পুজোর আগে ওজন কমাতে ভরসা রাখুন Night Drinks-এর ওপর, সপ্তাহখানেকে কমবে ওজন

আর মাত্রা কিছুদিনের অপেক্ষা তারপরই মর্ত্যে আসছেন মা দূর্গা। এই সময় পুজোর প্রস্তুতি সঙ্গে পাল্লা দিয়ে চলছে ডায়েটিং। পুজোর আগে ওজন কমাতে মরিয়া সকল। দিন শুরু হচ্ছে ডিটক্স ওয়াটার দিয়ে। তারপর হিসেব করে খাওয়া-দাওয়া, জিম আরও কত কী। ওজন কমাতে গিয়ে সকলেই হিসেব করে চলেন। ক্যালোরি মেপে খাবার খান, তেমনই জিমে গিয়ে কসরত করেন। এবার শুধু দিনের শুরুতে নয়, ওজন কমাতে রাতেও মেনে চলতে হবে বিশেষ টোটকা। ওজন কমাতে ভরসা রাখুন Night Drinks-এর ওপর, সপ্তাহখানেকে কমবে ২ কেজি। ঘুমাতে যাওয়ার ঠিক আধ ঘন্টা আগে এই পানীয় খান। এতে মিলবে উপকার। ঝটপট করে কমবে ওজন। দেখে নিন কী কী খাবেন।

Sayanita Chakraborty | Published : Sep 3, 2022 9:40 AM IST / Updated: Sep 12 2022, 05:33 PM IST

110
পুজোর আগে ওজন কমাতে ভরসা রাখুন Night Drinks-এর ওপর, সপ্তাহখানেকে কমবে ওজন

খেতে পারেন দারুচিনির চা। রাতে ঘুমাতে যাওয়ার আগে এই চা খেয়ে নিন। দারুচিনিতে আছে অ্যান্টি অক্সিডেন্ট, আছে অ্যান্টি বায়োটিক উপাদান। এটি ডিটক্স পানীয়ের কাজ করে। রোজ রাতে দারুচিনি চা বানিয়ে নিন। তাতে মধু যোগ করতে পারেন। একটি প্যানে জল নিন। তা ফুটতে শুরু করতে দারুচিনি দিন। ফুটে গেলে নামিয়ে গ্লাসে ঢেলে নিন। এবার তাতে মেশান মধু। মিলবে উপকার। 

210

খেতে পারেন মেথি। এটি পাচনতন্ত্রকে শক্তিশালী করে। দ্রুত ওজন কমাতে সাহায্য করে মেথি। একটি প্যানে জল নিন। তা ফুটতে শুরু করতে মেথি দিন। ভালো করে ফুটিয়ে নিন। ফুটে গেলে নামিয়ে গ্লাসে ঢেলে নিন। মিলবে উপকার। চাইলে ১ কাপ দলে ১ চা চামচ মেথি দানা গিয়ে ৮ ঘন্টা ভিজিয়ে  রাখুন। তারপর এটি পানে মিলবে উপকার। 

310

খেতে পারে ক্যামোমাইল চা। ক্যালসিয়াম, পটাসিয়াম, ফ্ল্যাভোনয়েড সমৃদ্ধ এই চা। শোওয়ার আগে ১ কাপ ক্যামোমাইল চা খেলে মিলবে উপকার। একটি প্যানে জল নিন। তা ফুটতে শুরু করলে ক্যামোমাইল চা পাতা দিন। এবার ফুটে গেলে তা ছেঁকে নিন। গরম গরম এই চা পানে মিলবে উপকার। রোগ খেতে পারেন ক্যামোমাইল চা। 

410

শসা ও পার্সলে জুস খেলে পারেন। উচ্চ ফাইবার ও জল সমৃদ্ধ শসাতে কোনও ফ্যাট নেই। রাতে খেতে পারেন শসা ও পার্সলে জুস। মিক্সিতে শসা ও পার্সলে পাতা ব্লেন্ড করে নিন। এবার তা ছেঁকে নিন। এতে ১ চা চামচ লেবুর রস দিন। শসা ও পার্সলে জুস খেলে দ্রুত কমবে ওজন। 

510

রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা জুস খান। পুজোর আগে ওজন কমাতে চাইলে এটি সেরা অপশন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার মিক্সিতে অ্যালোভেরা জেল ও জল দিয়ে ব্লেন্ড করে নিন। এটি ছেঁকে নিয়ে ঘুমানোর আগে খেয়ে নিন। মিলবে উপকার। দ্রুত কমবে ওজন। প্রতিদিন রাতে খান অ্যালোভেরা জুস।     

610

খেতে পারে হলুদ দুধ। ওজন কমাতে, সর্দি কাশি দূর করতে যে কোনও জীবাণু সংক্রমণ থেকে মুক্তি পেতে খেতে পারেন হলুদ দুধ। প্রথমে হলুদ বেটে নিন। এবার গরম দুধে হলুদ মিশিয়ে নিন। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে খেতে পারেন হলুদ দুধ। একটি হজম ক্ষমতা উন্নত করে, বিপাকীয় ক্রিয়া ঠিক রাখে। 

710

এই সময় মেদ ঝড়াতে প্রচুর জল খান। জল আমাদের শরীরে ডিটক্স ওয়াটারের কাজ করে। রোজ ৭ থেকে ৮ গ্লাস করে জল পান করুন। এতে শরীর থাকবে সুস্থ। সঙ্গে কমবে পেটের মেদ। মেনে চলুন এই বিশেষ টিপস। রোজ সকালে ডিটক্স ওয়াটার খান। একাধিক ডিটক্স ওয়াটার ওজন কমাতে সাহায্য করে। এতে মিলবে উপকার।

 

810

এই সময় একেবারে বন্ধ করুন চিনি খাওয়া। চিনি থেকে মেদ বৃদ্ধি করে। এবার থেকে মেনে চলুন এই টিপস। সঙ্গে বন্ধ করুন মদ্যপান কিংবা যে কোনও সফট ড্রিংক্স খাওয়া। ওজন কমাতে বিশেষ করে পেটের মেদ কমাতে চাইলে চিনি খাওয়া বন্ধ করুন। চিনিতে থাকা ক্ষতিকারক উপাদান পেটের মেদ বৃদ্ধি করে। 

910

স্ট্রেসের কারণে বৃদ্ধি পায় মেদ। ওজন কমাতে চাইলে মানসিক ভাবে সুস্থ থাকা জরুরি। রোজ মেডিটেশন করুন। এতে মানসিক সুস্থতা বজায় থাকবে। সঙ্গে রোগ রোজ ৮ ঘন্টা ঘুমান। ঘুম সঠিক না হলে মেদ বাড়তে থাকে। এতে শরীর থাকবে সুস্থ। তেমনই কমবে ওজন। মেনে চলুন এই বিশেষ নিয়ম। 

1010

এই সময় বদল আনুন খাদ্যতালিকায়। বন্ধ করুন দোকানের খাবার। এড়িয়ে চলুন ভাজাভুজি ও প্রসেসড ফুড। তেমনই রোজ খান সবজি সেদ্ধ। ক্যালসিয়াম, ভিটামিন, প্রোটিন রাখুন তালিকাতে। সঠিক খাদ্যাভ্যাস ওজন কমাতে সাহায্য করবে। তেমনই ওজন কমাতে ভরসা রাখুন Night Drinks-এর ওপর। মিলবে উপকার। 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos