Happy Teacher’s Day 2022: শিক্ষক দিবসে সকলকে জানান শ্রদ্ধা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। তিনি সারা জীবন সকলের মধ্যে শিক্ষার বিস্তার করেছেন। আমাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করেন শিক্ষকের। প্রতিটি ছাত্রছাত্রীর ক্ষমতার মূল্যায়ন করে তার ভবিষ্যত গড়ে তুলতে তাকে সঠিক শিক্ষা প্রদান করেন শিক্ষকেরা। সে কারণে মা-বাবার সমতুল্য মনে করা হয় শিক্ষককে। এই বিশেষ দিনে সম্মান জানান সকল শিক্ষককে। দিনের শুরুতে পাঠান শুভেচ্ছা বার্তা। সেই বার্তার প্রকাশ পাক শিক্ষকের প্রতি আপনার শ্রদ্ধা। জেনে নিন কী বার্তা লিখবেন।   

Sayanita Chakraborty | / Updated: Sep 04 2022, 10:00 PM IST

110
Happy Teacher’s Day 2022: শিক্ষক দিবসে সকলকে জানান শ্রদ্ধা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

আপনি অনন্য পথপ্রদর্শক, আপনার শেখানো পদ্ধতি, আমাকে জীবনে সাফল্যের পথে এগিয়ে যেতে সাহায্য করেছে। শুভ শিক্ষক দিবস।– এমন বার্তা পাঠান এই বিশেষ দিনে। জীবনের প্রতিটি পদক্ষেপে চলে শিক্ষাগ্রহণ। শিক্ষা বলতে শুধু পুঁথিগত বিদ্যা নয়, জীবনের প্রতি মুহূর্তি প্রতিটি মানুষ কিছু না কিছু শিখে চলেছেন। সকলের থেকেই শিক্ষা গ্রহণ করে থাকি আমরা। তাই সকলকে জানান শুভেচ্ছা

210

আমি আজকে যা হয়েছি তা আপনার জন্য। আমাকে সঠিক পথে চালনা করার জন্য জানানই অনেক অনেক ধন্যবাদ। শুভ শিক্ষক দিবস। - ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। তিনি সারা জীবন সকলের মধ্যে শিক্ষার বিস্তার করেছেন। তাঁকে শ্রদ্ধা জানাতে ও সেই সকল ব্যক্তি যারা শিক্ষকতার সঙ্গে যুক্ত তাদের সম্মান জানাতে পালিত হয় শিক্ষক দিবস। 

310

আপনি প্রতি মুহূর্তে মা-বাবার মতো আমাদের রক্ষা করেছেন। পরামর্শ দাতা হয়ে পথ দেখিয়েছেন। শিক্ষক দিবসের জানাই শ্রদ্ধা।– সকাল সকাল এই বার্তা পাঠান আপনার শিক্ষককে। প্রতি বছর ৫ সেপ্টেম্বর সকলে বিশেষ সম্মান জ্ঞাপন করেন শিক্ষকদের। এই দিন পালিত হয় শিক্ষক দিবস। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। 

410

আমাকে জীবনে একজন ভালো মানুষ হিসেবে গড়ে তোলার জন্য আপনার প্রচেষ্টা ও পরিশ্রমকে ধন্যবাদ জানাই। হ্যাপি টিচার্স ডে। - রাত পোহালেই শিক্ষক দিবস। শিক্ষক দিবসে পাঠাতে পারেন এমন বার্তা। এই দিনটি প্রত্যেকেই তাঁর নিজের শিক্ষককে সম্মান প্রদান করে থাকেন। এবার এই বিশেষ দিনে পাঠান শুভেচ্ছা বার্তা। 

510

সকল শিক্ষক ও শিক্ষিকাকে জানাই শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা ও শ্রদ্ধা। হ্যাপি টিচার্স ডে। - শিক্ষক দিবসে পাঠাতে পারেন এমন বার্তা। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ সেপ্টেম্বর দিনটি পালিত হয় শিক্ষক দিবস হিসেবে। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিন উপলক্ষে এই দিনটি পালিত হয়। 

610

মানব সমাজের সব থেকে দায়িত্ববান এবং গুরুত্বপূর্ণ স্তম্ভ হল শিক্ষক। তাদের পেশাদারী প্রচেষ্টা পৃথিবীর ভবিষ্যত নির্ণয় করে। শুভ শিক্ষক দিবস। - এই বার্তা পাঠাতে পারে আপনার শিক্ষককে। প্রতিটি ছাত্র ছাত্রীর সাফল্যের পিছনে বিস্তর ভুমিকা পালন করেন শিক্ষকেরা। এই বিশেষ দিনে শুভেচ্ছা জানান শিক্ষকদের। 

710

আমাদের সফলতার চূড়ান্ত শিখরে পৌঁছে দেওয়ার জন্য আপনার পরিশ্রম ও প্রচেষ্টাকে প্রণাম জানাই। শুভ শিক্ষক দিবস। - শিক্ষক দিবসের দিন শুভেচ্ছা জানান শুভেচ্ছা। আমাদের ভবিষ্যতের জন্য প্রস্তুত করেন শিক্ষকের। প্রতিটি ছাত্রছাত্রীর ক্ষমতার মূল্যায়ন করে তার ভবিষ্যত গড়ে তুলতে তাকে সঠিক শিক্ষা প্রদান করেন শিক্ষকেরা। তাদের জানান শুভেচ্ছা।  

810

আপনি শুধু আমাদের শিক্ষক নন, আমাদের বন্ধু ও পথ প্রদর্শক। আপনার সাহায্যের হাত পেতে আমি ভাগ্যবান। শুভ শিক্ষক দিবস। একজন ছাত্র ছাত্রীকে সঠিক পথে চালনা করেন শিক্ষকেরা। ভুল পথে পা বাড়ালে যে কারও ভবিষ্যত ধ্বংস হয়ে যেতে পারে। তাই এই দিনে সেই মানুষটিকে জানান শুভেচ্ছা। 

910

ধন্যবাদ শব্দটাও খুব ছোট শব্দ। আপনাদেরকে সম্মানিত করার জন্য। আপনারাই আমাদের জীবনের সকল সমস্যার সম্মুখীন হওয়ার রাস্তা দেখিয়েছেন। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা ও শ্রদ্ধা। এমন মেসেজ পাঠান দিনের শুরুতে। আমাদের সকলের সাফল্যের পিছনে শিক্ষকের ভূমিকা থাকে বিস্তর। তাদের শিক্ষক দিবসে জানান সম্মান। 

1010

মা-ই হল জীবনের শ্রেষ্ঠ শিক্ষিকা, ছোটো থেকে তিনিই শিখিয়েছেন কীভাবে ভালোবাসতে হয়, কীভাবে যত্ন নিতে শিখতে হয়। শিক্ষক দিবসের অনেক শুভেচ্ছা ও শ্রদ্ধা।– শিক্ষক দিবসে সকলকে জানান শুভেচ্ছা। প্রতিটি মানুষের জীবনের প্রথম শিক্ষক তার মা, বাবা। এই বিশেষ দিনে মা-বাবার প্রতি সম্মান জ্ঞাপন করতে ভুলবেন না যেন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos