কলকাতায় দু-এক পশলা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

রবিবার শহর ও শহরতলির আকাশ মেঘলা। এদিকে পুজো আসতে আর বেশি দিন বাকি নেই ।তারপরেও আকাশে ধূসর মেঘের আনাগোনা। সেই সঙ্গে বৃষ্টিও কম বেশি হয়েই চলেছে। তবে রবিবার উড়িষ্যা উপকূলে নিম্নচাপের প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে পড়েছে।আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মূলত মেঘলা বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি বেশকিছু জেলাতে। তাহলে এবার জেনে নেওয়া যাক রবিবারের আবহাওয়ার কী পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।


 

Ritam Talukder | Published : Oct 4, 2020 3:18 AM IST

16
কলকাতায় দু-এক পশলা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস


উড়িষ্যা উপকূলে নিম্নচাপ এর প্রভাব গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। বৃষ্টির পূর্বাভাস পূর্বাভাস ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে। আগামী ৪৮ ঘণ্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মূলত মেঘলা বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি বেশকিছু জেলাতে।

26

রবিবারেও ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া জেলায়। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়াতে। 

36


সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওড়িশার উপকূলের দিকে যেতে নিষেধ করা হয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল থাকার কারণেই এই সর্তকতা। 

46


আপাতত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই । তবে বুধবার আবহাওয়ার পরিবর্তন হতে পারে। সিকিম ও উত্তর বঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে বুধবার নাগাদ। 


 

56


উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন উড়িষ্যা উপকূলে নিম্নচাপের অবস্থান । এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে নিম্নচাপ এলাকা এবং ছত্রিশগড় ও আসামে।এর প্রভাবে আগামী তিন-চার দিন বৃষ্টি উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি যেমন আসাম মেঘালয় ত্রিপুরা এবং পূর্ব ভারতের উড়িষ্যা ঝাড়খন্ড গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায়।

66

 হাওয়া অফিস সূত্রে খবর, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.০ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা  ২৬.২ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৪ শতাংশ এবং ন্যুনতম ৭০ শতাংশ।  জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি থাকবে । কলকাতায় দু-এক পশলা বৃষ্টির পূর্বাভাস।

Share this Photo Gallery
click me!
Recommended Photos