 9:01 AM IST / Updated: Aug 03 2020, 04:10 PM IST

17
মিষ্টিমুখ করিয়ে রাখি বন্ধনে বাঁধলেন সুজিত, সংক্রমণ রুখতে মাস্ক-স্যানিটাইজার দিলেন উপহার

 

 সোমবার রাখী বন্ধন উৎসবে মেতে উঠেছে শহর । রাখী উৎসবে যোগ দান করলেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু ।
 

27

তবে রাখি পরার আগে সংক্রমণের সতর্কতা বজায় রেখেই  স্য়ানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে নিলেন করোনা জয়ী সুজিত বসু। 
 

37

  ওদিকে  ততক্ষণে রাখী বন্ধন উৎসব উপলক্ষে বিশাল বড় ডিশে ভুড়ি ভুড়ি লাড্ডু রেডি। তবে সবাই খুবই সতর্ক। সংক্রমণ এড়াতেই হাতে পরেছেন গ্লাভস।

47

 একটা পাত্রে সাজানো অসংখ্য  মাস্ক এবং অপর পাত্রে সাজানো  দারুন সুন্দর রাখী।

57

অপরদিকে ততক্ষনে ঘর পুরো ভরে গেছে। অনেকেই সুন্দর সেজেগুজে এসে রয়েছেন অপেক্ষায়। সুজিত বসু আসতেই  একের পর এক রাখী পরানো শুরু।
 

67

প্রসঙ্গত রবীন্দ্রনাথ ঠাকুর ও রাখী বন্ধন- ১৯০৫ সালে বঙ্গভঙ্গ প্রতিরোধ করার জন্য রবীন্দ্রনাথ ঠাকুর রাখী বন্ধন উৎসব পালন করেছিলেন। চলতি বছরে কঠিন পরিস্থিতি হলেও রাখী বন্ধন উৎসব  শুভ শক্তির সঞ্চার ঘটাল।

77


আর রাখী বন্ধন উৎসবে মিষ্টিমুখ হবে না তাই কখনও হয়।  তাই আগে থেকেই বিশাল বড়সড় করেই লাড্ডুর  ব্য়বস্থা হয়েছে।  সবাইকে মন ভরে লাড্ডু খাওয়ালেন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু।

Share this Photo Gallery
click me!
Recommended Photos