চুল পড়ার সমস্যায় নাজেহাল সকলে, চুল পড়ার সমস্যা সমাধানে মেনে চলুন এই ১০ টোটকা

চুলের একাধিক সমস্যা নিয়ে নাজেহাল সকলে। কখনও খুশকি (Dandruff), কখনও অকালে চুলের পক্কতা (Gray Hair) এমনকী অধিক চুল পড়ার সমস্যা নিয়ে নাজেহাল সকলে। এই সমস্যা সমাধানে প্রয়োজন চুলের যত্ন (Hair Care)। এবার ঘরোয়া উপায় যত্ন নিন চুলের। ঘরোয়া টোটকা (Tips) মেনে চললে চুল পড়ার সমস্যা সমাধান হবে। এই কয়টি জিনিস লাগাতে পারেন। এতে চুল পড়ার সমস্যা কমবে। আমলকি, দই, জবা ফুল লাগাতে পারেন। লাগাতে পারেন পাতিলেবুর রস, পেঁয়াজের রস, রসুন।

Sayanita Chakraborty | Published : Jan 9, 2022 3:16 PM IST / Updated: Jan 09 2022, 08:48 PM IST

110
চুল পড়ার সমস্যায় নাজেহাল সকলে, চুল পড়ার সমস্যা সমাধানে মেনে চলুন এই ১০ টোটকা

আমলকি (Amla) সেদ্ধ করে নিন। এবার তা চটকে বীজ বের করুন। এবার এই মিশ্রণটি মাথায় লাগান। ১৫ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। চুল পড়ার সমস্যা সমাধানে আমলিক বেশ উপকারী। সপ্তাহে একদিন ব্যবহার করতে পারেন আমলকি।

210

পেঁয়াজের রস মাথায় মাখতে পারেন। পেঁয়াজ (Onion) ঘষে রস বের করে নিন। এই রস তুলোয় করে স্ক্যাল্পে লাগান। এবার ১৫ থেকে ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু নিন। সপ্তাহে দুদিন লাগাতে পারেন পেঁয়াজের রস। 

310

দই চুলের পুষ্টি জোগায়। দইয়ে (Yogurt) থাকে উপকারী ব্যাকটেরিয়া। যা চুলের পুষ্টি জোগায়। একটি পাত্রে দই নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এটা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। শীতে চুলের রুক্ষ ভাব দূর করতে বেশ উপকারী দই।  

410

জবা ফুল লাগাতে পারেন তুল পড়ার সমস্যা সমাধানে। জবা ফুলের পাপড়ি বেটে নিন। এটা স্ক্যাল্পে লাগান। ১০ থেকে ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে চুল পড়ার সমস্যা দূর হবে।  

510

পাতিলেবু চুলের জন্য বেশ উপকারী। পাতিলেবুতে থাকা ভিটামিন সি চুলের পুষ্টি জোগায়। পাতিলেবু (Lemon) চার টুকরো করে নিন। এবার রস বের করে নিন। তুলোয় করে এই রস চুলের স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।   

610

রসুন চুলের জন্য বেশ ফরকারী। রসুনের গুণে চুল পড়ার সমস্যা দূর হবে। রসুন বেটে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। ১০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ দিন রসুন লাগাতে পারেন। এতে চুল পড়ার সমস্যা দূর হবে। 

710

ক্যাস্টর অয়েল (Castor Oil) চুলের জন্য বেশ উপকারী। সপ্তাহে দুদিন লাগান ক্যাস্টর অয়েল লাগান। একটি পাত্রে ক্যাস্টর অয়েল নিয়ে তার সঙ্গে হেয়ার অয়েল মেশান। মিশ্রণটি চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন।

810

গ্রিন টি (Green Tea) খেলে চুল পড়ার সমস্যা দূর হবে। প্রতিদিন চার বার গ্রিন টি খান। এতে চুল পড়ার সমস্যা দূর হবে। নিয়মিত গ্রিন টি খান।  

910

ডিম লাগান চুলে। দইয়ের সঙ্গে ডিম (Egg) ফেটিয়ে নিন। এটি চুলে লাগান। সপ্তাহে ১ দিন এই প্যাক লাগান। চুল পড়ার সমস্যা দূর হবে। 

1010

নারকেল তেল লাগালে চুল পড়ার (Hair Fall) সমস্যা দূর হবে। সপ্তাহে তিনদিন নারকেল তেল গরম করে স্ক্যাল্পে লাগান। নারকেল তেল লাগালে চুল পড়ার সমস্যা দূর হবে। নারকেল তেল লাগিয়ে ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। নারকেল তেলের সঙ্গে কপূর মিশিয়ে লাগান চুলে। এতে চুল পড়ার সমস্যা দূর হবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos