সকালে ঘুম থেকে উঠে খালি পেটে খান এই ৩ খাবার, এতেই বাড়বে আপনার Immunity

করোনা কালে দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করা অত্যন্ত প্রয়োজন। করোনা থেকে বাঁচাতেও সাহায্য করে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা। কিছু খাবার আছে যা খালি পেটে খেলে দেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। থাকল তেমনই ৩টি খাবার, যা খালি পেটে খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। 

Poulomi Nath | Published : May 22, 2021 2:12 PM IST / Updated: May 24 2021, 02:02 PM IST

13
সকালে ঘুম থেকে উঠে খালি পেটে খান এই ৩ খাবার, এতেই বাড়বে আপনার Immunity

মধু- খালি পেটে হালকা গরম জলের সাঙ্গে এক চা চামচ মধু ওজন হ্রাস, ত্বক এবং অনাক্রম্যতা জন্য ভালো কাজ করে। অতিরিক্ত স্বাদ এবং পুষ্টির জন্য এর সঙ্গে লেবু মিশিয়ে খেতে পারেন। এই পানীয়টি অ্যান্টিব্যাকটেরিয়াল অনাক্রম্যতা জন্য দুর্দান্ত।

23

রসুন- রসুনের অ্যান্টিবায়োটিক এবং অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে। এটি আপনাকে প্রাকৃতিকভাবে সংক্রমণ থেকে মুক্ত হতে সাহায্য করতে পারে। শুধু তাই নয়, এটি রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে এবং ফুসফুস-সম্পর্কিত অন্যান্য সমস্যায় বিশেষ কার্যকরী। সর্বাধিক বেনিফিট কাটতে আপনার খালি পেটে গরম পানিতে রসুনের দু'টি শুঁটি থাকতে পারে। আরও ভালো ফল পেতে সকাল বেলা জলের সঙ্গে ১-২ টি রসুন মিশিয়ে খান।

33

আমলকি- আমলকি, যাকে ইন্ডিয়ান গুজবেরিও বলা হয়। এতে প্রচুর পরিমাণে ভিটামিন-সি থাকে।এটি আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। গরম জলে আমলকি মিশিয়ে খাওয়া খুব ভালো। এটি অ্যান্টিঅক্সিডেন্টগুলিতেও সমৃদ্ধ করে যা খালি পেটে খেলে ত্বক এবং চুল চকচকে হয় ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos